বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Sreerampore Loksabha 2024: 'মিস ইউনিভার্স' দেশ বিদেশ ঘুরে শেষ পর্যন্ত শ্রীরামপুরে…দীপ্সিতাকে খোঁচা কল্যাণের

Sreerampore Loksabha 2024: 'মিস ইউনিভার্স' দেশ বিদেশ ঘুরে শেষ পর্যন্ত শ্রীরামপুরে…দীপ্সিতাকে খোঁচা কল্যাণের

দীপ্সিতা ধর। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

ছাত্র রাজনীতি অনেকদিন ধরেই করছেন দীপ্সিতা। বাম রাজনীতির একেবারে উজ্জ্বলতম মুখ। রাজ্য়ের নানা আন্দোলনেও দেখা যায় তাঁকে। কিন্তু ভোটের রাজনীতিতে অঙ্কের হিসাবে তিনি কতটা এগিয়ে থাকতে পারবেন, কতটা তিনি কৌশল প্রয়োগ করতে পারবেন, সন্ত্রাস মোকাবিলা করতে পারবেন তার উপরেও অনেকটা নির্ভর করছে।

এসএফআইয়ের সর্বভারতীয় যুগ্ম সম্পাদক তিনি। দীপ্সিতা ধর। তিনি এবার শ্রীরামপুর আসন থেকে বামেদের প্রার্থী। আর তাঁর বিপরীতে দাঁড়িয়েছেন কল্যাণ বন্দ্যোপাধ্য়ায়। দুঁদে আইনজীবী। পোড়খাওয়া রাজনীতিবিদ। তৃণমূলের সাংসদ। তবে শ্রীরামপুরের এই লড়াই কিন্তু পুরোদস্তুর জমে উঠেছে।

কল্যাণকে মিস্টার ইন্ডিয়া বলে কটাক্ষ করেছিলেন দীপ্সিতা। আসলে তিনি যে এলাকায় থাকেন না, সেটা বোঝানোর জন্যই তিনি এই শব্দবন্ধ ব্যবহার করেছিলেন। মিস্টার ইন্ডিয়া সিনেমার প্রসঙ্গ তুলে তিনি বলেছিলেন, ওই সিনেমায় নায়ক অনিল কাপুর একটি ঘড়ি পরলে অদৃশ্য় হয়ে যেতেন। কল্যাণ বন্দ্যোপাধ্য়ায় শ্রীরামপুর লোকসভা কেন্দ্রে তেমনই অদৃশ্য। 

তবে দীপ্সিতার এই কটাক্ষ খেয়াল করেছেন কল্যাণ। আর তারপরই প্রচারে বেরিয়ে সেই দীপ্সিতাকে নিশানা করলেন তিনি। কল্যাণ বলেন, মিস ইউনিভার্স দেশ বিদেশ ঘুরে শেষ পর্যন্ত শ্রীরামপুরে এসে মিস্টার ইন্ডিয়াকে দেখতে পেয়েছেন। সেই সঙ্গেই রবীন্দ্র কবিতাও আবৃত্তি করে দীপ্সিতাকে খোঁচা দেন তিনি। তিনি বলেন, দেখিতে গিয়েছি পর্বতমালা, দেখিতে গিয়েছি সিন্ধু…কল্য়াণ বলেন, আপনার কথার জবাব মানুষ ২০ মে দেবে। গণনার দিন শেষ পর্যন্ত থাকবেন। আমি যখন শংসাপত্র নেব তখন দেখে নেবেন কে জিতেছে। সেই সঙ্গেই তার সংযোজন, আগে ভিয়েতনামে বৃষ্টি হলে এখানে সিপিএমের কমরেডরা কৌটো নিয়ে সাহায্য তুলতে পথে নামতেন। এখন জওহরলাল নেহেরু বিশ্ববিদ্য়ালয়ে এসএফআই জেতার আনন্দে মনে করছেন শ্রীরামপুরও জিতবেন। 

২০২১ সালেও বিধানসভা ভোটে দাঁড়িয়েছিলেন দীপ্সিতা। কিন্তু সেবার তিনি জিততে পারেননি। এবার কী হয় সেটাই দেখার। তবে ছাত্র রাজনীতি অনেকদিন ধরেই করছেন দীপ্সিতা। বাম রাজনীতির একেবারে উজ্জ্বলতম মুখ। রাজ্য়ের নানা আন্দোলনেও দেখা যায় তাঁকে। কিন্তু ভোটের রাজনীতিতে অঙ্কের হিসাবে তিনি কতটা এগিয়ে থাকতে পারবেন, কতটা তিনি কৌশল প্রয়োগ করতে পারবেন, সন্ত্রাস মোকাবিলা করতে পারবেন তার উপরেও অনেকটা নির্ভর করছে। সেক্ষেত্রে এবার শ্রীরামপুরের লড়াইয়ের দিকে তাকিয়ে রয়েছে গোটা বাংলা। বামেদের একেবারে স্বচ্ছ তরুণ তুর্কি মুখকে বেছে নেন সাধারণ মানুষ নাকি সেই কল্যাণের মতো অভিজ্ঞ সাংসদের প্রতিই আস্থা রাখেন মানুষ সেটাও দেখার। 

তবে দীপ্সিতা পালটা জানিয়েছেন, আমি পেপার্স পড়ার জন্য বিদেশে গিয়েছি। চুরির টাকায় যাইনি। আসলে তৃণমূলের লোকজন চায় না যে পড়াশোনা করে কেউ বড় হোক। 

ভোটের লড়াই চলছে। সেই সঙ্গেই চলছে বাক যুদ্ধ। 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

ভাটপাড়ায় উদ্ধার তাজা বোমা, নিষ্ক্রিয় করল পুলিশ, একে অপরকে নিশানা পার্থ-অর্জুনের ‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ মোদীর বিদ্যুৎ বাঁচাতে হাঁসফাঁস গরমে কত ডিগ্রিতে রাখতে হবে এসি? পরামর্শ দিলেন মমতা লন্ডন-আবু ধাবি নয়, অনন্ত-রাধিকার বিবাহ বাসর বসবে অন্য এক রূপকথার শহরে! ইংরেজিতে দুর্বল হওয়ায় ভালো পরীক্ষা দিতে পারেননি, আত্মঘাতী মেডিক্যালের ছাত্রী এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নাকি প্রেম করছেন,সচিনের কোলের মেয়েটিতে চিনতে পারলেন লোকসভা ভোট কোন রাজ্যে কটা আসন পাবে বিজেপি? গুণে গুণে বলে দিলেন মমতা শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC আজব টুইস্ট!এই কেন্দ্রে নিজের প্রার্থী ছেড়ে অন্য দলের প্রার্থীকে ভোটের আপিল কংএর মমতার দেওয়া জমি পছন্দ নয়! মুর্শিদাবাদের স্কুলে দুবছর ধরে বাস ৩৫ পরিবারের

Latest IPL News

শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.