বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Amit Shah: ‘যদি সংবিধান বদলের ইচ্ছে থাকত…’ বিরোধীদের দাবি উড়িয়ে দিলেন শাহ

Amit Shah: ‘যদি সংবিধান বদলের ইচ্ছে থাকত…’ বিরোধীদের দাবি উড়িয়ে দিলেন শাহ

Union Home Minister Amit Shah. (ANI)

লোকসভা নির্বাচন: বিজেপির প্রতিশ্রুতিতে কোনও পরিবর্তন হয়নি বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

সংসদে বিজেপি সংখ্যাগরিষ্ঠতার অপব্যবহার করেছে বলে যে অভিযোগ উঠেছে, তা খারিজ করে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই সঙ্গেই সরকার সংবিধান বদলে দিতে চাইছে বলে যে অভিযোগ বিরোধীরা তুলেছে তা খারিজ করতে চেয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

এনডিটিভিকে অমিত শাহ বলেন, 'যদি আমাদের সংবিধান পরিবর্তন করতেই হয়, তাহলে আমরা আরও আগেই তা করতে পারতাম।

তিনি বলেন, 'গত দশ বছরে আমরা যে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছি তার অপব্যবহার করিনি। সংখ্যাগরিষ্ঠের অপব্যবহার করার অভ্যাস কংগ্রেসের আছে, আমাদের নয়।

কেন্দ্রে ক্ষমতায় ফিরলে ভারতীয় জনতা পার্টি সংরক্ষণ নীতি বাতিল করবে বলে বিরোধীদের দাবির মধ্যে শাহ দৃঢ়তার সঙ্গে বলেছিলেন যে নরেন্দ্র মোদী সরকার কখনই এটি স্পর্শ করবে না বা অন্য কাউকে এটি করতে দেবে না।

তিনি বলেন, আমরা কখনই সংরক্ষণের নীতিতে হাত দেব না বা অন্য কাউকে তা করতে দেব না।

বস্তার অঞ্চলে মাওবাদী বিরোধী অভিযানের পরিপ্রেক্ষিতে ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের মন্তব্য নিয়েও কংগ্রেস দলকে আক্রমণ করেন অমিত শাহ।

কাঙ্কের জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ২৯ জন মাওবাদী নিহত হওয়ার একদিন পর বাঘেল অভিযোগ করেছেন যে বিজেপি শাসনে ‘ভুয়ো এনকাউন্টার বেড়েছে’ এবং আদিবাসী জনগণ ‘উদ্বিগ্ন ও ভীত’। ছত্তিশগড়ের প্রদেশ কংগ্রেস প্রধান দীপক বেজ বারবার অভিযোগ করে বলেন, সরকারের স্পষ্ট করে বলা উচিত যে ২৯ জনই মাওবাদী ছিলেন।

তিনি বলেন, ভূপেশ বাঘেল রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী, তিনি যা বলেন, তা সম্পূর্ণ বিবেচনা করেই বলেন। আমরা অস্বীকার করতে পারি না যে তার উত্স থেকে কিছু ইনপুট রয়েছে। বিজেপি সরকার ক্ষমতায় আসার পর থেকে আমরা নকশাল বিরোধী অভিযানের নামে গ্রামবাসীদের হত্যা করার বেশ কয়েকটি ঘটনা দেখেছি।

শাহ এই মন্তব্যের তীব্র নিন্দা করেছেন এবং বলেছেন যে কংগ্রেস সরকারের সময় মাওবাদী বিরোধী অভিযান পিছিয়ে পড়েছিল। তিনি আরও বলেছিলেন যে তাঁর সরকার দেশ থেকে নকশালবাদ নির্মূল করার জন্য যথাসাধ্য চেষ্টা করবে।

ভোটযুদ্ধ খবর

Latest News

ষষ্ঠীতে বাংলায় কত আসন জিতবে BJP? রাজ্যে দলের ফল নিয়ে যোগ-বিয়োগ করে যা বললেন শাহ… সরকারি শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ৮ সপ্তাহ সময় বিষ্ণুপুরে স্ট্রংরুম থেকে EVM বদলের চেষ্টার অভিযোগ, রিপোর্ট তলব করল কমিশন কমবে ওজন, বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা! জেনে নিন মৌরির বহু গুণ জাতীয় সড়কের নীচে ড্রেন পাইপ ভেঙে বিপত্তি, আহত অনেকে, ক্ষতিগ্রস্ত বহু গাড়ি জামাইয়ের জন্য মিঠাই ভক্তদের ‘পাগল’ কটাক্ষ, শ্বশুরের সঙ্গে সম্পর্ক নিয়ে অকপট আদৃত ঘূর্ণিঝড় যেতে না যেতেই বর্ষা নিয়ে বড় আপডেট IMD-র, চিন্তা বাড়ল পূর্বাভাসে ঢাকে কাঠি T20 বিশ্বকাপের, প্রস্তুতি ম্যাচেই কানাডার হয়ে চমক ভারতীয় ক্রিকেটারের অটোতে চেপে রেমাল দুর্গতদের মাঝে অভিষেক, TMC সেনাপতির জামার দাম নিয়ে বিস্ফোরক BJP পরমের সঙ্গে বিয়ের ৬ মাস! স্পেশ্যাল রাতে এই মিষ্টি কাজটা করলেন পিয়া

Latest IPL News

‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.