বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > অভিষেকের শ্যালিকা মেনকার আবাসনে ঢুকতে বাধা সিবিআই–কে, গাড়ি রেখে ঢুকতে হল হেঁটে
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

অভিষেকের শ্যালিকা মেনকার আবাসনে ঢুকতে বাধা সিবিআই–কে, গাড়ি রেখে ঢুকতে হল হেঁটে

  • বিশেষ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রুজিরা এবং মেনকাকে সামনাসামনি বসিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে সিবিআই।

কয়লা কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরার পাশাপাশি তাঁর শ্যালিকা মেনকা গম্ভীরকেও রবিবার নোটিশ পাঠিয়েছিল সিবিআই। সোমবার সকালেই পাল্টা চিঠি পাঠিয়ে নিজের অবস্থানের কথা জানিয়ে দিয়েছেন রুজিরা। মঙ্গলবার তিনি জিজ্ঞাসাবাদের জন্য তাঁর বাসভবনে সিবিআই আধিকারিকদের আসতে বলেছেন। আর এদিন বেলা গড়ালেই আরও সক্রিয় ভূমিকায় দেখা গেল সিবিআইকে। এদিন দুপুর ১২টা নাগাদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরকে জিজ্ঞাসাবাদ করতে পঞ্চসায়রে তাঁর বিলাসবহুল আবাসনে পৌঁছন সিবিআই আধিকারিকরা।

যদিও এদিন মহিলা অফিসারদের নিয়ে আবাসনের ভেতরে ঢুকতে চাইলে নিরাপত্তারক্ষীদের বাধার সম্মুখীন হন সিবিআই আধিকারিকরা। অভিযোগ, আবাসনের মেন গেট বন্ধ করে দেওয়া হয়। জানা গিয়েছে, বিলাসবহুল এই আবাসনের কোনও আবাসিকের সঙ্গে সাক্ষাৎ করতে এলে সেই আবাসিকের অনুমতি সাপেক্ষ কোনও নথি দেখাতে হয়। এমন কিছু না থাকায় এদিন সিবিআই–কে বাধা দেন নিরাপত্তারক্ষীরা।

যদিও পরে সিবিআই আধিকারিকরা বেশ কিছুক্ষণ আবাসনের নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকদের সঙ্গে কথা বলার পর তাঁদের ভেতরে ঢুকতে দেওয়া হয়। তবে কোনও গাড়িতে নয়, পায়ে হেঁটে ভিতরে প্রবেশ করতে হয় ওই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের।

অভিষেকের স্ত্রী রুজিরা এবং শ্যালিকা মেনকার ব্যাঙ্ক অ্যাকাউন্ট সম্পর্কিত কিছু তথ্য জানতে চায় সিবিআই। কয়লা কাণ্ডে তাঁদের আপাতত সাক্ষী হিসেবেই দেখাতে চয়েছেন তদন্তকারী আধিকারিকরা। সেই সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্য এদিন মেনকার বাড়িতে গিয়েছে সিবিআই।

অন্যদিকে, সোমবার সকালেই সিবিআই নোটিশের জবাবি চিঠিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার নিজের বাসভবনে ডেকেছেন রুজিরা বন্দ্যোপাধ্যায়। তিনি চিঠিতে লিখেছেন, মঙ্গলবার দুপুর ১১টা থেকে ৩টের মধ্যে যে কোনও সময়ে তাঁর বাড়িতে এসে তাঁর সঙ্গে কথা বলতে পারে সিবিআইয়ের তদন্তকারী দল। বিশেষ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রুজিরা এবং মেনকাকে সামনাসামনি বসিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে সিবিআই।

বন্ধ করুন