বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বিমল গুরুংয়ের ডান হাত কি যোগ দিচ্ছেন BJP-তে?‌ তিলকের ইস্তফায় গুঞ্জন
বিমল গুরুং। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
বিমল গুরুং। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

বিমল গুরুংয়ের ডান হাত কি যোগ দিচ্ছেন BJP-তে?‌ তিলকের ইস্তফায় গুঞ্জন

বিমল গুরুংয়ের ডান হাত তথা গোর্খা জনমুক্তি মোর্চার মুখ্য কো–অর্ডিনেটর তিলক চন্দ্র রোকা দলের সমস্ত পদে ইস্তফা দিয়েছেন।

বিমল গুরংয়ের ঘরে কি সিঁধ কাটল বিজেপি?‌ এই প্রশ্ন এখন উঠতে শুরু করেছে পাহাড়ে। কারণ বিমল গুরুংয়ের ডান হাত তথা গোর্খা জনমুক্তি মোর্চার মুখ্য কো–অর্ডিনেটর তিলক চন্দ্র রোকা দলের সমস্ত পদে ইস্তফা দিয়েছেন। আর তাতেই এই গুঞ্জন তৈরি হয়েছে।

জানা গিয়েছে, এই তিলক চন্দ্র রোকা দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। শুধু তাই নয়, ২০০৭ সালে দলের প্রতিষ্ঠার সময় থেকে তিনি যুক্ত ছিলেন। এক সপ্তাহ আগে গুরুং শিবিবেশ কয়েকজন দল ছেড়ে বেরিয়ে গিয়ে গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন। তারপরই তিলকের এই ঘোষণা ভাবিয়ে তুলেছে স্বয়ং গুরুংকে।

তাহলে কি পদ্মাসনে বসতে চলেছেন তিলক চন্দ্র রোকা?‌ এই প্রশ্ন উঠতে শুরু করেছে বিমল শিবিরে। কারণ গত ১২ জানুয়ারি বিমল গুরুংয়ের রাজনৈতিক পরামর্শদাতা স্বরাজ থাপা, প্রাক্তন মুখপাত্র বিপি বাজগেইন, সাওয়ান রাই, এলএম থাপা–সহ বেশ কয়েকজন বিজেপিতে যোগ দেন। তারপরই বেসুরো তিলককে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

একদা বিমল গুরুং বিজেপির দিকে গেলেও এখন তৃণমূল কংগ্রেসের দিকে ঝুঁকেছে। এই বিষয়ে তিলক রোকা বলেন, ‘‌কীভাবে আমি মানুষের কাছে তৃণমূল কংগ্রেসের জন্য ভোট চাইতে যাব?‌ ২০১৭ সালে পাহাড়ের মানুষকে আক্রমণ করেছিল রাজ্য সরকার। কারণ আমরা পৃথক গোর্খাল্যান্ড দাবি করেছিলাম। আমার বিরুদ্ধে ১৪৯টি মামলা করা হয়েছে।’‌

বন্ধ করুন