ফাইল ছবি (AP)
ফাইল ছবি (AP)

করোনা কেড়ে নিল ব্রিটিশ কমেডিয়ান টিম ব্রুকে ট্রেলরের প্রাণ

  • ব্রিটিশ কমেডি ত্রয়ী ‘দ্য গুডিজ’-এর সদস্য ছিলেন টিম। ব্রিটিশ টেলিভিশন ও রেডিও-র সঙ্গে প্রায় পঞ্চাশ বছর ধরে যুক্ত ছিলেন তিনি।

এবার করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ব্রিটিশ কমেডিয়ান টিম ব্রুকে ট্রেলরের। ব্রিটিশ কমেডি ত্রয়ী ‘দ্য গুডিজ’-এর সদস্য ছিলেন টিম। স্থানীয় সময়ানুসারে রবিবার সকালে মৃত্যু হয়েছে এই কৌতুকাভিনেতার, বয়স হয়েছিল ৭৯ বছর। কেমব্রিজ বিশ্ববিদ্যালয় ‘ফুললাইটস রিভিউ’-এর সদস্য ছিলেন টিম ব্রুকে ট্রেলর। কয়েক দশক ধরে নতুন প্রজন্মের কমিডিয়ানদের কেমব্রিজের ফুললাইটস ক্লাবে এই সদস্য অনুপ্রাণিত করেছেন। ষাটের দশক থেকেই টেলিভিশন এবং রেডিও কমেডির সঙ্গে যুক্ত হয়েছিল টিম ব্রুক টেলর।

সত্তরের দশকে স্ল্যাপস্টিপ কমেডির জন্য গোটা ইংল্যান্ড জুড়ে সুপরিচিতি ছিল ‘দ্য গুডিজ’। গ্রাম গার্ডেন ও বিল ওডিকে সঙ্গে নিয়ে ‘দ্য গুডিজ’ তৈরি করেছিলেন টিম ব্রুকে ট্রেলর। ১৯৭৫ সালে এই ত্রয়ীর তৈরি গান ‘ফাঙ্কি গিব্বন’ বছরের সেরা দশটি গানের তালিকায় জায়গা করে নিয়েছিল। ব্রিটেনের বাইরে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডেও ব্যাপক প্রসিদ্ধ ছিল ‘দ্য গুডিজ’-এর টেলিভিশন শো। মূলত ব্রিটিশ টেলিভিশন কমেডির সোনালি অধ্যায়ের অন্যতম অংশ ছিল ‘দ্য গুডিজ’। এছাড়াও প্রায় সুদীর্ঘ চল্লিশ বছর ধরে বিবিসি-র রেডিও কমেডি কুইজ শো ‘আই এম সরি আই হ্যাভ নো ক্লু’-র প্যানেলের অংশ ছিলেন কমেডিয়ান টিম ব্রুকে ট্রেলর।

টেলরের ‘দ্য গুডিজ’ কো-স্টার বিল ওডি সোশ্যাল মিডিয়ায় লেখেন ‘একজন দুর্দান্ত ভিস্যুয়াল কমিক এবং ভালো বন্ধুকে হারালাম’। এই ত্রয়ীর অপর সদস্য গ্রাম গার্ডেন উল্লেখ করেন ৫০ বছরের বন্ধু তথা পার্টনারকে হারিয়ে তিনি দুঃখিত।


বন্ধ করুন