বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ফের ভাইরাল বামেদের প্যারোডি: লুঙ্গি ডান্সের সুরে তৃণমূল-বিজেপিকে তুলোধোনা
বামেদের প্যারোডি। ছবি: ফেসবুক
বামেদের প্যারোডি। ছবি: ফেসবুক

ফের ভাইরাল বামেদের প্যারোডি: লুঙ্গি ডান্সের সুরে তৃণমূল-বিজেপিকে তুলোধোনা

  • টুম্পা সোনার পর এ বার লুঙ্গি ডান্স। বামেদের প্রচারে বড় হাতিয়ার এখন প্যারোডি। প্যারোডির তালে বিপক্ষকে কোণঠাঁসা করাই আসল লক্ষ্য। বিজেপি-র ‘পিসি যাও’ থেকে বামেদের ‘টুম্পা’ বা ‘লুঙ্গি ডান্সে’র সুরে ‘লাল ফেরাও’ অথবা তৃণমূলের ‘না রে না’, বিধানসভা ভোটের আগে জমজমাট নির্বাচনী টক্কর।

ব্রিগেডের সভার আগে ‘টুম্পা ব্রিগেড চল’ প্যারোডি রীতিমতো ভাইরাল হয়েছিল। এ বার লুঙ্গি ডান্সের সুরে নতুন প্যারোডি নিয়েও সোশ্যাল মিডিয়ায় চর্চা শুরু হয়ে গিয়েছে। যদিও পুরনোপন্থি অনেক বামেরা বিষয়টি ভাল চোখে নিচ্ছে না। তবে ভোটের প্রচারে প্যারোডি বাধ থামছে না। লুঙ্গি ডান্সের সুরে সুর মিলিয়ে এ বার গাওয়া হয়েছে, ‘হাল ফেরাও লাল ফেরাও’। সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র নিজেও তাঁর ফেসবুক প্রোফাইলে শেয়ার করেছেন এই গান। যা ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

গানের প্রথম লাইন থেকে সারদা, কয়লা-কাণ্ড, ভাইপো— বিভিন্ন ইস্যুতে তৃণমূলকে একহাত নেওয়া হয়েছে। বিজেপি-ও ছাড় পায়নি। রেল এবং বিমার বেসরকারিকরণ, গ্যাসের দাম বৃদ্ধির প্রসঙ্গও টানা হয়েছে নতুন প্যারোডিতে। কার্টুনের মাধ্যমে এই প্যারোডির ভিডিয়ো তৈরি করা হয়েছে। সেগুলি এঁকেছেন শিল্পী তৌসিফ হক। ডায়মন্ড হারবার বিধানসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী প্রতিকুর রহমান নিজের ফেসবুক পেজে এই গান শেয়ার করে জানিয়েছেন, গানটি জনৈক রাহুল পালের সৃষ্টি।

বন্ধ করুন