বাংলা নিউজ > বায়োস্কোপ > 71st Miss World: কেবল মিস ইন্ডিয়া সিনি শেট্টি নন, এবারের মিস ওয়ার্ল্ডের দৌড়ে আছেন মোট ৪ হিন্দিভাষী! কারা তাঁরা?

71st Miss World: কেবল মিস ইন্ডিয়া সিনি শেট্টি নন, এবারের মিস ওয়ার্ল্ডের দৌড়ে আছেন মোট ৪ হিন্দিভাষী! কারা তাঁরা?

এবারের মিস ওয়ার্ল্ডের দৌড়ে আছেন মোট ৪ হিন্দিভাষী!

71st Miss World: এবার খালি একজন নন, মোট চারজন হিন্দি ভাষী প্রতিযোগী আছেন মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায়। কিন্তু তাঁরা কারা জানেন?

এবারের মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় হিন্দি ভাষী দের যেন জয়জয়কার। একজন নন। এবার মোট চারজন হিন্দি ভাষী আছেন এই প্রতিযোগিতায়। ভাবছেন করা? চলুন দেখে নেওয়া যাক।

এবারের মিস ওয়ার্ল্ডে ৪ হিন্দি ভাষী

এবারের ৭১ তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় মিস ইন্ডিয়া সিনি শেট্টি ছাড়াও আরও তিনজন হিন্দি ভাষী আছেন। এঁরা হলেন মিস নিউজিল্যান্ড, মিস বাংলাদেশ এবং মিস নেপাল।

আরও পড়ুন: জল্পনায় ইতি, ট্রিলজি নয় একক ছবি হিসেবেই আসছে রণবীরের শক্তিমান!

আরও পড়ুন: 'আমার ছেলে এমন হোক...' আগে সমর্থন পরে পাল্টে গেল সুর! অ্যানিম্যালে রণবীরের চরিত্র নিয়ে কী বললেন ভূমি?

এবারের এই মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা ভারতে অনুষ্ঠিত হবে। সেখানেই অংশ নেবেন এই চার সুন্দরী। মিস ইন্ডিয়া সিনি শেট্টি আগে একজন অ্যাকাউন্ট ছিলেন। এখন তিনি বিশ্বমঞ্চে ভারতের প্রতিনিধিত্ব করবেন। এছাড়া আছেন মিস বাংলাদেশ শাম্মি ইসলাম নীলা। এই ২১ বছর বয়সী সুন্দরী চান এই খেতাব জিয়ে বিশ্ব থেকে দারিদ্র্য মেটাতে এবং ভিক্ষা চাওয়ার মতো কাজকে দূর করতে।

অন্যদিকে আছেন মিস নেপাল প্রিয়াঙ্কা রানি যোশী। অন্যদিকে মিস নিউজিল্যান্ড একজন ভারতীয় বংশোদ্ভুত, নাম নভজ্যোত কৌর। এই ২৭ বছর বয়সী আগে একজন পুলিশ অফিসার ছিলেন।

৭১ তম মিস ওয়ার্ল্ড প্রসঙ্গে

ভারতে এবার অনুষ্ঠিত হতে চলেছে ৭১ তম মিস ওয়ার্ল্ডের বিউটি পেজেন্ট। দীর্ঘ ২৮ বছর পর ভারত এই অনুষ্ঠানের আয়োজক দেশ হিসেবে থাকছে এবার। মিস ওয়ার্ল্ডের অফিসিয়াল পেজের তরফে কিছুদিন আগে এক্স যা আগে টুইটার নামে পরিচিত ছিল সেখানে লেখা হয়, 'মিস ওয়ার্ল্ডের চেয়ারম্যান জুলিয়া মোরলে সিবিই জানিয়েছেন উত্তেজনার পারদ চড়ছে কারণ আমরা গর্বের সঙ্গে জানাচ্ছি এবারের মিস ওয়ার্ল্ডের আয়োজক দেশ হল ভারত। সৌন্দর্য, ডাইভারসিটি এবং নারী স্বাধীনতার উদযাপনের অপেক্ষায় আমরা। একটা দুর্দান্ত সফরের জন্য তৈরি হয়ে যান।'

আরও পড়ুন: 'দাদু হওয়ার বয়সে এখনও...' গঙ্গাবক্ষে রোম্যান্টিক মুডে কাঞ্চন, শ্রীময়ীর জন্য গান গেয়েই ট্রোলের মুখে বিধায়ক

প্রসঙ্গত শেষবার ১৯৯৬ সালে বেঙ্গালুরুতে আয়োজিত হয়েছিল মিস ওয়ার্ল্ডের অনুষ্ঠান। তারপর আর ভারতে এই বিউটি পেজেন্ট অনুষ্ঠিত হয়নি। ১৯৬৬ সালে প্রথমবারের জন্য কোনও ভারতীয় এই খেতাব অর্জন করেন। আর তিনি হলেন রেইতা ফারিয়া পোয়েল। তারপর ১৯৯৪ সালে ঐশ্বর্য রাই বচ্চন মিস ওয়ার্ল্ডের খেতাব জয় করেন। তারপর ১৯৯৭ সালে ডায়না হেডেন এই খেতাব পান। ১৯৯৯ সালে যুক্তা মুখে বিশ্ব সুন্দরীর মুকুট পরেন। তার পরের বছরেই ২০০০ সালে এই খেতাব অর্জন করেন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস। এরপর লম্বা সময়ের বিরতির পর ২০১৭ সালে এই খেতাব পান মানুষী চিল্লার।

৭০ তম অর্থাৎ শেষ মিস ওয়ার্ল্ডের খেতাব জিতেছিলেন পোল্যান্ডের কারোলিনা বিয়েলস্কা। এবারের এই মিস ওয়ার্ল্ডের আসর ফেব্রুয়ারি ১৮ থেকে ৯ মার্চের মধ্যে অনুষ্ঠিত হবে। নিউ দিল্লির ভারত মণ্ডপমে হবে এই ইভেন্ট। সঙ্গে জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারেও হবে এই ইভেন্টে অনুষ্ঠান। ২০ ফেব্রুয়ারি উদ্বোধনী অনুথন অনুষ্ঠিত হবে।

বায়োস্কোপ খবর

Latest News

সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.