বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নির্বাচনের ৪৮ ঘণ্টা আগে বদলি, তিন জেলার পুলিশ কর্তাদের সরাল কমিশন
নির্বাচন কমিশনের দফতর। ফাইল ছবি। সৌজন্যে–এএনআই।
নির্বাচন কমিশনের দফতর। ফাইল ছবি। সৌজন্যে–এএনআই।

নির্বাচনের ৪৮ ঘণ্টা আগে বদলি, তিন জেলার পুলিশ কর্তাদের সরাল কমিশন

  • ডায়মন্ড হারবার পুলিশ জেলাতে গুরুত্বপূর্ণ রদবদল করল নির্বাচন কমিশন।

তৃতীয় দফার নির্বাচন শুরু হবার ৪৮ ঘণ্টা আগেই আবারও বদলি করল নির্বাচন কমিশন। আগামী ৬ তারিখ দক্ষিণ ২৪ পরগনায় ভোটগ্রহণ রয়েছে। তার আগে ডায়মন্ড হারবার পুলিশ জেলাতে গুরুত্বপূর্ণ রদবদল করল নির্বাচন কমিশন। আলিপুরদুয়ারের পুলিশ সুপার অমিতাভ মাইতি, ডায়মন্ড হারবারের (শিল্পাঞ্চল) ডেপুটি পুলিশ কমিশনার মিঠুন দে ও চন্দননগরের ডেপুটি পুলিশ কমিশনার তথাগত বসুকে সরিয়ে দিল নির্বাচন কমিশন।

ডায়মন্ড হারবারের (শিল্পাঞ্চল) ডেপুটি পুলিশ কমিশনার পদে এবার নিয়ে আসা হল পশ্চিম মেদিনীপুর জেলা থেকে শ্যামল কুমার মণ্ডলকে। চন্দননগর পুলিশ কমিশনারেটে নিয়ে আসা হল অভিষেক মোদীকে। আলিপুরদুয়ারের পুলিশ সুপারকে বদলি করে তাঁর জায়গায় নিয়ে আসা হচ্ছে অমিত কুমার সিংকে। এমনকী এই তিন পুলিশকর্তাদের নির্বাচন পরিচালনা সঙ্গে যুক্ত কোনও পদে নিয়োগ করা যাবে না বলে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। উল্লেখ্য, তৃতীয় দফাতেই ভোট হবে ডায়মন্ডহারবারে, আলিপুরদুয়ার এবং চন্দননগরে চতুর্থ দফায়।

ডায়মন্ড হারবারের পর পুলিশ জেলার আরও একটি গুরুত্বপূর্ণ বদলি করেছে নির্বাচন কমিশন। ফলতা থানার আই সি–কে বদলি করা হয়েছে। ওই পদে ছিলেন অভিজিৎ হইত। তার জায়গায় নিয়ে আসা হয়েছে এনফোর্সমেন্ট ব্রাঞ্চের ইন্সপেক্টর অতনু ঘোষালকে। আলিপুরদুয়ারের এসপিকে কমিশন এখন বদলি করলেও আলিপুরদুয়ার অবশ্য নির্বাচন রয়েছে আগামী ১০ এপ্রিল। সব মিলিয়ে তৃতীয় দফার নির্বাচন শুরুর ৪৮ ঘণ্টা আগেই পুলিশ মহলে এই রদবদল জোর চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে। এর আগে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টার পদ থেক সরানো হয় সুরজিৎ করপুরকায়স্থকেও। ইতিমধ্যেই অপসারিত হয়েছেন রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র ও এডিজি (আইনশৃঙ্খলা) জাভেদ শামিমও।

বন্ধ করুন