বাংলা নিউজ > বায়োস্কোপ > ফ্রন্ট লাইন করোনা যোদ্ধাদের পাশে আলি ফজল, নয়া উদ্যোগ নিলেন অভিনেতা
আলি ফজল
আলি ফজল

ফ্রন্ট লাইন করোনা যোদ্ধাদের পাশে আলি ফজল, নয়া উদ্যোগ নিলেন অভিনেতা

  • আলির অভিনব উদ্যোগ।

মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতন অভিনেতা-প্রযোজক আলি ফজল। বহুদিন ধরেই মানসিক স্বাস্থ্য নিয়ে নিয়ে কাজও করছেন তিনি। বিশেষত করোনা এবং লকডাউন এই দুটো শব্দের সঙ্গে মানুষ পরিচিত হওয়ার পর থেকে মানসিক স্বাস্থ্যের বিষয়গুলো ক্রমাগত জাঁকিয়ে বসেছে ঘরে ঘরে। এবার মানসিক অসুস্থতার বিরুদ্ধে লড়াইয়ে নয়া উদ্যোগ আলি ফজলের।

মনোবিদ চিকিৎসকদের সঙ্গে নিয়ে অনলাইন প্যানেল আলোচনার উদ্যোগ নিলেন আলি। যেটা পুরোটাই হবে বিনামূল্যে। বিভিন্ন কারণে মানসিক স্বাস্থ্যের কথা মাথায় রেখেই এই উদ্যোগে সামিল হয়েছেন অভিনেতা। তাঁর কথায়, সকলের এই অভিজ্ঞতা সম্পর্কে জানা উচিত। ফ্রন্টলাইন কর্মী, মানুষের কাছে পৌঁছতে হবে এবং সমস্যার সামাধানের প্রয়োজন।

আলির কথায়, আমাদের চিকিৎসক, নার্স এবং অন্য সকল ফ্রন্ট-লাইনের কর্মীদের প্রতি আরও সহানুভূতিশীল হওয়া প্রয়োজন। কারণ, তাঁরা প্রতিদিন মানসিক দিক থেকে নানা ঘাত-প্রতিঘাতের মুখোমুখি হন। ফলে তাঁদেরও মানসিক ভাবে প্রচণ্ড চাপ পড়ে। পাশাপাশি কোভিড জয়ীদের জন্যও থাকবে লাইভের একটা বড় অংশ জুড়ে আলোচনা বলে জানিয়েছেন।

তাই আলির উদ্দেশ, ‘বিভিন্ন গ্রুপ এবং সমাজের যে অংশের মানুষ মানসিক সুস্থতার প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতন করা এবং তাঁদের পাশে থাকা’।

 

বন্ধ করুন