বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > ছোট্ট বিরতির পর মাঠে ফিরলেন পাঠান, মাটি কামড়ে চালাচ্ছেন ঝোড়ো প্রচার‌

ছোট্ট বিরতির পর মাঠে ফিরলেন পাঠান, মাটি কামড়ে চালাচ্ছেন ঝোড়ো প্রচার‌

ইউসুফ পাঠান

সারাদিন প্রচারে থাকছেন ইউসুফ পাঠান। বুঝে নিতে চাইছেন মাটির সমীকরণ। আর তা বোঝা চলাকালীনই তিনি সাহস পাচ্ছেন। তাই তিনি মনে করছেন, এবার বহরমপুরে অঘটন ঘটবেই। ব্রিগেড সমাবেশ থেকে বহরমপুর লোকসভা কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার আগে কেউ জানত না এখানে প্রার্থী হচ্ছেন ইউসুফ পাঠান।

কংগ্রেস প্রার্থী অধীররঞ্জন চৌধুরী বলেছেন, বহরমপুর লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস জিতলে তিনি রাজনীতি ছেড়ে দেবেন। কিন্তু সেখানে মাটি কামড়ে পড়ে থাকতে দেখা যাচ্ছে তৃণমূল কংগ্রেসের প্রার্থী তথা বিশ্বকাপজয়ী ক্রিকেটার ইউসুফ পাঠান। এক ইঞ্চি জমি ছাড়ছেন না তিনি। মাঝে চারদিন প্রচার থেকে বিরতি নিতে দেখা গিয়েছিল। তবে এবার আবার প্রচণ্ড গরমেই লোকসভা নির্বাচনের প্রচার শুরু করলেন বহরমপুর কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী ইউসুফ পাঠান। শুধু তাই নয়, নানা কর্মসূচি থেকে শুরু করে নেতাদের সঙ্গে একান্ত বৈঠকও করে চলেছেন পাঠান। বহরমপুরে শুক্রবার ভাকুড়ি জুম্মা মসজিদে নমাজ পড়ার পরই জনসংযোগ করেন তিনি। আর তাতেই বুঝিয়ে দেন তিনিও কম লড়াকু নন।

এই ঘটনা যাঁরা প্রত্যক্ষ করেছেন তাঁরা প্রশ্ন তুলছেন, সত্যি কি জিতবে অধীর?‌ উত্তর মিলবে ৪ জুন। তবে জুম্মার নমাজে প্রখর তাপের মধ্যেই এলাকার বাসিন্দাদের সঙ্গে প্রার্থনায় অংশ নেওয়া এবং রাজ্য সরকারের উন্নয়নমূলক কাজকে হাতিয়ার করে মানুষের সঙ্গে কথা বলেন তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী। বহরমপুরের গোরাবাজার এবং বেলডাঙায় মাটি কামড়ে প্রচার করে চলেছেন পাঠান। তার সঙ্গে যোগ হল মসজিদে সাধারণ মানুষের সঙ্গে নমাজ পাঠ। আর প্রাক্তন এই ক্রিকেটার তথা তৃণমূল কংগ্রেস প্রার্থীকে দেখতে ভিড় জমান বহু মানুষ। তাঁদের সঙ্গে দেখা করে নিজের কথা তুলে ধরেন পাঠান।

আরও পড়ুন:‌ বাংলায় শুরু হয়ে গেল ভোটগ্রহণ!‌ হোম ভোটিং প্রসেসে দেওয়া যাবে ভোট, জানুন নিয়ম

মানুষের কাছ থেকে সাহস পাচ্ছেন পাঠান। মানুষও যেন তাঁকেই ভোট দেবে বলে মনস্থির করে ফেলেছেন। এমন একটা আবহ তৈরি হয়েছে। তাই প্রশ্ন উঠছে, অধীর জিতবে তো?‌ অধীরকে এত প্রচার করতে দেখা যাচ্ছে না। বিজেপি বলছে, বহরমপুরে কংগ্রেস প্রার্থী নিখোঁজ। তবে কংগ্রেসের বক্তব্য, জেতার বিষয়ে ১০০ শতাংশ আত্মবিশ্বাসী অধীর। তাই তাঁর এত প্রচার করতে লাগে না। আর এখান থেকেই যেন শুরু করলেন পাঠান। মিটিং–মিছিল, সভা–সমাবেশ থেকে শুরু করে ইউসুফ পাঠান বহরমপুরে তৃণমূল কংগ্রেসের এসসি–এসটি সেলের নেতাদের সঙ্গে বৈঠক করেন পাঠান। বিকেলে যোগ দেন ইফতার পার্টিতে।

সুতরাং সারাদিন এবং রাত পর্যন্ত প্রচারে থাকছেন ইউসুফ পাঠান। বুঝে নিতে চাইছেন মাটির সমীকরণ। আর তা বোঝা চলাকালীনই তিনি সাহস পাচ্ছেন। তাই তিনি মনে করছেন, এবার বহরমপুরে অঘটন ঘটবেই। ব্রিগেড সমাবেশ থেকে বহরমপুর লোকসভা কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার আগে পর্যন্ত কেউ জানত না এখানে প্রার্থী হচ্ছেন ইউসুফ পাঠান। তারপর থেকেই প্রচার শুরু করেন পাঠান। টানা প্রচার চালাচ্ছেন তিনি। কর্মীসভা, রোড শো কোনও কিছুই বাকি রাখেননি পাঠান। আসলে বিপক্ষে যে হেভিওয়েট প্রার্থী অধীর চৌধুরী। বিজেপি টিকিট দিয়েছে চিকিৎসক নির্মল সাহাকে। কিন্তু বহরমপুর লোকসভা কেন্দ্রে লড়াই হবে অধীর বনাম পাঠানের। বিজেপি এখানে ফ্যাক্টর নয় মনে করছেন সবপক্ষই।

ভোটযুদ্ধ খবর

Latest News

‘কাম অন বাংলাদেশ’, সেমিতে ওঠার লড়াইয়ে ‘টাইগার’-দের পাত্তাই দিল না অস্ট্রেলিয়া? গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত, অজিরা চাতকের মতো তাকিয়ে BAN v AFG ম্যাচের দিকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে ডিভোর্স লইয়ার কাব্যর সঙ্গে ঘটক দিদি দিতির মালাবদল! ঋতু-বিশ্বজিতের বিয়েটা টিকবে? ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.