বাংলা নিউজ > বায়োস্কোপ > KIFF : প্রকাশ্যে এল চলচ্চিত্র উৎসবের লোগো, এবার থিম দেশ ইতালি
শিশির মঞ্চ থেকে..
শিশির মঞ্চ থেকে..

KIFF : প্রকাশ্যে এল চলচ্চিত্র উৎসবের লোগো, এবার থিম দেশ ইতালি

  • ৮ জানুয়ারি নবান্ন সভাঘর তথা রাজ্য সচিবালয় থেকে ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনা আবহের মধ্যেই অনুষ্ঠিত হবে ২৬তম কলকাতা অন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভাল।  তবে এবছর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বহু মানুষের উপস্থিতিতে মহাসমারোহে নয় বরং অনুষ্ঠানের ভার্চুয়ালি উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। ৮ জানুয়ারি নবান্ন সভাঘর থেকে ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

এই উপলক্ষ্যে শনিবার শিশির মঞ্চে উপস্থিত ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস, ইন্দ্রনীল সেন, পরিচালক তথা উৎসব সভাপতি রাজ চক্রবর্তী, অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়, অভিনেত্রী পাওলি দাম, তথ্য অধিকর্তা তথানন্দনের সিইও মিত্র চট্টোপাধ্যায়। ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের থিম সং, লোগো ও রয়েল বেঙ্গল টাইগার ট্রফি-র আনুষ্ঠানিক উদ্বোধন হয়ে গেল এদিন। 

এবারের চলচ্চিত্র উৎসবের থিম ‘কান্ট্রি ইতালি’। চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী ছবি সত্যজিৎ রায়ের ‘অপুর সংসার’। উৎসবে প্রতিযোগিতার মঞ্চ থেকে সেরা ছবিকে রয়্যাল বেঙ্গল গোল্ডেন ট্রফি-র পাশাপাশি দেওয়া হবে ৫১লক্ষ টাকার পুরস্কার।

পাওলি দাম, রাজ চক্রবর্তী ও পরমব্রত চট্টোপাধ্যায়
পাওলি দাম, রাজ চক্রবর্তী ও পরমব্রত চট্টোপাধ্যায়

কিফ মানেই একঝাঁক তারকাদের উপস্থিতি নজরে আসে। কিন্তু এবছর চিত্রটা আগের বছরের তুলনায় একটু ভিন্ন। ৮ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি অনুষ্ঠিত হতে চলেছে কিফ। সবাটাই হবে ভার্চুয়ালি।  করোনায় সমস্ত নিয়ম বিধি মেনে চলবে অনুষ্ঠান। করোনার জন্য বেশির ভাগ অনুষ্ঠান বাতিল করা হয়েছে। বিশেষ কোনো অতিথিও উপস্থিত থাকবেন না এবছরের অন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। সুরক্ষা বিধির কথা মাথায় রেখে সমস্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ইতিমধ্যে। 

মহামারির কারণে আগেই ৬০ দিন পিছিয়ে গিয়েছে অন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। জানা যাচ্ছে, শিশিরমঞ্চ, নন্দন, রবীন্দ্রসদন সহ সরকারি ৬টি প্রেক্ষাগৃহে দেখানো হবে চলচ্চিত্র উৎসবের ছবিগুলো। অনলাইনে বুক মাই শো-তে টিকিট কাটা যাবে। কোনো বাড়তি খরচ হবে না। ৫০ শতাংশ সিট নিয়ে প্রেক্ষাগৃহে বসে সিনেমা দেখা যাবে।   

     

বন্ধ করুন