বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Birbhum Loksabha 2024 : বীরভূমে এবার শীতলকুচির কাঁটা, পুরো ভাঁওতা, প্রচারে বলছেন প্রাক্তন IPS দেবাশিস

Birbhum Loksabha 2024 : বীরভূমে এবার শীতলকুচির কাঁটা, পুরো ভাঁওতা, প্রচারে বলছেন প্রাক্তন IPS দেবাশিস

তারাপীঠে দেবাশিস ধর। (ANI Photo) (ANINDITA DAS)

শীতলকুচি উত্তরবঙ্গের প্রান্তিক জেলা কোচবিহারে অবস্থিত। আর সেখান থেকে বহুদূরে থাকা বীরভূমে বসেও শুনতে হচ্ছে সেই শীতলকুচির প্রসঙ্গ। দেবাশিস বলেন, ওই ঘটনা যে কত বড় ভাঁওতা ছিল সেটা মানুষ বুঝেছে।

দেবাশিস ধর। প্রাক্তন আইপিএস। তিনি যখন কোচবিহারের পুলিশ সুপার ছিলেন তখনই শীতলকুচিতে ভোটের দিন কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ উঠেছিল। তবে সেই ঘটনা নিয়ে একাধিকবার সম্প্রতি ব্যাখা দিয়েছেন দেবাশিস। তবে তারপরেও এনিয়ে নানা খোঁচা দিচ্ছে তৃণমূল। এমনকী তৃণমূলের প্রার্থী শতাব্দী রায়ের নাম করে এক্স হ্য়ান্ডেলের একটা অ্য়াকাউন্ট থেকে  দেবাশিসের নাম করে নানা ধরনের অপপ্রচার করা হচ্ছে বলে অভিযোগ।

দেবাশিস জানিয়েছেন উনি( শতাব্দী) বলেছেন যে এটা তিনি করেননি। তার জন্য় উনি প্রশাসনকে বিষয়টি দেখার জন্য বলেছেন। প্রশাসন দেখুক ওই পোস্টটি কে করেছে। এদিকে শতাব্দী রায় নিজেও এনিয়ে পুলিশকে জানিয়েছেন। কিন্তু বীরভূমের বিজেপির প্রার্থী হওয়ার পরেও দেবাশিসের সামনে বড় কাঁটা সেই শীতলকুচির ঘটনা। তবে এনিয়ে ব্য়াখাও দিচ্ছেন দেবাশিস। 

তবে শীতলকুচি উত্তরবঙ্গের প্রান্তিক জেলা কোচবিহারে অবস্থিত। আর সেখান থেকে বহুদূরে থাকা বীরভূমে বসেও শুনতে হচ্ছে সেই শীতলকুচির প্রসঙ্গ। দেবাশিস বলেন, ওই ঘটনা যে কত বড় ভাঁওতা ছিল সেটা মানুষ বুঝেছে। একটা অডিও ক্লিপ যাতে বলা হয়েছে, এসপিকে ফাঁসাও। এটাও মানুষ জেনেছে। 

এর আগে শীতলকুচি প্রসঙ্গে একটি বেসরকারি টেলিভিশনে মুখ খুলেছিলেন দেবাশিস। তিনি জানিয়েছিলেন, প্রথমত শীতলকুচির ঘটনার জন্য আমায় সাসপেন্ড করা হয়নি। আমার বিরুদ্ধে অভিযোগ ছিল যে ভোট পরবর্তী হিংসায় আমি ঠিকমতো কাজ করিনি। সেকারণে কোচবিহার জেলায় হিংসা হয়েছিল। শীতলকুচির কোনও উল্লেখ ছিল না। দুদিনে ১৩২জনকে গ্রেফতার করেছিল। কেন্দ্রীয় বাহিনীর ব্যবহার কমিশনের গাইডলাইন মেনে কাজ হয়। ডিএম সেখানে সর্বশক্তিমান। শীতলকুচিতে ভোটের দিন গুলি চালানো প্রসঙ্গে তিনি বলেন, কেন্দ্রীয় বাহিনী সেদিন ভোটারদের নিয়ে আসছিল। সেই সময় একটি মোড়ের কাছে ওদের উপর পাথরবৃষ্টি হয়েছিল। তখন ওরা জনতাকে ছত্রভঙ্গ করার জন্য শূন্যে গুলি করে। আর সেই সময় একটি বিশেষভাবে সক্ষম বাচ্চা মাটিতে পড়ে যায়। আর তারপরেই সেখানে গুজব ছড়িয়ে দেওয়া হয়। বাচ্চাটি মারা গিয়েছে বলে গুজব ছড়ায়। এরপর বাহিনীর উপর সরাসরি আক্রমণ করেছিল জনতা। কিন্তু কে বা কেন আমার উপর পুরোটা চাপিয়ে দেওয়া হল তা বুঝলাম না। আমার রিপোর্ট ছিল ফ্যাক্টের উপর…

বিপক্ষের প্রার্থী শতাব্দী রায় প্রসঙ্গে তিনি বলেছিলেন, ব্যক্তিগতভাবে তাঁর সঙ্গে সম্পর্ক খুবই ভালো। তাঁকে দিদি বলে ডাকি। শ্রদ্ধার সঙ্গে বলছি দুটি পার্টির লড়াই হবে। দুটি আদর্শের লড়াই হবে।

ভোটযুদ্ধ খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.