বাংলা নিউজ > বায়োস্কোপ > Prosenjit Chatterjee: সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুবার্ষিকীতে প্রসেনজিতের খোলাচিঠি, কী লিখলেন অভিনেতা

Prosenjit Chatterjee: সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুবার্ষিকীতে প্রসেনজিতের খোলাচিঠি, কী লিখলেন অভিনেতা

সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুবার্ষিকীতে প্রসেনজিতের খোলাচিঠি

Prosenjit Chatterjee: সৌমিত্র চট্টোপাধ্যায়ের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে 'ফেলুদা'র স্মৃতির উদ্দেশ্যে কী জানালেন প্রসেনজিৎ? কোন কথা শোনা গেল তাঁর মুখে?

দুই বছর আগে, ১৫ নভেম্বর দুপুরে প্রকাশ্যে এল খবরটি। ফেলুদা, সৌমিত্র চট্টোপাধ্যায় আর নেই। বিভিন্ন সংবাদমাধ্যম ভেসে যায় 'অপু' র চলে যাওয়ার খবরে। আজ দেখতে দেখতে দুই বছর অতিক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের চলে যাওয়ার। তাঁর দ্বিতীয় প্রয়াণ বার্ষিকীতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তাঁকে নিয়ে কী লিখলেন?

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর একটি ছবি টুইটারে পোস্ট করেন। আর সেখানেই তিনি লেখেন, 'সিনেমাপ্রেমী প্রতিটা মানুষ তোমার কতটা মিস করে সেটা বলার অপেক্ষা রাখে না। তোমার সঙ্গে আবার নতুন কোনও সিনেমার সেটে দেখা হবে না, কোনও কাজ নিয়ে কখনও আর আড্ডা হবে না। সত্যি বলছি আজও মন থেকে মেনে নিতে পারি না। তোমার মতো একজন পথ প্রদর্শকের অভাব প্রতিনিয়ত অনুভব করি সৌমিত্র কাকু, তুমি তো জানোই।'

শুধু ইন্ডাস্ট্রি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় নন, তাঁর ঘরণী অর্পিতা চট্টোপাধ্যায়ও সৌমিত্রর সঙ্গে একটি ছবি শেয়ার করেছেন এই মন খারাপের দিনে। অর্পিতা তাঁর পোস্টে সৌমিত্রকে কিংবদন্তি, অনুপ্রেরণা এবং প্রতিষ্ঠান হিসেবে উল্লেখ করেন। 'দুই বছর হয়ে গেল তুমি আমাদের মাঝে নেই, তোমার সঙ্গে স্ক্রিন শেয়ার করতে পারা আমার সৌভাগ্য', এমনটাই অর্পিতা তাঁর পোস্টে জানান। অভিনেতা জিতের প্রযোজনা সংস্থার তরফেও কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে শ্রদ্ধা জানানো হয়েছে তাঁর দ্বিতীয় প্রয়াণবার্ষিকীতে।

সৌমিত্র মিত্র-র বাড়ির ঘরোয়া আড্ডায় অসুস্থ হওয়ার আগে গিয়েছিলেন অভিনেতা সৌমিত্র। সৌমিত্র মিত্র স্মৃতিচারণে সেই ভিডিও সকলের সঙ্গে ভাগ করে নেন। ফেসবুকে এই ভিডিও পোস্ট করেন তিনি। অন্যদিকে সৌমিত্র কন্যা পৌলমীও তাঁর বাবাকে এভাবে দেখতে চান, স্মৃতিতে এভাবেই রাখতে চান। তিনি এই ভিডিও নিজের টাইমলাইনে পোস্ট করেন।

সৌমিত্র চট্টপাধ্যায়কে তাঁর মৃত্যুর পর শেষবার দেখা যায় বেলাশুরু ছবিতে। শিবপ্রসাদ মুখোপাধ্যায়, নন্দিতা রায়ের জুটি পরিচালিত ছবিটি বক্স অফিসে ভালো সাড়া পেয়েছিল।

বন্ধ করুন