বাংলা নিউজ > বায়োস্কোপ > Ajay Devgn: 'খুবই খুশি', নিজেরই প্রযোজিত 'তানাজি'র জন্য সেরা অভিনেতার শিরোপা অজয়ের
জাতীয় পুরস্কার পেলেন অজয়।

Ajay Devgn: 'খুবই খুশি', নিজেরই প্রযোজিত 'তানাজি'র জন্য সেরা অভিনেতার শিরোপা অজয়ের

National Film Awards: অজয়ের সঙ্গেই 'সেরা অভিনেতা'র শিরোপা পেয়েছেন দক্ষিণী তারকা সুরিয়া। তামিল ছবি 'সুরারাই পোট্রু'-র জন্য এই সম্মান পেয়েছেন তিনি। তবে অজয়ের ছবির ঝুলিতে এসেছে আরও একটি পুরস্কার।

শুক্রবার বিকেলে ঘোষিত হল ৬৮তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার। নিজের প্রযোজিত 'তানাজি: দ্য আনসাং ওয়ারিয়র'-এর জন্য সেরা অভিনেতার শিরোপা পেলেন অজয় দেবগণ। এই নিয়ে অভিনয়ের জন্য তাঁর ঝুলিতে তিন নম্বর জাতীয় পুরস্কার।

জয়ের এই আনন্দ নতুন নয়। তবু অজয়ের উচ্ছ্বাস আকাশ ছুঁয়েছে। তিনি বলেন, 'সেরা অভিনেতার পুরস্কার পেয়ে আমি খুবই আনন্দিত। আমার দলের সদস্যদের সঙ্গেই দর্শক এবং অনুরাগীদের ধন্যবাদ জানাতে চাই। আমার অভিভাবক এবং ঈশ্বরের কাছে আমি কৃতজ্ঞ।'

অজয়ের সঙ্গে 'সেরা অভিনেতা'র শিরোপা পেয়েছেন দক্ষিণী তারকা সুরিয়া। তামিল ছবি 'সুরারাই পোট্রু'-র জন্য এই সম্মান পেয়েছেন তিনি। তবে অজয়ের ছবির ঝুলিতে এসেছে আরও একটি পুরস্কার। সেরা বিনোদনমূলক ছবি হিসেবেও মনোনীত হয়েছে 'তানাজি: দ্য আনসাং ওয়ারিয়ার'। তাঁর কথায়, 'এ ছবি বন্ধুত্ব, আনুগত্য, পারিবারিক মূল্যবোধ আর ত্যাগের গল্প বলে। জাত্যাভিমানের ছোঁয়া আছে এই ছবিতে। তারই সঙ্গে রয়েছে অসাধারণ ভিএফএক্স-এর মতো বিনোদনের যাবতীয় উপাদান।'

১৯৯৮ সালে 'জখম' ছবির জন্য জাতীয় পুরস্কার জিতে নিয়েছিলেন অজয়। এর পর ২০০২ সালে 'দ্য লেজেন্ড অব ভগৎ সিং'-এর জন্য আরও একবার এই সম্মান পান তিনি। প্রায় দু'দশক পর 'তানাজি: দ্য আনসাং ওয়ারিয়র' ইতিহাসের পুনরাবৃত্তি।

বন্ধ করুন