বাংলা নিউজ > বায়োস্কোপ > Jo Lindner: বয়স মাত্র ৩০, 'অ্যানিউরিজম' কেড়ে নিল বডি বিল্ডার, ইউটিউবার জো লিন্ডনারের জীবন

Jo Lindner: বয়স মাত্র ৩০, 'অ্যানিউরিজম' কেড়ে নিল বডি বিল্ডার, ইউটিউবার জো লিন্ডনারের জীবন

বডি বিল্ডার জো লিন্ডনার

'অ্যানিউরিজম' রক্তনালীর বাইরের অংশের ফুলে ওঠাকে বলে। যা রক্তনালীর প্রাচীরের দুর্বলতার কারণে সৃষ্ট হয়। দুর্বল রক্তনালীর দেয়ালে অ্যানিউরিজম সৃষ্টি হয়। বংশগত কারণে বা ইতোমধ্যেই থাকা কোনো রোগের কারণেও এই সমস্যা হতে পারে। একেবারে প্রাথমিক অবস্থায় অ্যানিউরিজমের কারণে রক্ত জমাট বাঁধার সমস্যা দেখা যায়।

বয়স মাত্র ৩০, এই বয়সেই মৃত্যু হল জনপ্রিয় ইউটিউবার, বডি বিল্ডার জোয়েস্থেটিক্সের। নেটপাড়ায় জো লিন্ডনার নামেই পরিচিত তিনি। জো-র ঘনিষ্ঠ বন্ধু নোয়েল ইনস্টাগ্রামে এই খবরটি শেয়ার করেছেন। জো-র প্রতি তাঁর ভালবাসা প্রকাশ করে তাঁর শোকার্ত প্রিয়জনদের জন্য সকলের কাছে প্রার্থনার অনুরোধ জানিয়েছেন নোয়েল। নেটপাড়ায় জো লিন্ডনারের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন তাঁর অনুগামীরা। জানা যাচ্ছে, 'অ্যানিউরিজম'-এর কারণে শনিবার তাঁর মৃত্যু হয়েছে।

'অ্যানিউরিজম' রক্তনালীর বাইরের অংশের ফুলে ওঠাকে বলে। যা রক্তনালীর প্রাচীরের দুর্বলতার কারণে সৃষ্ট হয়। দুর্বল রক্তনালীর দেয়ালে অ্যানিউরিজম সৃষ্টি হয়। বংশগত কারণে বা ইতোমধ্যেই থাকা কোনো রোগের কারণেও এই সমস্যা হতে পারে। একেবারে প্রাথমিক অবস্থায় অ্যানিউরিজমের কারণে রক্ত জমাট বাঁধার সমস্যা দেখা যায়। এই সমস্যার কারণেই জোয়েস্থেটিক্সের মৃত্য়ু হয়েছে বলে জানা যাচ্ছে।

এদিকে জো-এর মৃত্যুতে শোক প্রকাশ করে নিয়মিত স্বাস্থ্যকর শরীরচর্চা করার আহ্বান জানিয়েছেন শো ট্রেইটারস এর তারকা ডক্টর আমোস। জো-এর আরও এক সহযোগী বডি বিল্ডার জোসেফ শুলকিন বডি বিল্ডারদের উপর জো এর অপরিসীম প্রভাবের কথা বলেছেন। এছাড়াও জো লিন্ডনারের বহু অনুগামীই তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন। জো-এর ইউটিউব চ্য়ানেলের গ্রাহক সংখ্যা প্রায় ৯ লক্ষ, ৪১ হাজার। ইনস্টাগ্রামে তাঁর অনুগামীর সংখ্যা ৮ মিলিয়নেরও বেশি।

আরও পড়ুন- ‘শ্যুটিংয়ে গিয়ে আসল ডাকাতের সঙ্গে মদ খেয়েছি, একঘরে থেকেছি,’ ভয়ঙ্কর অভিজ্ঞতা মনোজ বাজপেয়ীর

জো ইউটিউবে তাঁর শরীরচর্চার রুটিন এবং শরীরচর্চার নানান বিষয়বস্তু শেয়ার করার জন্য পরিচিত ছিলেন। থাইল্যান্ডে থাকাকালীন বডি বিল্ডার হিসাবে জনপ্রিয়তা অর্জন করেন তিনি। তাঁর বান্ধবী নিচাও একজন বডি বিল্ডার। তিনিই প্রায়শই তাঁর ইনস্টাগ্রাম ভিডিয়োতে উপস্থিত থাকতেন, ফিটনেসের নিয়ে তাঁদের আবেগ সকলের সামনে তুলে ধরতেন। নিচা জানিয়েছেন বেশকিছু দিন ধরেই ঘাড় থেকে যন্ত্রণা হচ্ছিল জোয়েস্থেটিক্সের। তবে তাঁরা যখন বিষয়টি ঠিক কী ঘটেছে বুঝতে পারেন, ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

কাউকে ছাড়ব না! প্রশ্নফাঁসের অভিযোগ উঠতেই চাকরির পরীক্ষা বাতিল করলেন যোগী 'তুমিই রিয়েল হিরো', দু'হাত না থাকা কাশ্মীরের সেই ক্রিকেটারের সঙ্গে দেখা সচিনের সেলফি নিতে আসা ভক্তদের উপর চিৎকার, ‘বলছি মন খারাপ', বিরক্তি প্রকাশ নাসিরুদ্দিনের অবশেষে সন্দেশখালিতে মীনাক্ষী, কথা বললেন নির্যাতিতাদের সঙ্গে দুর্দান্ত গেয়েও দীপন বাদ!ইন্ডিয়ান আইডল ১৪ এর সেমি ফাইনালে বাংলার অনন্যা-শুভদীপ উচ্চমাধ্যমিকের কেমিস্ট্রি পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত নম্বর উঠবে? জানালেন শিক্ষক এবার ২৪ফেব্রুয়ারি একটি বিশেষ দিন, জেনে নিন এইদিনে পালিত ব্রত পুজো উৎসব সম্পর্কে সন্দেশখালিতে পুলিশ ক্যাম্প খুলতেই সিরাজের বিরুদ্ধে অভিযোগের পাহাড় অস্ট্রেলিয়ায় খেলবেন ভারতীয় ফুটবলার, মহারাষ্ট্রের তরুণকে ঘিরে প্রত্যাশা তুঙ্গে এবারের শীতেই ছাদনাতলায় যাচ্ছেন রূপসা! কবে বিয়ে করছেন সায়নদীপকে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.