বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Tamluk Loksabha Seat 2024: অভিজিতের বিরুদ্ধে চাকরিপ্রার্থী মাহিকে প্রার্থী করল আইএসএফ, খেলা হবে তমলুকে!

Tamluk Loksabha Seat 2024: অভিজিতের বিরুদ্ধে চাকরিপ্রার্থী মাহিকে প্রার্থী করল আইএসএফ, খেলা হবে তমলুকে!

অভিজিতের বিরুদ্ধে চাকরিপ্রার্থী মাহিকে প্রার্থী করল আইএসএফ সংগৃহীত ছবি

অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের বিরুদ্ধে মাহিকে প্রার্থী করল আইএসএফ। ভোট কাটাকুটিতে লাভ কার? 

তিনি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। একটা সময় তিনি ছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি। চাকরিপ্রার্থীদের কাছে তিনিই ছিলেন ভগবান। আর সেই প্রাক্তন বিচারপতি এবার তমলুকে ভোটে লড়ার জন্য় বিজেপির টিকিট পেয়েছেন। তাঁর বিরুদ্ধে প্রার্থী তৃণমূলের দেবাংশু ভট্টাচার্য।  তবে ব্য়াপারটা এখানেই শেষ নয়।

 এবার ওই কেন্দ্রে প্রার্থী দিল আইএসএফ। তিনি হলেন মাহিউদ্দিন আহমেদ ওরফে মাহি। আদপে তিনি মুর্শিদাবাদের বাসিন্দা। শিক্ষকপদের চাকরিপ্রার্থী তিনি।  ২০১৬ সালে তৎকালীন বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের এজলাসে উচ্চ প্রাথমিক নিয়োগে স্থগিতাদেশ এসেছিল। আর সেই মামলাকারী ছিলেন এই মাহি। তাকেই সেই প্রাক্তন বিচারপতির বিরুদ্ধে লড়িয়ে দিল আইএসএফ। 

তবে এখানে একাধিক প্রশ্ন উঠছে। কাকে সুবিধা করে দেওয়ার জন্য় এই কৌশল নিল আইএসএফ? তবে  ভোটকাটাকুটির জেরে কার কতটা সুবিধা হবে তা নিয়েই এবার জোর চর্চা শুরু হয়েছে। 

আনন্দবাাজার অনলাইনে মুখ খুলেছেন মাহি। তিনি জানিয়েছেন, বঞ্চিতদের কথা তুলে ধরতেই সংসদীয় রাজনীতিতে আসা। তবে অবসরপ্রাপ্ত বিচারপতির বিরুদ্ধে প্রার্থী করা কি নেহাতই কাকতালীয় নাকি জেনে বুঝেই এই সিদ্ধান্ত নিয়েছে আইএসএফ? এই প্রশ্নের উত্তরে ওই সংবাদমাধ্যমে মাহি জানিয়েছেন, আইনি দোহাই দিয়ে আমাদের নিয়োগ আটকে রয়েছে। অনেকে আমাদের ব্যবহারও করেছেন। আর তমলুকে দাঁড়ানো প্রসঙ্গে তিনি বলেন, চাকরিপ্রার্থীদের কথা তুলে ধরার মতো পরিবেশ ওই কেন্দ্রে রয়েছে। ওখানে চোর, বিচারপতি থেকে আইনজীবী সবাই রয়েছেন। 

ধর্মতলায় যে উচ্চপ্রাথমিক চাকরিপ্রার্থীদের ধর্না শুরু হয়েছিল সেই ধর্নামঞ্চের সভাপতি ছিলেন মাহি। সেই মাহিকেই এবার প্রার্থী করল আইএসএফ। 

এদিকে এই কেন্দ্রেই বামেদের প্রার্থী হয়েছেন পেশায় আইনজীবী সায়ন বন্দ্য়োপাধ্য়ায়। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এই কেন্দ্রের সমীকরণটা এবার অদ্ভূত। একদিকে চাকরি চুরির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। আবার সেই চাকরি চোরেদের ধরতে একটা সময় তৎপর হয়েছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। তিনিও এবার প্রার্থী। বিজেপির টিকিট পেয়েছেন তিনি। আবার সায়নও বার বার চাকরি চোরেদের বিরুদ্ধে সরব হয়েছেন। এবার প্রশ্ন মাহি ভোট কাটবে কার? তবে কি সংখ্য়ালঘু ভোট যাতে তৃণমূল ও বামেদের দিকে কম যায় সেটাই নিশ্চিত করবেন মাহি? 

তবে ওই সংবাদমাধ্য়মে মাহি জানিয়েছেন, শুধু চাকরিপ্রার্থী ও বাংলার বেকারদের হয়ে প্রতিনিধিত্ব করছেন। অন্য কোনও সূত্র বা সমীকরণ নেই। তবে এটা অবশ্য় বোঝা যাচ্ছে যে  খেলা হবে তমলুকে। বাস্তবিকই বড় খেলা। 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম? প্রিয়াঙ্কার মায়ের চোখে সলমন 'আদর্শ পুরুষ', আর শাহরুখ-অক্ষয়রা 'ব্যবসায়ী' SBI ক্লার্ক পদের মেইনসে নতুন পরীক্ষার তারিখ ঘোষিত, প্রকাশিত অ্যাডমিট কার্ড Olympics 2036 আয়োজনের দৌড়ে ভারতকে পিছনে ফেলল কাতার! দোহায় বসতে পারে আসর-রিপোর্ট করোনার থেকেও ভয়ঙ্কর তৃণমূলের বাহিনী,বিস্ফোরক সন্দেশখালির বধূ,'জেল থেকে বের হলে…' আসছে কালাষ্টমী, রাশি অনুসারে করুন এই মন্ত্র গুলির জপ, দূর হবে যে কোনও বাধা দ্বিতীয় বিয়ের পরই একফ্রেমে ধরা দিলেন মুনাওয়ার-মেহজাবিন, হাতে ধরে কাটলেন কেক T20 WC 2024: বর্ণবৈষম্যের আগুনে জ্বলছে SA ক্রিকেট! এবার মুখ খুললেন ডি'ভিলিয়ার্স Afghanistan বনাম Oman ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে?

Latest IPL News

কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.