বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > শংসাপত্র নেওয়ার সময় বিজয়ীর সঙ্গে ২জনের বেশি নয়, বিজয় মিছিলেও রাশ কমিশনের
গণনাকেন্দ্র (ফাইল ছবি)
গণনাকেন্দ্র (ফাইল ছবি)

শংসাপত্র নেওয়ার সময় বিজয়ীর সঙ্গে ২জনের বেশি নয়, বিজয় মিছিলেও রাশ কমিশনের

  • একদফার ভোট বাকি রয়েছে এখনও। তার আগেই বিশেষ ঘোষণা কমিশনের

আগামী ২রা মে ভোটের ফলাফল। বঙ্গযুদ্ধ শেষে ফলাফল ঘোষণার দিন। জেলায় জেলায় এই ফলাফলের দিকে তাকিয়ে রয়েছে গোটা বাংলা। কিন্তু এসবের মধ্যেই মাদ্রাজ হাইকোর্ট করোনা পরিস্থিতিতে কমিশনের ভূমিকা নিয়ে কড়া প্রশ্ন তুলেছে। কার্যত এরপরই নড়েচড়ে বসল কমিশন। করোনা পরিস্থিতির কথা  মাথায় রেখে এবার বিশেষ পদক্ষেপ কমিশনের। গণনাকেন্দ্রের মধ্য়ে রিটার্নিং অফিসারের কাছে প্রার্থীর সঙ্গে একেবারে দল বেঁধে হাজির হবেন দলীয় লোকজন সেটা এবার আর হওয়ার নয়। মূলত ভিড় এড়াতেই এই বিশেষ উদ্যোগ নেওয়া হচ্ছে। কমিশনের নয়া নির্দেশে শংসাপত্র নেওয়ার সময় প্রার্থী বা প্রার্থী অনুমোদিত ব্যক্তির সঙ্গে দুজনের বেশি থাকতে পারবেন না। এব্যাপারে মঙ্গলবার বিশেষ নির্দেশ দিয়েছে কমিশন। পাশাপাশি বিজয় মিছিল বা সভা সমাবেশ করা যাবে না বলেও জানিয়ে দিয়েছে কমিশন। মূলত করোনা সংক্রমণ রুখতেই এই বিশেষ নির্দেশ কমিশনের।

প্রসঙ্গত  গত কয়েকদফা ভোটের আগে প্রতিটি রাজনৈতিক দলের সভাতেই দেখা গিয়েছিল গিজগিজে ভিড়।  এনিয়ে কথাও ওঠে বিভিন্ন মহলে। করোনা পরিস্থিতিতে এই ধরণের সভা করাটা কতটা যুক্তিযুক্ত তা নিয়েও ওঠে প্রশ্ন। এদিকে বাংলায় একের পর এক প্রার্থীর মৃত্যু হয়েছে করোনায়। করোনা সংক্রমণের সংখ্যাও বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ভ্যাকসিন পাওয়া নিয়েও নানা হয়রানির খবর আসছে জেলায় জেলায়।  আদালতও প্রশ্ন তোলে কমিশনের ভূমিকা নিয়ে। তবে সব মিলিয়ে এবার নড়েচড়ে বসেছে কমিশন। ইতিমধ্যেই সভা সমিতিতে রাশ টানা হয়েছে। অনেকেই ভার্চুয়াল মাধ্যমে প্রচার করা শুরু করেছেন। এবার ভোটের ফলাফল ঘোষণার দিনও করোনা সতর্কতা বিধি মেনে চলার ব্যাপারেও বিশেষ নির্দেশ দিল কমিশন। 

 

বন্ধ করুন