বাংলা নিউজ > বায়োস্কোপ > Anurag Kashyap: 'সেক্স প্রসঙ্গে ভারতীরা জিনগতভাবে হিপোক্রিট', চাঁচাছোলা আক্রমণ অনুরাগ কশ্যপের

Anurag Kashyap: 'সেক্স প্রসঙ্গে ভারতীরা জিনগতভাবে হিপোক্রিট', চাঁচাছোলা আক্রমণ অনুরাগ কশ্যপের

বিস্ফোরক অনুরাগ 

Anurag Kashyap: 'সেক্স শব্দটা আমাদের কাছে খুব লজ্জাজনক একটা শব্দ। সেক্স (Sex) হল তিন বর্ণের একটা শব্দ যা লোকজনের কাছে খুব অবমাননাকর’, বিস্ফোরক অনুরাগ কশ্যপ। 

বিতর্ক আর অনুরাগ কশ্যপ, একে অপরের পরিপূরক। বলিউডের অন্যতম ঠোঁটকাটা ব্যক্তিত্ব তিনি। তাঁর ছবির বিষয়বস্তু বরাবরই সাহসী। ‘ব্ল্যাক ফ্রাইডে’ পরিচালকের একাধিক ছবি সেন্সরের কোপে পড়েছে। কিন্তু তিনি ভাঙবেন তবু মচকাবেন না। আপত ‘হাড্ডি’র প্রচারে ব্যস্ত অনুরাগ। তবে পরিচালক নন, এই ছবিতে খল চরিত্রে অভিনয় করেছেন অনুরাগ। নওয়াজউদ্দিন সিদ্দিকিকে ছবিত দেখা যাবে দ্বৈত চরিত্রে, একটি চরিত্র রূপান্তরকামীর। আরও পড়ুন-‘যখন ঘরভর্তি লোক ওর দিকে তাকাবে…’, কেনেডির অডিশনে সানির অগ্নিপরীক্ষা নেন অনুরাগ

‘হাড্ডি’ নিয়ে পূজা তলোয়ারের সঙ্গে একান্ত আলাপচারিতার ফাঁকে পরিচালক-অভিনেতা অনুরাগ কশ্যপ ‘চণ্ডীগড় করে আশিকী’র প্রসঙ্গ তোলেন। ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত আয়ুষ্মান খুরানা এবং বাণী কাপুরের এই ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। সরাসরি এই ছবির সঙ্গে অনুরাগের কোনও যোগ নেই। তবে ছবিতে বাণী কাপুরের চরিত্রটি ছিল রূপান্তরকামীর। কেন বক্স অফিসে ডাহা ফেল করে ‘চণ্ডীগড় করে আশিকী’? কারণ ব্যাখা করেন অনুরাগ। 

অনুরাগ কশ্যপের কথায়, ২০২৩ সালে দাঁড়িয়েও সেক্স বা যৌনত সম্পর্কে খোলাখুলি কথা বলাটা সহজভাবে মানতে পারে না ভারতীয়রা। এটা আজও ট্যাবু হয়েই রয়ে গিয়েছে আমাদের সমাজে। তিনি বলেন, ‘লোকজন চণ্ডীগড় করে আশিকী দেখেনি কারণ তাঁরা ছবিটা নিয়ে অস্বস্তিবোধ করেছে। ওটা একটা দুর্দান্ত ছবি, বাণী কাপুরের পারফরম্যান্স আমায় মুগ্ধ করেছে। কিন্তু লোকের অস্বস্তি হয়েছ, মনমরজিয়া (অনুরাগ পরিচালিত ছবি)-র শুরুর দৃশ্যেও তারা একইরকম অস্বস্তিবোধ করেছেন। কিছু লোকে আমাকে বলেছিল- ছেলে-মেয়ে এক ঘরে ধরা পড়ল, তারপর মেয়েটির ভাই ছেলেটিকে দরজা দেখালো। আসলে সেক্স শব্দটা আমাদের কাছে খুব লজ্জাজনক একটা শব্দ। সেটা নিয়ে কথা বলাটা আমরা এড়িয়ে চলি। সেক্স হল তিন বর্ণের একটা শব্দ যা লোকজনের কাছে খুব অবমাননাকর’।

যৌন উত্তেজক দৃশ্যের ব্যবহার ওয়েব সিরিজে জলভাত। কেন এমনটা ঘটেছে? পরিচালকের সাফাই, দর্শক মনে যৌনতার সুড়সুড়ি দিতে এমনটা করা হয় মনে করে অনুরাগ। পাশাপাশি টাকা কামানোর পন্থাও এটি, কিন্তু যৌনতা নিয়ে আলোচনা না-পসন্দ সকলের। তিনি বলেন, ‘থ্যাঙ্ক ইউ ফর কামিং বলে একটি ছবি আসছে, আমার খুব ভালো লাগছে ছবির প্রচার কৌশল, পোস্টার। লোকে সেই ছবি নিশ্চিতভাবে দেখতে যাবে, তবে একা যাবে… আসলে আমরা জিনগতভাবে হিপোক্রিট এবং আমরা সেই হিপোক্রিটই রয়ে যাব’।

পরিচালক অনুরাগের পরবর্তী ছবি হতে চলেছে ‘কেনেডি’। কান চলচ্চিত্র উৎসবে প্রশংসা কুড়ানো এই ছবিতে লিড রোলে অভিনয় করেছেন রাহুল ভাট এবং সানি লিওন। 

বায়োস্কোপ খবর

Latest News

৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, ৫০ হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড ‘পুরোটাই আনপ্ল্যানড!’ প্রাক্তন সৃজিতকে জড়িয়ে আদর,কী দেখে সারপ্রাইজড স্বস্তিকা ১৫ মাস আগে খেলেছেন শেষ ম্যাচে, ৩০-এ টেনিসকে বিদায় ২ বারের স্লাম চ্যাম্পিয়নের কলকাতায় একাকী পিয়া, তীব্র গরমে গুজরাটে গিয়ে শেষপর্যন্ত অটো চালাতে হল পরমব্রতকে অবিশ্বাস্য, দুরন্ত ক্যাচ নিয়ে অংকৃষ রঘুবংশীকে ফেরালেন RCB-র ক্যামরন গ্রিন ইডেনে সৌরভের বিরুদ্ধে কলকাতার হয়ে মাঠে নামার অভিজ্ঞতা আজও ভুলতে পারেননি গম্ভীর ‘ধোনিকে সব জানিয়ে ছিলাম’… বিতর্ক নিয়ে মুখ খুললেন সুরেশ রায়না সোম থেকে কিছুটা গরম কবে, বৃষ্টিও চলবে ২ দিন! ফের কবে থেকে পারদ চড়বে রাজ্যে? 'সিপিএম বাড়ি বাড়ি গিয়ে বলছে…ভোটটা দাও বিজেপিকে,' ফাঁস করলেন মমতা আপনি রকে গিয়ে বসুন, মোদীকে কুরুচিকর ভাষায় আক্রমণ করায় শুভেন্দুর নিশানায় মমতা

Latest IPL News

৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, ৫০ হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড অবিশ্বাস্য, দুরন্ত ক্যাচ নিয়ে অংকৃষ রঘুবংশীকে ফেরালেন RCB-র ক্যামরন গ্রিন ইডেনে সৌরভের বিরুদ্ধে কলকাতার হয়ে মাঠে নামার অভিজ্ঞতা আজও ভুলতে পারেননি গম্ভীর ‘ধোনিকে সব জানিয়ে ছিলাম’… বিতর্ক নিয়ে মুখ খুললেন সুরেশ রায়না IPL 2024: মাহির জন্য শিবম দুবের স্ত্রী আঞ্জুম খানের আবেগপূর্ণ বার্তা রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI SRK সেরা মালিক! আমায় বলেছিল যে যতদিন KKR-এ আছো, ততদিন একাদশে থাকবে-গম্ভীর সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.