বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > অভিষেকের হেলিকপ্টারে তল্লাশি নিয়ে পদক্ষেপ, রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন

অভিষেকের হেলিকপ্টারে তল্লাশি নিয়ে পদক্ষেপ, রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

নির্বাচন কমিশন জানিয়েছে, ওই দিন গোটা ঘটনার বিবরণ জানতে চাওয়া হয়েছে জেলা নির্বাচনী আধিকারিকের কাছে। রবিবার অভিষেকের হেলিকপ্টারে তল্লাশি চালান আয়কর দফতরের অফিসাররা। বেহালা ফ্লাইং ক্লাবে এসে নিরাপত্তারক্ষীদের সরিয়ে তাঁর হেলিকপ্টারে চিরুণী তল্লাশি করেন তাঁরা। যদিও অভিষেক জানান, তল্লাশিতে কিছুই মেলেনি।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টারে আয়কর তল্লাশি নিয়ে রাজ্য–রাজনীতি তোলপাড় হয়ে উঠেছে। কারণ এই ইস্যু স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরব হয়েছেন কোচবিহারের মাটি থেকে। আজ, সোমবার এই নিয়ে আইনি পদক্ষেপ করবেন বলে জানিয়ে দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই আবহে এবার রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন। জেলা নির্বাচনী আধিকারিকের কাছে এই ইস্যুতে রিপোর্ট চেয়েছে নির্বাচন কমিশন। সোমবার সাংবাদিক বৈঠক করে এই কথা জানালেন অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও) অরিন্দম নিয়োগী।

আজ হলদিয়ার উদ্দেশে রওনা দেওয়ার আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টার পরিদর্শনে যান নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াডের তিন সদস্য। রবিবারও অভিষেকের হেলিকপ্টারে আয়কর তল্লাশি হয়েছিল। আজ বেহালা ফ্লাইং ক্লাবে অবস্থান করছিল হেলিকপ্টার। তখন নির্বাচন কমিশনের তিন প্রতিনিধি সেখানে উপস্থিত হন। গাড়িতে ‘ইলেকশন অন ডিউটি’ লেখা ছিল। তিন প্রতিনিধির মধ্যে একজন জানান, তাঁদের এখানে আসতে বলা হয়েছে এবং গোটা বিষয়টি খতিয়ে দেখতে বলা হয়েছে। নির্বাচন কমিশন সূত্রে খবর, এটা রুটিন নজরদারি। আকাশপথে ভোটপ্রচারে যাওয়া সব নেতাদের ক্ষেত্রেই একই নিয়ম প্রযোজ্য।

আরও পড়ুন:‌ ফোকাস কোচবিহার, নির্বাচনের দিন সরাসরি নজর রাখবেন দুই বিশেষ পর্যবেক্ষক

এদিকে নির্বাচন কমিশন আরও জানিয়েছে, ওই দিন গোটা ঘটনার বিবরণ জানতে চাওয়া হয়েছে জেলা নির্বাচনী আধিকারিকের কাছে। রবিবার অভিষেকের হেলিকপ্টারে তল্লাশি চালান আয়কর দফতরের অফিসাররা। বেহালা ফ্লাইং ক্লাবে এসে অভিষেকের নিরাপত্তারক্ষীদের সরিয়ে তাঁর হেলিকপ্টারে চিরুণী তল্লাশি করেন তাঁরা। যদিও অভিষেক জানান, তল্লাশিতে কিছুই মেলেনি। এক্স হ্যান্ডলে তিনি লেখেন, ‘এনআইএ’‌র ডিজি এবং এসপিকে সরানোর বদলে নির্বাচন কমিশন এবং বিজেপি তাদের ধামাধারী আয়কর দফতরের অফিসারদের পাঠিয়েছিল আমার হেলিকপ্টারে তল্লাশি করতে। যদিও তাতে কোনও লাভ হয়নি। কারণ, কিছুই মেলেনি।’

অন্যদিকে আজ সোমবার হলদিয়ায় অভিষেক বলেন, ‘হেলিকপ্টার থেকে তো এক পয়সাও উদ্ধার করতে পারেনি। উল্টে তল্লাশি চালানোর পরেও হেলিকপ্টারে উঠতে দিচ্ছিল না। ট্রায়াল রানই করতে দিচ্ছিল না। আয়কর তল্লাশি চালিয়েও কিছু পায়নি। তল্লাশিতে কিছু না পেয়ে ট্রায়াল রানে বাধা দিয়েছে। নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছি। আমার নিরাপত্তারক্ষীদের ধমকানো হয়েছে।’‌ সোমবার কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর হেলিকপ্টারেও ‘তল্লাশি’ করা হয় বলে খবর।

ভোটযুদ্ধ খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 12 ওভার শেষে West Indies-র স্কোর 138/2 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.