বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন বীরবাহা হাঁসদা, চাপে বিজেপি
তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন বীরবাহা হাঁসদা। নিজস্ব চিত্র।
তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন বীরবাহা হাঁসদা। নিজস্ব চিত্র।

তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন বীরবাহা হাঁসদা, চাপে বিজেপি

  • তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন আরও এক তারকা। তবে তিনি সাঁওতালি ছবির সুপারস্টার বীরবাহা হাঁসদা।

বিজেপি যখন সম্প্রদায়ভিত্তিক ভোট পেতে তৎপর হয়ে উঠছে তখন তৃণমূল কংগ্রেস একের পর এক একই ফর্মুলায় বিজেপিকে ধাক্কা দিচ্ছে। কখন টলিউড নায়ক–নায়িকারা ঘাসফুল শিবিরে যোগ দিচ্ছে, কখনও দলিত–আদিবাসীরা তৃণমূল কংগ্রেসে যোগ দিচ্ছে। এবার তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন আরও এক তারকা। তবে তিনি সাঁওতালি ছবির সুপারস্টার বীরবাহা হাঁসদা। তাঁর হাতে দলীয় পতাকা তুলে দেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। বিধানসভা নির্বাচনের প্রাক্কালে এই যোগ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

একদিকে অভিনয় জগৎ, পাশাপাশি রাজনৈতিক জগৎ এবং অন্যদিকে সাঁওতাল আদিবাসীদের জগৎ একসঙ্গে সমর্থন পাবে বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা। কারণ ২০১৯ সালে লোকসভা ভোটে ঝাড়খণ্ড পার্টির (নরেন) প্রার্থী হয়েছিলেন বীরবাহা। সেক্ষেত্রে তাঁর রাজনৈতিক অভিজ্ঞতা ও জনসমর্থন রয়েছে। তিনি জনপ্রিয় অভিনেত্রী হওয়ার দরুন সেখান থেকেও সমর্থন আসবে। সবদিক বিচার করলে তৃণমূল কংগ্রেস এই যোগ ঘটিয়ে মাস্টারস্টোক দিয়েছে।

উল্লেখ্য, বুধবারই তৃণমূল কংগ্রেস যোগ দেন অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। এর আগে রাজ চক্রবর্তী, রণিতা দাসরা যোগ দিয়েছেন। মিমি, নুসরত ও দেব তো তৃণমূল কংগ্রেসেরই সাংসদ। এবার সাঁওতালি ছবির সুপারস্টার বীরবাহা হাঁসদাও যুক্ত হওয়ায় সাঁওতালি জনসমর্থন বাড়ল বলে মনে করা হচ্ছে। বীরবাহা হাঁসদার বাবা নরেন হাঁসদা ঝাড়খণ্ড পার্টির (নরেন) প্রতিষ্ঠাতা। তাঁর মা চুনীবালা হাঁসদাও রাজনীতির সঙ্গে জড়িত। সুনামও আছে।

তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার পর বীরবাহা বলেন, ‘‌বহুদিন ধরেই মানুষের জন্য কাজ করে চলেছি। আরও বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছনোর জন্য উপযুক্ত মঞ্চ পাচ্ছিলাম না। তাই আজ তৃণমূল কংগ্রেসে যোগ দিয়ে সেই জায়গাটা পূরণ হল। আমি দিদির জন্য লড়াই করব।’‌ গত লোকসভা নির্বাচনে বাঁকুড়া, পুরুলিয়া ও ঝাড়গ্রাম আসনটি দখলে নিয়েছে বিজেপি। এই পরিস্থিতিতে বীরবাহার তৃণমূল কংগ্রেসে যোগদান বিজেপিকে চাপে ফেলবে বলেই মনে করা হচ্ছে।

বন্ধ করুন