বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ‘‌এখন যেদিকে দেখছি, শুধু মানুষই মানুষ’‌, প্রধানমন্ত্রীর মন্তব্যে বিতর্কের ঝড়
বাংলায় ভোটপ্রচারে নরেন্দ্র মোদী। (PTI)
বাংলায় ভোটপ্রচারে নরেন্দ্র মোদী। (PTI)

‘‌এখন যেদিকে দেখছি, শুধু মানুষই মানুষ’‌, প্রধানমন্ত্রীর মন্তব্যে বিতর্কের ঝড়

  • এই দাবির পর আরও নির্বাচনী সভায় ভিড় বাড়লে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে বলে মনে করা হচ্ছে।

দেশ তথা রাজ্যজুড়ে করোনা পরিস্থিতি উদ্বেগজনক আকার নিয়েছে। সেখানে আসানসোলের সভার ভিড় দেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আপ্লুত বলে দাবি করেছেন। এই দাবির পর আরও নির্বাচনী সভায় ভিড় বাড়লে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে বলে মনে করা হচ্ছে। সেখানে ভিড়ের প্রশংসা করে মানুষকে কার্যত আরও সভায় আসার উৎসাহ দিলেন বলে মনে করা হচ্ছে।

শনিবারের সভায় বিপুল জনসমাগম দেখে আপ্লুত বিজেপি তারকা প্রচারক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘‌লোকসভা নির্বাচনে প্রচারে এসে এত ভিড় দেখিনি। এখন যেদিকে দেখছি, শুধু মানুষই মানুষ। আমি এর আগে এমন জনসমাগম দেখিনি।’‌ স্বয়ং প্রধানমন্ত্রী হয়ে এমন মন্তব্য করার সঙ্গে সঙ্গে তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। সমালোচনার ঝড় বইতে শুরু করেছে নেটপাড়ায়।

এখানেই শেষ নয়। ভোট দেওয়ার জন্যও ব্যাপক হারে মানুষকে বুথমুখী হতে হবে বলে তিনি সওয়াল করেছেন। তিনি বলেন, ‘‌শুধু সভায় ভিড় করলে হবে না। আরও গুরুত্বপূর্ণ কাজ আপনাদের করতে হবে। সেটা হল নিজে ভোট দিতে যেতে হবে। আর মানুষকে সঙ্গে নিয়েও যেতে হবে। আপনার একটা ভোটদান আপনার এলাকাকে মাফিয়ারাজ থেকে মুক্ত করবে।’‌ নির্বাচন কমিশন যেখানে কোভিড বিধি মেনে চলার কথা বলছে, সভা–সমিতিতে কাটছাট করছে, তখন প্রধানমন্ত্রীর এই মন্তব্যে ঝড় উঠেছে সমালোচনার।

বন্ধ করুন