বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > দ্বিতীয় দফার ভোটের আগেই শৈলশহরে অমিত শাহ, নবাবের জেলায় সভা রাজনাথের

দ্বিতীয় দফার ভোটের আগেই শৈলশহরে অমিত শাহ, নবাবের জেলায় সভা রাজনাথের

রাজনাথ সিং–অমিত শাহ।

মালদা দক্ষিণে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেসের আবু হাসেম খান চৌধুরীর কাছে খুবই কম ভোটে পরাজিত হয়েছিলেন বিজেপির প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী। এবারও বিজেপি তাঁকেই প্রার্থী করেছে। মালদা উত্তর এবং দক্ষিণ, মুর্শিদাবাদ কেন্দ্রে ভোট ৭ মে। তাই এখানে রাজনাথ সিং কোন বার্তা দেন সেটা দেখার বিষয় রয়েছে।

লোকসভা নির্বাচনের প্রথম দফা শেষ। আর ভোটের হার থেকে শুরু করে পরিস্থিতি বুঝিয়ে দিয়েছে কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারের অঙ্ক কঠিন হয়েছে বিজেপির কাছে। তাই সভার পরিমাণ বাড়াতে হবে। এই কারণে বাংলায় আবার আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কয়েকদিন আগে বালুরঘাটে সভা করে গিয়েছেন শাহ। এবার সরাসরি শৈলশহর দার্জিলিং লোকসভা কেন্দ্রে সভা করতে আসছেন তিনি। রবিবার দার্জিলিং লোকসভা কেন্দ্রে সভা করবেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও। এমনকী মুর্শিদাবাদ, মালদাও সভা করবেন তিনি। দার্জিলিংয়ে অমিত শাহের সভা খুব গুরুত্বপূর্ণ। কারণ এখানে বিজেপির প্রার্থীর বিরুদ্ধেই দাঁড়িয়েছেন বিজেপির বিধায়ক নির্দলের ভূমিকায়।

এই দার্জিলিং লোকসভা কেন্দ্রে ২০১৯ সালে বিজেপির টিকিটে জয়ী হন রাজু বিস্তা। এবারও তাঁর উপরই ভরসা রেখেছে বিজেপি। কিন্তু দ্বিতীয়বার এই কেন্দ্র থেকে রাজু বিস্তা জিতে আসতে পারবেন কিনা তা নিয়ে সন্দিহান সবপক্ষই। কারণ রাজুর কাছ থেকে সাধারণ মানুষজন উপকৃত হননি বলে অভিযোগ। তাই জেতা আসন ধরে রাখা চ্যালেঞ্জের। তাই এবার পাহাড়ে সভা করবেন অমিত শাহ। সেখান থেকে রাজুকে জেতাতে কোন বার্তা দেন শাহ সেটা দেখার বিষয়। দ্বিতীয় দফায় অর্থাৎ ২৬ এপ্রিল পাহাড়ে ভোট রয়েছে। রবিবার পাহাড়ে সভা করবেন রাজনাথ সিংও। তৃণমূল কংগ্রেস এখানে হেভিওয়েট প্রার্থী দিয়েছে। তাছাড়া ভূমিপুত্র। এটাতে আরও চাপ বেড়ে গিয়েছে বিজেপির।

আরও পড়ুন:‌ নিজের ভোটটা ঘাসফুলে কেমন করে দেবেন?‌ জনগণকে টিপস দিলেন মুখ্যমন্ত্রী

অমিত–রাজনাথের দার্জিলিং সভা তাই বেশ তাৎপর্যপূর্ণ। তবে এখানে থেমে থাকবেন না তাঁরা। দার্জিলিং থেকে মালদা উত্তর আসনে সভা করতে আসবেন রাজনাথ সিং। ২০১৯ সালে এখানে জিতেছিলেন বিজেপির খগেন মুর্মু। এবারও তিনিই বিজেপির প্রার্থী। আবার রবিবার নবাবের জেলা মুর্শিদাবাদে সভা করবেন রাজনাথ সিং। এখানে ইতিমধ্যেই সভা করে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই রাজনাথের সভা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানে গতবছর তৃণমূল কংগ্রেস প্রার্থী আবু তাহের খানের কাছে হেরে যান বিজেপি প্রার্থী হুমায়ুন কবির। তৃতীয় স্থানে ছিলেন। এবার আবু তাহের খানের বিরুদ্ধে বিজেপি প্রার্থী করেছে গৌরীশঙ্কর ঘোষকে। সিপিএমের প্রার্থী রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তাই এই আসনে এবার রাজনাথ সিংয়ের জনসভা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

এছাড়া মালদা দক্ষিণে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেসের আবু হাসেম খান চৌধুরীর কাছে খুবই কম ভোটে পরাজিত হয়েছিলেন বিজেপির প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী। এবারও বিজেপি তাঁকেই প্রার্থী করেছে। মালদা উত্তর এবং দক্ষিণ, মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে ভোট রয়েছে ৭ মে। তাই এখানে এসে রাজনাথ সিং কোন বার্তা দেন মানুষকে সেটা দেখার বিষয় রয়েছে। ইতিমধ্যেই বাংলায় তিনদিন এসে সভা করে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রায়গঞ্জ এবং বালুরঘাটে সভা করেছেন প্রধানমন্ত্রী। এবার উত্তরবঙ্গ জুড়ে একাধিক সভা করতে আসছেন অমিত শাহ এবং রাজনাথ সিং। এটাকেই তৃণমূল কংগ্রেস ডেইলি প্যাসেঞ্জারি বলছে।

ভোটযুদ্ধ খবর

Latest News

ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা 'ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে বন্ধু ভাবে না', টলিউড নিয়ে কেন এমন বললেন জিৎ? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল

Latest IPL News

IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.