বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > রাজ্য প্রস্তাব করল অফিসারের তালিকা, খোঁজখবর শুরু করল নির্বাচন কমিশন
(ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
(ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

রাজ্য প্রস্তাব করল অফিসারের তালিকা, খোঁজখবর শুরু করল নির্বাচন কমিশন

  • এই ঘটনার পরই তাঁদের বিকল্প হিসেবে নবান্ন ৯ জন অফিসারের নাম প্রস্তাব করেছে।

নির্বাচন কমিশনের নির্দেশে রাজ্যের মুখ্য নির্বাচনী অফিসারের দফতর থেকে সম্প্রতি তিন আধিকারিককে বদলি করা হয়েছে। এই ঘটনার পরই তাঁদের বিকল্প হিসেবে নবান্ন ৯ জন অফিসারের নাম প্রস্তাব করেছে। আর তারপরই ওই ৯ অফিসারের অতীত কাজের রেকর্ড নিয়ে খোঁজখবর শুরু করে দিয়েছে বলে সূত্রের খবর। এমনকী ভাল রিপোর্ট না এলে কমিশন ফের নতুন প্যানেল চাইতে পারে বলে খবর। প্রশাসন সূত্রে খবর, তখন প্রয়োজনে ওই তিন পদে নির্দিষ্ট অফিসার বসিয়ে দিতে পারে কমিশন।

জানা গিয়েছে, অতিরিক্ত সিইও শৈবাল বর্মনের পরিবর্তে রাজ্যের পক্ষে শিলাদিত্য বসুরায়, বিজিত কুমার ধর, দেবল কুমার ঘোষের নাম প্রস্তাব করা হয়েছে। যুগ্ম সিইও অনামিকা মজুমদারের বিকল্প হিসাবে দেবকুমার নন্দন, শ্যামল মণ্ডল এবং অরিন্দম নিয়োগীর নাম প্রস্তাব করা হয়েছে। আর ডেপুটি সিইও অমুতজ্যোতি ভট্টাচার্যের পরিবর্তে অভীক চট্টোপাধ্যায়, সৌরভ বারিক এবং সুনন্দ ভট্টাচার্যের নাম দিয়েছে নবান্ন।

নবান্নের একটি সূত্র জানাচ্ছে, মুখ্যমন্ত্রীর দফতরের এক কর্তা এই নামগুলি কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার (পার) দফতরে পাঠিয়েছিলেন। সেই তালিকাটিই কমিশনে পাঠিয়েছে নবান্ন। এই নিয়ে সিদ্ধান্ত নিতে পারে নির্বাচন কমিশন। সম্প্রতি স্মারকি মহাপাত্র এবং সঙ্ঘমিত্রা ঘোষ—এই দুই আইএএস অফিসারকে সিইও দফতরে পাঠিয়েছে রাজ্য। এই বিষয়টিও নজরে রেখেছে কমিশন।

বন্ধ করুন