বাংলা নিউজ > বায়োস্কোপ > Emmy Awards 2023: এমি হাতছাড়া শেফালি শাহ, জিম সার্ভের! ভারতের মুখ উজ্জ্বল করলেন একতা, বীর দাস

Emmy Awards 2023: এমি হাতছাড়া শেফালি শাহ, জিম সার্ভের! ভারতের মুখ উজ্জ্বল করলেন একতা, বীর দাস

বীর দাস ও একতা কাপুর পেলেন এমি, খালি হাতে ফিরতে হল শেফালি শাহ ও জিম সার্ভকে। 

এমির মঞ্চে এবার ছিল ভারতের জয়জয়কার। একাধিক বিভাগে মনোনয়ন পেয়েছিল তারকারা। শেফালি আর জিম সেরা অভিনেতা ও সেরা অভিনেত্রী হতে না পারলেও, এমি ঘরে আনলেন একতা কাপুর ও বীর দাস। 

দিল্লি ক্রাইমে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী বিভাগে মনোনয়ন পেয়েছিলেন শেফালি শাহ। তবে হাতছাড়া হল পুরস্কার। ‘দ্য ডাইভ’ ছবিতে অভিনয়ের জন্য মেক্সিকান অভিনেত্রী কার্লা সুজাকে এই পুরস্কার দেওয়া হয়। সেরা অভিনেতা বিভাগে ভারত থেকে মনোনয়ন পেয়েছিলেন অভিনেতা জিম সার্ভও, তাঁর ‘রকেট বয়েজ’-এর জন্য। তবে তিনিও হেরে যান মার্টিন ফ্রিম্যানের কাছে। যদিও এমি অ্যাওয়ার্ড নিয়ে ঘরে ফিরলেন বীর দাস ও একতা কাপুর।

ভারতকে বিশ্বমঞ্চে গর্বিত করেছেন বীর দাস। কমেডির জন্য আন্তর্জাতিক এমি জিতেছেন। নেটফ্লিক্স কমেডি শো ‘বীর দাস: ল্যান্ডিং’ এবং ‘ডেরি গার্লস সিজন ৩’-এর মধ্যে টাই হয়।

এমি অ্যাওয়ার্ড হাতে তোলা একটি ছবি বীর শেয়ার করে নিয়েছেন সোশ্যালে। ক্যাপশনে লিখলেন, ‘ভারতের জন্য, ভারতের কমেডির জন্য়। আমার প্রতিটা শব্দ, প্রতিটা শ্বাস। ধন্যবাদ @iemmys আমাকে এই সম্মান দেওয়ার জন্য।’

প্রযোজক একতা কাপুরকে তার 'ট্রেলব্লাজিং কেরিয়ার এবং ভারতীয় টেলিভিশন ল্যান্ডস্কেপে অসাধারণ প্রভাব'-এর জন্য ৫১ তম আন্তর্জাতিক এমি-তে দেওয়া হয় বিশেষ সম্মান। তিনি পান আন্তর্জাতিক এমি ডিরেক্টরেট অ্যাওয়ার্ড।

ইনস্টায় এমি জেতার ছবি দিয়ে একতা লিখলেন, ‘ভারতবাসী তোমাদের এমি আমি আনছি দেশে।’

সেরা অভিনেত্রী বিভাগে শেফালির শাহ ছাড়াও আরও মনোনয়ন পেয়েছিলেন ‘দ্য ড্রিমার’-এর বিকিং কারেন ব্লিক্সেন ও ‘আই হেট সুজি টু’-এর জন্য কনি নিলসেন। খাঁটি ভারতীয় লুকেই এমি-র মঞ্চে হাজির হয়েছিলেন শেফালি। পরেছিলেন লাল ও সোনালি শাড়ি। গলায় সোনালি রঙের স্টেটমেন্ট নেকলেস। মিনিমাল মেকআপ, খোলা চুল আর কপালে ছোট্ট একটা টিপ।

তনুজ চোপড়া পরিচালিত সিরিজটিতে শেফালিকে দেখা গিয়েছে মুখ্য চরিত্রে। ডিসিপি ভর্তিকা চতুর্বেদী হিসেবে। এসকে গ্লোবাল এন্টারটেইনমেন্ট, গোল্ডেন ক্যারাভান এবং ফিল্ম ক্যারাভান দ্বারা প্রযোজিত, ‘দিল্লি ক্রাইম সিজন ২’ সত্য ঘটনা দ্বারা অনুপ্রাণিত হয়ে তৈরি। ২০১২ সালের দিল্লি গণধর্ষণ নিয়ে দিল্লি পুলিশের তদন্তের উপর ভিত্তি করে শোটির প্রথম সিজন ছিল। এটি ছিল প্রথম ভারতীয় ওয়েব সিরিজ, যা আন্তর্জাতিক এমি পুরস্কার জেতে।

সম্প্রতি 'জলসা', 'হিউম্যান', এবং 'ডার্লিংস' এবং 'ডক্টর জি'-তে তার অসাধারঁ অভিনয় ও দুর্দান্ত স্ক্রিন টাইমিং দিয়ে শেফালি দর্শকদের মন্ত্রমুগ্ধ করে রেখেছিলেন।

অন্য দিকে, জিম সার্ভকে হারিয়ে মার্টিন ফ্রিম্যান জিতে নেন সেরা অভিনেতার পুরস্কার ‘দ্য রেসপন্ডার’-এর জন্য। ‘রকেট বয়েজ’-এর জন্য মনোনয়ন পেয়েছিলেন জিম। ‘রকেট বয়েজ’-এ জিমকে দেখা গিয়েছে ভারতের পারমাণবিক কর্মসূচির ‘পিতা’ ওরফে পারমাণবিক পদার্থবিদ হোমি ভাভার ভূমিকায়। শোতে জিমের অভিনয় সমালোচকদের প্রশংসা পেয়েছিল। এটি অভয় পান্নু দ্বারা পরিচালিত এবং দেখতে পাওয়া যাবে SonyLIV-এ।

 

বায়োস্কোপ খবর

Latest News

চন্দ্রবিন্দুর গানের সঙ্গে মিলে গেল লোকগীতি! সারেগামাপায় পটা-সিধুকে টক্কর বনশ্রীর ট্রাম্পের VP প্রার্থী ভ্যান্সের স্ত্রী ‘উষা পারিবারিক বন্ধু’, এল বিবেকের বার্তা কিছু অংশে হোক শিল্প, বাকিটা চাষযোগ্য করে ফেরত দেওয়া হোক, সুর বাঁধছে সিঙ্গুর এবার জোড়াসাঁকো ঠাকুরবাড়ির ঠাকুর দালানে বিয়ে হবে! অনুমতি দিল রবীন্দ্র ভারতী? রাহুল LSG অধিনায়ক থাকছেন?গোয়েঙ্কা-কেএল-এর মধ্যে ঠিক কী ঘটেছিল?জানালেন অমিত মিশ্র হঠাৎ বাড়ছে চণ্ডীপুরা ভাইরাসের সংক্রমণ! কী এই জীবাণু? কতটা ভয়ের এটি? জেনে নিন সোনালি লেহেঙ্গায় যেন রাজকন্যে! অনন্ত-রাধিকার রিসেপশনের সাক্ষী রইলেন সুস্মিতা অনন্ত-রাধিকা সবে একটু স্বস্তির শ্বাস নিচ্ছেন,এর মাঝে তাঁদের কাছে একী চাইলেন সলমন যত বড়ই হনু হও, খেলতে হবে ঘরোয়া ম্যাচ, দলীপের আগে ভারতীয় তারকাদের কড়কে দিল BCCI এই খুদে বলি-নায়িকা, বয়সে ছোট ছেলেকে বিয়ে! জল্পনা তিনি অন্তঃসত্ত্বা, বলুন তো কে?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.