বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > নিশীথের কনভয় থামিয়ে পুলিশের তল্লাশি, তুমুল বচসা জুড়ে দিলেন বিজেপি প্রার্থী

নিশীথের কনভয় থামিয়ে পুলিশের তল্লাশি, তুমুল বচসা জুড়ে দিলেন বিজেপি প্রার্থী

তুমুল তর্কাতর্কি নিশীথ প্রামাণিকের

তিনি তখন কয়েকজনের পরিচয়পত্র দেখতে চান। পুলিশ পাল্টা জানিয়ে দেয় তল্লাশি হবেই। এই আবহে নির্বাচন কমিশনের গাইডলাইন দেখতে চান কোচবিহারের বিজেপি প্রার্থী। এই যুক্তি পাল্টা যুক্তিতে সরগরম হয়ে ওঠে এলাকা। তারপর বেশ কিছুক্ষণ কথা কাটাকাটি শেষে নিশীথের গাড়ি এবং কনভয়ে তল্লাশি শেষ করে পুলিশ এবং নির্বাচন কমিশন।

দুয়ারে লোকসভা নির্বাচন। আর তাই জোরকদমে নেমে পড়েছেন শাসক–বিরোধী দলের নেতা–নেত্রীরা। এই আবহে তল্লাশি অভিযান রাজ্য–রাজনীতিতে বড় আকার ধারণ করেছে। একদিন আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টারে তল্লাশি চালায় আয়কর দফতরের অফিসাররা। তা নিয়ে আলোড়ন পড়ে গিয়েছিল নির্বাচনী ময়দানে। এবার হঠাৎ তল্লাশির জন্য থামানো হল কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের কনভয়। রাজ্য পুলিশ কনভয়ে তল্লাশি চালাতে গেলে গাড়ি থেকে নেমে পড়েন নিশীথ। পুলিশের সঙ্গে তুমুল তর্কাতর্কি জুড়ে দেন তিনি। নিশীথ প্রামাণিক দাবি করেন, তল্লাশি চালানোর গাইডলাইন আনতে হবে। তবেই অনুমতি দেবেন তিনি। পুলিশের দাবি, এটা রুটিন তল্লাশি।

এদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায় বা রাহুল গান্ধীর হেলিকপ্টার তল্লাশি নিয়ে তাঁরা কেউ এমন আচরণ করেননি। বরং আপত্তি নেই বলেছিলেন। যদিও আইনি পদক্ষেপ করবেন বলেছেন অভিষেক। সেখানে নিশীথ প্রামাণিক রে রে করে রাস্তায় নেমে পড়লেন এবং তেড়ে গিয়ে বচসা শুরু করেন। আজ, মঙ্গলবার নিশীথ প্রামাণিকের গাড়িতে তল্লাশি চালান পুলিশ এবং নির্বাচন কমিশনের অফিসাররা। তখন এই তল্লাশিতে বাধা দেন কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। আজ বিকেলে দেওয়ানহাট এলাকায় তল্লাশি চালাতে গেলে তুমুল চিৎকার জুড়ে দেন তিনি। তার পর নিশীথের কনভয় এবং গাড়িতে তল্লাশি শেষ করে নির্বাচন কমিশন এবং পুলিশ।

আরও পড়ুন:‌ বিজেপি প্রার্থীকে ঘিরে বিক্ষোভ–মারধরের অভিযোগ, ঝাড়গ্রামে রণক্ষেত্র চেহারা

অন্যদিকে নিশীথ প্রামাণিক বাড়ি থেকে বেরিয়ে কোচবিহারের দিকে যাচ্ছিলেন। তখনই মাঝপথে তাঁর কনভয় থামানো হয়। তল্লাশিতে বাধা হয়ে দাঁড়ায় নিশীথ প্রামাণিকের নিরাপত্তারক্ষীরা। তাঁরা জানান, নিশীথ প্রামাণিক একজন কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর গাড়িতে এভাবে তল্লাশি করা যায় না। সে কথায় কর্ণপাত না করে পুলিশ তল্লাশি শুরু করলে গাড়ি থেকে নেমে আসেন নিশীথ প্রামাণিক। তিনি বলেন, ‘‌তল্লাশির জন্য আগে গাইডলাইন নিয়ে আসুন। তাহলে আমার কোনও অসুবিধা নেই।’‌ পাল্টা পুলিশ বলতে থাকে তাঁরা এভাবে মন্ত্রীর গাড়িতে তল্লাশি করেই থাকেন।

এছাড়া কেন গাড়িতে তল্লাশি চালানো হবে?‌ প্রশ্ন তোলেন নিশীথ প্রামাণিক। তিনি তখন কয়েকজনের পরিচয়পত্র দেখতে চান। পুলিশও পাল্টা জানিয়ে দেয় তল্লাশি হবেই। এই আবহে নির্বাচন কমিশনের গাইডলাইন দেখতে চান কোচবিহারের বিজেপি প্রার্থী। এই যুক্তি পাল্টা যুক্তিতে সরগরম হয়ে ওঠে এলাকা। তারপর বেশ কিছুক্ষণ ধরে কথা কাটাকাটি শেষে নিশীথের গাড়ি এবং কনভয়ে তল্লাশি শেষ করে পুলিশ এবং নির্বাচন কমিশন। যদিও নিশীথের গাড়িতে তল্লাশি চালানো নিয়ে তিনি কোনও প্রতিক্রিয়া দেননি। আগামী ১৯ এপ্রিল লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ পর্ব। ভোট হবে কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে।

ভোটযুদ্ধ খবর

Latest News

এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.