বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > ECI on helipads: 'তল্লাশির পরিকাঠামো রাখতে হবে', বির্তক এড়াতে হেলিপ্যাডগুলির জন্য নির্দেশিকা জারি কমিশনের

ECI on helipads: 'তল্লাশির পরিকাঠামো রাখতে হবে', বির্তক এড়াতে হেলিপ্যাডগুলির জন্য নির্দেশিকা জারি কমিশনের

'তল্লাশির পরিকাঠামো রাখতে হবে',বির্তক এড়াতে হেলিপ্যাডগুলির জন্য নির্দেশিকা জারি (AFP)

ECI on helipads: বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজ্যের প্রত্যেকটি হেলিপ্যাডে তল্লাশির ব্যবস্থা রাখতে হবে। পাশাপাশি তল্লাশির পরিকাঠামো রাখতে হবে প্রতিটি হেলিপ্যাডে।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টারে তল্লাশির জেরে বিতর্ক তৈরি হয়েছিল। সেই রকম বিতর্ক আবার যাতে নতুন করে তৈরি না হয় তার জন্য রাজ্যের হেলিপ্যাডগুলির জন্য নির্দেশিকা জারি করল নির্বাচন কমিশন। কমিশনের নির্দেশিকার পর নতুন বিজ্ঞপ্তি জারি করে করেছে প্রশাসন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজ্যের প্রত্যেকটি হেলিপ্যাডে তল্লাশির ব্যবস্থা রাখতে হবে। পাশাপাশি তল্লাশির পরিকাঠামো রাখতে হবে প্রতিটি হেলিপ্যাডে। পরিবহন দফতরের স্পেশাল সেক্রেটারি তথা ফ্লাইং ট্রেনিং ইনস্টিটিউটের ডিরেক্টর এবং স্টেট সিভিল অ্যাভিয়েশনের নোডাল অফিসার এই বিজ্ঞপ্তি পাঠিয়েছেন বিভিন্ন জেলার জেলাশাসকদের।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লোকসভা নির্বাচন চলাকালীন প্রত্যেকটি হেলিপ্যাডে ফ্রিস্কিং এবং চেকিংয়ের পর্যাপ্ত পরিকাঠামো রাখতে হবে। গত ১৪ই এপ্রিল বেহালা ফ্লাইং ক্লাবে ফ্রিসকিং ও চেকিংয়ের গিয়েছিলেন আয়কর আধিকারিকরা। কিন্তু সেখানে কোনও পরিকাঠামো ছিল না বলেও রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের তরফে দেওয়া চিঠিতে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন। ‘‌অভিষেক দলের একজন একনিষ্ঠ সৈনিক’‌, আপনার যোগ্য উত্তরসূরি?‌ জবাব দিলেন মমতা

আরও পড়ুন। অভিষেকের বিরুদ্ধে ডায়মন্ডহারবারে অভিজিৎ, কে এই বিজেপি প্রার্থী?‌ তুঙ্গে চর্চা

প্রসঙ্গত, গত ১৪ এপ্রিল বেহালা ফ্লাইং ক্লাবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টারে তল্লাশি নিয়ে বিতর্ক তৈরি হয়। অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজেই এক্স হ্যান্ডেল এ পোস্ট করে অভিযোগ করেন আয়কর দফতরের আধিকারিকরা তাঁর হেলিকপ্টারে তল্লাশি করেছেন। কপ্টারের নিরাপত্তা রক্ষীদের আটকে রেখে এই তল্লাশি চালানো হয়। হেলিকপ্টারের তল্লাশি নিয়ে সরব হয়েছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়।

আরওপড়ুন। ব্যালটে ভোটের সময় কী হত, সেটা ভুলে যাইনি, EVM-তে আস্থা SC-র, উঠে এল বাংলার কথাও

কমিশন সূত্রে খবর, এই তল্লাশির ঠিক পরদিন ১৫ এপ্রিল রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক রাজ্যের স্টেট সিভিল এভিয়েশনের স্টেট নোডাল অফিসারকে চিঠি পাঠিয়ে জানান ১৪ এপ্রিল বেহালা ফ্লাইং ক্লাবে তল্লাশির পর্যাপ্ত পরিকাঠামো ছিল না। আয়কর দফতরের নোডাল অফিসার চিঠি দিয়ে বিষয়টি নির্বাচন কমিশনারকে অবগত করে। তার পরই কিমশনের পক্ষ থেতে সংশ্লিষ্ট প্রশাসনকে চিঠি দেওয়া হয়েছে।  আগামী দিনে যাতে তল্লাশি নিয়ে যাতে কোন বিতর্ক তৈরি না হয় তার জন্য এই নির্দেশিকা দিল নির্বাচন কমিশন।

আরও পড়ুন। নিশীথের কনভয় থামিয়ে পুলিশের তল্লাশি, তুমুল বচসা জুড়ে দিলেন বিজেপি প্রার্থী

আরও পড়ুন। লোকসভা নির্বাচনের সব খবর পড়ুন এখানে।

ভোটযুদ্ধ খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 10 ওভার শেষে West Indies-র স্কোর 128/1 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.