বাংলা নিউজ > বায়োস্কোপ > ঋষির বিরহে ভেঙে পড়েছিলেন নীতু; শ্যুটিং বাতিল করে এই কাণ্ড করেছিলেন অমিতাভ
একাধিক ছবিতে একসঙ্গে কাজ করেছেন ঋষি-নীতু এবং অমিতাভ। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
একাধিক ছবিতে একসঙ্গে কাজ করেছেন ঋষি-নীতু এবং অমিতাভ। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

ঋষির বিরহে ভেঙে পড়েছিলেন নীতু; শ্যুটিং বাতিল করে এই কাণ্ড করেছিলেন অমিতাভ

  • 'ইয়ারানা' ছবি ও অমিতাভের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা নিয়ে একবার মুখ খুলেছিলেন নীতু কাপুর।

সুপারহিট ছবি 'ইয়ারানা' ছবিতে দারুণভাবে জনপ্রিয় হয়েছিল অমিতাভ বচ্চন এবং নীতু কাপুরের জুটি। বিশেষ করে ছবির 'সারা জমানা' গানের সুরের ছন্দে মেতে উঠেছিল আসমুদ্রহিমাচল ভারত। গানের ভিডিওতে বাল্ব লাগানো সুদৃশ্য কালো চামড়ার জ্যাকেট পরে ফ্যাশন জগতেও ঝড় তুলে দিয়েছিলেন 'বিগ বি'। এই 'সারা জমানা হাসিনো কে দিওয়ানা' গানটির শ্যুটিং সারা হয়েছিল কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে।

'ইয়ারানা' ছবি ও অমিতাভের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা নিয়ে একবার মুখ খুলেছিলেন নীতু কাপুর। 'রেডিফ'-কে দেওয়া ওই সাক্ষাৎকারে কথার ফাঁকে জানান কলকাতায় ওই ছবির শ্যুটিং চলাকালীন ঋষি কাপুরের সঙ্গে কোনওভাবে না যোগাযোগ করতে পেরে তিনি এতটাই ভেঙে পড়েছিলেন যে সব শ্যুটিং ফেলে মুম্বই উড়ে গেছিলেন তিনি। 

জানিয়ে রাখা ভালো, সেইসময় ঋষি কাপুরের সঙ্গে সদ্য বিয়ে হয়েছিল তাঁর। ফলে ভালোবাসার মানুষের সঙ্গে দূরে থাকাটা কতটা অসহনীয় তা সহজেই বোধগম্য। নীতুর কথায়, ‘ তখন কলকাতার ওই স্টেডিয়ামে জোরদারভাবে ‘ইয়ারানা’ ছবির ওই গণের শ্যুটিং চলছে। অমিতাভ, আমি এবং শ্যুটিং ইউনিটের বাকি সদস্যরা সবাই তখন সেখানে। যদিও সেইসময় আমার মনের অবস্থা একেবারেই বিধ্বস্ত ছিল। এক কোণে বসে বসেই অঝোরে কেঁদে চলেছিলাম। আসলে সেইসময়ে চিন্টু (ঋষি কাপুর)-র সঙ্গে সদ্য বিয়ে হয়েছে আমার। একে এতটা দূরে রয়েছি তার মধ্যে তখন কোনও এক গোলযোগের ফলে কলকাতায় টেলিফোনের লাইনেও বিস্তর অসুবিধে হচ্ছিল। সবমিলিয়ে ভীষণ ভেঙে পড়েছিলাম। ব্যাপারটা অমিতাভের চোখে পড়ে'।

সামান্য থেমে নীতু ফের জানান যে গোটা বিষয়টি অমিতাভ জানামাত্রই ছবির প্রযোজককে ডেকে তক্ষুণি তাঁর বোম্বে ফেরার বিমানের টিকিট কাটিয়ে দেওয়ার ব্যবস্থা করে দেন। সঙ্গে বলি-অভিনেত্রীকেও আশ্বস্ত করেন। শুধু তাই নয়, ওই গানের বাকি অংশের চাপ নিজের একার কাঁধে টেনে নিয়েছিলেন অমিতাভ। এই প্রসঙ্গে বর্ষীয়ান অভিনেত্রী ফাঁস করেন,' লক্ষ্য করলে দেখবেন যে ওই গানের প্রথম অংশে আমি থাকলেও দ্বিতীয় অংশে আমাকে আর দেখা যায়নি।কারণ ততক্ষণে কলকাতা ছেড়ে বোম্বে পাড়ি দিয়েছি আমি'।

বন্ধ করুন