২০২০-র ১০ জানুয়ারি মুক্তি পাবে ছপাক
২০২০-র ১০ জানুয়ারি মুক্তি পাবে ছপাক

গল্প চুরির অভিযোগ দীপিকার ছপাকের বিরুদ্ধে, মামলা বম্বে হাইকোর্টে

  • গল্প চুরির অভিযোগ ছপাকের প্রযোজক সংস্থা ফক্স স্টার স্টুডিও এবং প্রযোজক দীপিকা পাড়ুকোনের বিরুদ্ধে।
  • বম্বে হাইকোর্টে মামলা দায়ের করলেন রাকেশ ভারতী নামের এক লেখক। মামলার পরবর্তী শুনানি ২৭ ডিসেম্বর।

আইনি বেড়াজালে দীপিকা পাড়ুকোনের ছপাক। গল্প চুরির অভিযোগে এই ছবির প্রযোজক সংস্থা ফক্স স্টার স্টুডিও এবং প্রযোজক দীপিকা পাড়ুকোনের বিরুদ্ধে বম্বে হাইকোর্টে মামলা দায়ের করলেন এক লেখক। মামলাকারীর নাম রাকেশ ভারতী। তাঁর দাবি, এক অ্যাসিড আক্রান্তের এই গল্প তাঁর লেখা যার উপর ভিত্তি করে মেঘনা গুলজার তৈরি করেছেন ছপাক। তাই ছবির যৌথ কাহিনিকার হিসাবে তাঁর নাম উল্লেখ করতে হবে।

ভারতীর দায়ের করা পিটিশনে বলা হয়েছে, তিনি একটি চিত্রনাট্য লিখেছিলেন, যাঁর প্রাথমিক নাম ছিল ব্ল্যাক ডে। সেই চিত্রনাট্যটি তিনি ইন্ডিয়ান মোশন পিকচার্স প্রোডিউসারস অ্যাশোশিয়েশ (IMPPA)-এ রেজিস্টার করেন ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে। এরপর থেকেই বহু প্রযোজক সংস্থা এবং শিল্পীদের কাছে সেই চিত্রনাট্য নিয়ে ঘুরে বেরিয়েছেন তিনি। সেই তালিকায় রয়েছে ছপাকের প্রযোজক সংস্থা ফক্স স্টার স্টুডিও।

‘যদিও কোনও এক অজানা পরিস্থিতিতে প্রোজেক্টের কাজ এগোয় নি। কিন্তু বাদী পক্ষ নিজের আইডিয়া ফক্স স্টারের সঙ্গে ভাগ করে নিয়েছিল’, এই কথা উল্লেখ করা হয়েছে রাকেশ ভারতীর পিটিশনে।

ভারতীর আইনজীবী অশোক সারোগি জানিয়েছেন, 'বাদী পক্ষ পরবর্তী সময়ে জানতে পারে হবহু তাঁর ভাবনা নকল করেই বিবাদী পক্ষ(ফক্স স্টার স্টুডিও এবং অন্যরা) একটি ছবি তৈরি করে করছে। যার পরিচালক মেঘনা গুলজার। প্রযোজক সংস্থার কাছে এরপর অভিযোগ জানিয়েছিলেন ভারতী। তবে তাদের তরফে কোনওরকম উত্তর মেলেনি। তারপরই বম্বে হাইকোর্টের দারস্থ হন লেখক'।

নিজের আবেদনে ভারতী আদালতকে জানিয়েছেন, তাঁর চিত্রনাট্য এবং ছপাকের চিত্রনাট্যের তুলনা করার জন্য একজন বিশেষজ্ঞ নিয়োগের কথা বলেছেন এবং মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ছবির মুক্তিতে নিষেধাজ্ঞা জারির আর্জি জানিয়েছেন।

মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে ২৭ ডিসেম্বর।

লক্ষ্মী আগারওয়ালের জীবন নির্ভর এই ছবিতে মালতির ভূমিকায় অভিনয় করেছেন দীপিকা। অভিনয়ের পাশাপাশি ছবির যৌথ প্রযোজকের ভূমিকাতেও রয়েছেন অভিনেত্রী। এটাই প্রযোজক দীপিকার প্রথম ছবি। দীপিকার পাশাপাশি ছবিতে দেখা মিলবে বিক্রান্ত মাসির। নতুন বছরের দ্বিতীয় শুক্রবার অর্থাত্ ১০ জানুয়ারি মুক্তি পাবে ছপাক।

বন্ধ করুন