বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Shashi Tharoor Net Worth:শশী থারুরের আচ্ছে দিন, দশ বছরে সম্পত্তির মূল্য বেড়েছে দ্বিগুণের অধিক

Shashi Tharoor Net Worth:শশী থারুরের আচ্ছে দিন, দশ বছরে সম্পত্তির মূল্য বেড়েছে দ্বিগুণের অধিক

শশী থারুরের সম্পত্তির পরিমাণ কত, প্রকাশ্যে এল তথ্য। (PTI Photo)(PTI03_16_2024_000107B) (PTI)

২০২২-২৩ অর্থবর্ষে শশী থারুরের আয় ৪ কোটির ওপর, 

শিক্ষাগত যোগ্যতার রয়েছে বহু তাক লাগানো ডিগ্রি, শশী থারুরের মোট সম্পত্তি ৫৫ কোটির, বলছে হলফনামার তথ্য।

কেরলের তিরুঅনন্তপুরমে পর পর লোকসভা ভোটে হ্যাট্রিক করে ফেলেছেন জয়ের। এবার চতুর্থবার তিরুঅনন্তপুরমে জয়ের জন্য মুখিয়ে রয়েছেন শশী থারুর। সদ্য তিনি পেশ করেছেন তাঁর মনোনয়ন। সেখান নির্বাচনী হলফনামায় থেকেই উঠে এসেছে কংগ্রেসের হেভিওয়েট শশী থারুরের সম্পত্তির পরিমাণ। সেখানে উঠে এসেছে কেরলের এই সাংসদের সম্পত্তিতে কতটা সোনা রয়েছে, কয়টি মিউচুয়াল ফান্ড রয়েছে, তার সমস্ত তথ্য।

শশী থারুরের সম্পত্তির পরিমাণ

কেরলের সাংসদ শশী থারুরের আয় ২০২২-২৩ এ হয়েছে ৪.৩২ কোটি টাকা। নির্বাচনী হলফনামায় একথা জানিয়েছেন তিরুঅনন্তপুরমের সাংসদ নিজে। তাঁর স্থাবর সম্পত্তির পরিামণ ৪৯ কোটি। ২০১৯ সালে তাঁর মোট সম্পক্তির পরিামণ ছিল ৩৬ কোটি টাকা। ২০১৪ সালে সম্পত্তির পরিমাণ ছিল ২৩ কোটি টাকা। বর্তমানে মোট সম্পত্তি ৫৫ কোটির উপরে।বর্তমানে, রয়েছে ১৯ টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট। বিভিন্ন বন্ড, মিউচুয়াল ফান্ড, ডিবেঞ্চারে বিনিয়োগ রয়েছে কেরলের তিরুঅনন্তপুরমের সাংসদের। ফলে ১০ বছরে সাংসদের সম্পত্তির মূল্য বেড়েছে দ্বিগুণের বেশি।

এছাড়াও নির্বাচনী হলফনামায় শশী থারুর জানিয়েছেন, ৫৩৪ গ্রাম সোনা রয়েছে তাঁর সম্পত্তির মধ্যে। যার মূল্য ৩২ লাখ টাকা। তাঁর কাছে নগদে রয়েছে ৩৬ হাজার টাকা। শশী থারুরের অস্থাবর সম্পত্তির পরিমাণ ৬.৭৫ কোটি টাকা। এই অস্থাবর সম্পত্তির পরিমাণের মধ্যে রয়েছে পালাক্কড়ে চাষ জমি। ২.৫৬ কোটির চাষের জমি রয়েছে শশীর নামে। যার মূল্য বর্তমানে ১.৫৬ লাখ টাকা। শশী থারুর জানিয়েছেন,  কেরলে তাঁর বাসভবনের দাম ৫২ লাখ টাকা। এছাড়াও তাঁর নামে ১০.৪৭ কোটি একরের জমি রয়েছে। যার দাম ৬.২০ কোটি টাকা।     

শশী থারুরের বিরুদ্ধে এবার বিজেপি তিরুঅনন্তপুরমে প্রার্থী হিসাবে রেখেছে কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখরকে। এই হেভিওয়েট যুদ্ধে পুরোদমে প্রচারে আপাতত ব্যস্ত কংগ্রেসের এই সাংসদ। দুটি গাড়ির মালিক শশী থারুরের শিক্ষাগত যোগ্য়তার ডিগ্রিগুলিও বেশ নজরকাড়া। 

(Zodiac Signs of Cricketers: হার্দিক, রোহিতদের কার কোন রাশি? IPL মাতানো ক্রিকেটারদের চারিত্রিক গুণ জানুন জ্যোতিষমতে )

 

শিক্ষা সংক্রান্ত ডিগ্রি

মারুটি সিয়াজ ও মারুতি এক্সেল৬ গাড়ির মালিক শশী থারুরের বিশ্বের তাবড় শিক্ষা প্রতিষ্ঠান থেকে রয়েছে পর পর ডিগ্রির সার্টিফিকেট। আইন ও কূটনীতি বিষয়ে তিনি আমেরকার ফ্লেচার স্কুল অফ ল অ্যান্ড ডিপ্লেমেসিতে পিএইচডি করেছেন। আমেরিকার পুগেট সাউন্ড বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে তিনি পেয়েছেন ডক্টরেট অফ লেটার্স। তাঁর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। মোট ৯ টি মামলায় তিনি অভিযুক্ত। বেশিরভাগ ক্ষেত্রেই তাঁর বিরুদ্ধে অবৈধ জমায়েতের মামলা রয়েছে। 

 

 

 

 

 

 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু! জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো রান্নাঘরে চাল, আটা রাখতে গিয়ে এই ভুল করে ফেলছেন না তো! রইল জরুরি বাস্তুটিপস ইয়ান বোথাম নন- কোন ক্রিকেটারকে সর্বকালের সেরা ইংরেজ বোলার বাছলেন গ্রেম সোয়ান ‌ ‘‌নিহতদের নিকটজনের হাতে আর্থিক সহায়তা পৌঁছবে’‌, রেমাল নিয়ে আশ্বাস মমতার প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের 'পোর্শে' কাণ্ডে কিশোরের রক্তের নমুনা সরিয়ে ফেলা হয়! কী ঘটেছিল? ধৃত ২ ডাক্তার প্রকাশ্য রাস্তায় গুলিতে প্রাণ গেল ৩৭ বছরে অভিনেতার! বিনোদন জগতের 'মুখ' হয়েও সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকেন যাঁরা KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের

Latest IPL News

অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু! জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের গিল নয়, ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এগিয়ে শ্রেয়স- প্রাক্তনীর ভবিষ্যদ্বাণী IPL ফাইনালের পর BCCI সচিবের সঙ্গে দীর্ঘ আলোচনা, তবে কি রাহুলের পরিবর্ত গম্ভীরই? ভিডিয়ো কলে সল্টকে চুম্বন বরুণের, কথা রাখল নাইটরা, চুটিয়ে উপভোগ ইংরেজ ব্যাটারের বরুণ-রাসেলকে রিটেন করার সিদ্ধান্ত সঠিক ছিল, ট্রফি জয়ের পর সমালোচকদের তোপ নায়ারের শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.