বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মমতার আহত হওয়ার ঘটনায় পুলিশের প্রাথমিক রিপোর্টে নেই ষড়যন্ত্র বা হামলার উল্লেখ
বুধবার আহত হওয়ার পর নন্দীগ্রামে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 
বুধবার আহত হওয়ার পর নন্দীগ্রামে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

মমতার আহত হওয়ার ঘটনায় পুলিশের প্রাথমিক রিপোর্টে নেই ষড়যন্ত্র বা হামলার উল্লেখ

  • মুখ্যমন্ত্রীর আহত হওয়ার ঘটনায় বুধবারই জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব করেছিল রাজ্যের স্বরাষ্ট্র দফতর। সেই রিপোর্টে ঘটনাক্রম ও প্রত্যক্ষদর্শীদের বয়ানের উল্লেখ থাকলেও উল্লেখ নেই ষড়যন্ত্রের।

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আহত হওয়ার ঘটনার প্রাথমিক রিপোর্টে কোনও ষড়যন্ত্রের উল্লেখ করল না প্রশাসন। বৃহস্পতিবার নবান্নে যে প্রাথমিক রিপোর্ট জমা পড়েছে তাতে নেই ষড়যন্ত্রের উল্লেখ। বুধবার আহত হওয়ার পরই নন্দীগ্রামে বসেই এই ঘটনা ষড়যন্ত্র করে ঘটানো হয়েছে বলে দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু মুখ্যমন্ত্রীর দাবির কোনও উল্লেখই রইল না তাঁরই প্রশাসনের পেশ করা রিপোর্টে। বরং ইঙ্গিত দুর্ঘটনার দিকে।

মুখ্যমন্ত্রীর আহত হওয়ার ঘটনায় বুধবারই জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব করেছিল রাজ্যের স্বরাষ্ট্র দফতর। সেই রিপোর্টে ঘটনাক্রম ও প্রত্যক্ষদর্শীদের বয়ানের উল্লেখ থাকলেও উল্লেখ নেই ষড়যন্ত্রের। উল্লেখ নেই কোনও হামলারও। বরং রিপোর্টে যা উল্লেখ করা হয়েছে তাতে ইঙ্গিত দুর্ঘটনার দিকে। বিস্তারিত রিপোর্ট দিতে কিছু সময় লাগবে বলে জানানো হয়েছে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের তরফে। বৃহস্পতিবার বিকেলে জমা পড়তে পারে সেই রিপোর্ট। মমতা বন্দ্যোপাধ্যায়ের আহত হওয়ার ঘটনার রাজ্য পুলিশের কাছে রিপোর্ট চেয়েছে নির্বাচন কমিশনও। জেলা পুলিশের চূড়ান্ত রিপোর্ট জমা পড়লে সেই রিপোর্ট পাঠানো হতে পারে বলে অনুমান।

ঘটনার পরদিন সকালে নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে যান পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার প্রবীণ প্রকাশ, ডিআইজি মেদিনীপুর রেঞ্জ কুণাল আগরওয়াল ও পূর্ব মেদিনীপুরের জেলাশাসক বিভু গোয়েল। প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেন তাঁরা। ঘটনার সময়ের ছবি ও ভিডিয়ো সংগ্রহ করেন। এর পর কুণালবাবু জানান, ‘ঘটনার সময় এখানে প্রচণ্ড ভিড় ছিল। ফলে কেউ ঠিক মতো কিছু দেখতে পায়নি। আমরা ভিডিয়ো ও ছবি সংগ্রহ করে বিস্তারিত জানান চেষ্টা করছি।’

 

বন্ধ করুন