বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Congress New Candidate List: কঙ্গনার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হলেন বিক্রমাদিত্য, ১৬জনের তালিকা প্রকাশ

Congress New Candidate List: কঙ্গনার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হলেন বিক্রমাদিত্য, ১৬জনের তালিকা প্রকাশ

কঙ্গনার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হলেন বিক্রমাদিত্য। সংগৃহীত ছবি

জোরদার লড়াই। কঙ্গনার বিরুদ্ধে কংগ্রেস প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস। 

লোকসভার ১৬জনের প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। উল্লেখযোগ্য়ভাবে সেই তালিকায় নাম রয়েছে বিক্রমাদিত্য সিংয়ের। তিনি লড়বেন বিজেপি প্রার্থী কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে। 

হিমাচল প্রদেশে কংগ্রেস সরকারের বিরুদ্ধে বিদ্রোহে উস্কানি দেওয়া কংগ্রেস বিধায়ক বিক্রমাদিত্য সিং লড়বেন বিজেপির কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে। হিমাচল প্রদেশের মান্ডিতে দাঁড়িয়েছেন তিনি। শনিবার কংগ্রেস ২০২৪ সালের লোকসভা নির্বাচনের জন্য ১৬ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে। হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংয়ের ছেলে ৩৫ বছর বয়সী বিক্রমাদিত্য তার মা তথা বর্তমান সাংসদ প্রতিভা সিংয়ের জায়গায় লড়বেন।

মনীশ তিওয়ারি চণ্ডীগড় থেকে বিজেপির সঞ্জয় ট্যান্ডনের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন, যিনি বর্তমান সাংসদ কিরণ খেরের জায়গায় লড়বেন।

শনিবার ঘোষিত অন্য নামগুলি হল মহেসানা থেকে রামজি ঠাকোর, আহমেদাবাদ পূর্ব থেকে হিম্মতসিং প্যাটেল, রাজকোট থেকে পরেশভাই ধানানি, নবসারী থেকে নাইষাধ দেশাই, সিমলা থেকে বিনোদ সুলতানপুরী, কেওনঝড় থেকে মোহন হেমব্রম, বালাসোর থেকে শ্রীকান্ত কুমার জেনা, ভদ্রক থেকে অনন্ত প্রসাদ শেঠি, জাজপুর থেকে আঁচল দাস, ঢেঙ্কানাল থেকে সাস্মিতা বেহেরা, কেন্দ্রাপাড়া থেকে সিদ্ধার্থ স্বরূপ দাস, জগৎসিংহপুর থেকে রবীন্দ্র কুমার শেঠি। পুরীর সুচরিতা মোহান্তি এবং ভুবনেশ্বরের ইয়াসির নওয়া।

এদিকে বিক্রমাদিত্যকে 'ছোটা পাপ্পু' বলে সম্বোধন করায় মান্ডিতে ভোটের লড়াই তীব্র আকার ধারণ করে। বিক্রমাদিত্য এই মনিকারের প্রতিক্রিয়া জানিয়েছিলেন এবং বলেছিলেন যে তিনি ভগবান রামের কাছে প্রার্থনা করবেন যাতে অভিনেতাকে কিছু 'শুভবুদ্ধি' দেওয়া হয়।

‘আমরা আমাদের বড় বোন কঙ্গনা রানাওয়াতকে শ্রদ্ধা করি। আজ তিনি মানালির মানুষের উদ্দেশে ভাষণ দিচ্ছিলেন। কংগ্রেস পার্টি এবং তার নেতাদের বিরুদ্ধে কথা বলার পরিবর্তে, তিনি যদি কয়েক মাস আগে মানালিতে ঘটে যাওয়া শতাব্দীর বৃহত্তম বিপর্যয় নিয়ে বিষয়গুলি নিয়ে কথা বলতেন তবে ভাল হত।’ বলেছিলেন বিক্রমাদিত্য। 

এর আগে বিক্রমাদিত্য কঙ্গনাকে বিতর্কের রানী বলেছিলেন এবং তিনি হিমাচল সম্পর্কে কিছুই জানেন না। ‘ইয়ে তুমহারে বাপ-দাদা কি রিয়াসত নেহি হ্যায়, কে তুম মুঝে দারা, ধামকা কে বাপি ভেজ দোগে (এটি আপনার বাবা বা দাদার সম্পত্তি নয় যে আপনি আমাকে হুমকি দেবেন এবং আমাকে ফেরত পাঠাবেন)। এটা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নতুন ভারত, যেখানে চা বিক্রি করা একটি ছোট, দরিদ্র ছেলে জনগণের সবচেয়ে বড় নায়ক এবং 'প্রধান’ সেবক।

বিক্রমাদিত্য সিং পূর্বতন ভূষর এস্টেটের বংশধর, যা এখন রামপুর নামে পরিচিত। পিতার মৃত্যুর পর তিনি পূর্বতন দেশীয় রাজ্যের নামমাত্র রাজা হন।

হিমাচল প্রদেশে চারটি লোকসভা আসন রয়েছে। কংগ্রেস বিধায়কদের অযোগ্য ঘোষণার কারণে শূন্য হওয়া হিমাচল প্রদেশের ছয়টি বিধানসভা আসনের পাশাপাশি এই চারটি আসনে ভোটগ্রহণ হবে ১ জুন। ২০১৯ সালে বিজেপি চারটি আসনই জিতেছিল। গণনা হবে ৪ জুন।

ভোটযুদ্ধ খবর

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.