বাংলা নিউজ > বায়োস্কোপ > Gadar 2 box office collection Day 33: শাহরুখের কাছেই ফের হার! মুক্তির ৩৩ দিনে বক্স অফিসে কত আয় করল সানির গদর-২?

Gadar 2 box office collection Day 33: শাহরুখের কাছেই ফের হার! মুক্তির ৩৩ দিনে বক্স অফিসে কত আয় করল সানির গদর-২?

৩৩ দিনে গদর-২ বক্স অফিস কালেকশন

মুক্তির পঞ্চম সোমবারের গদর-২র আয় ছিল মাত্র ৭৫ লক্ষ টাকা। আর মঙ্গলবার তা আরও কমে দাঁড়িয়েছে মাত্র ৫০ লক্ষ। আর সব মিলিয়ে গদর-২র আয় এই মুহূর্তে দাঁড়িয়েছে ৫১৬.০৮ কোটি টাকা। ফিল্ম বাণিজ্য বিশ্লেষকরা মনে করছেন সানি দেওল-অভিনীত গদর-২র পাঠানের সর্বকালের রেকর্ড ৫৪৩ কোটি অতিক্রম করার সম্ভাবনা এখন অনেকটাই কম।

বক্স অফিসে অপ্রতিরোধ্য গতিতে ছোটার পর যেন একধাক্কায় থমকে গিয়েছে 'গদর-২'র রেসের ঘোড়া। শাহরুখের 'জওয়ান' মুক্তির পর যেন ক্রমাগত কঠিন হয়ে পড়ছে গদর-২ লড়াই। ১১ অগস্ট মুক্তি পাওয়ার পর বেশ ভালোই চলছিল সানির ছবি। শাহরুখের 'পাঠান'কেও টেক্কা দিচ্ছিল সানির গদর-২। কিন্তু নাহ, আর শাহরুখের কাছে শেষপর্যন্ত হারতেই হল সানিকে। ‘জওয়ান’ এসে গিয়েছে যে। তাই হয়ত এবার বক্স অফিস থেকে গদর-২ বিদায় নেওয়ারও সময় ঘনিয়ে এসেছে।

sacnilk.com-এর রিপোর্ট অনুসারে মুক্তির পঞ্চম সোমবারের গদর-২র আয় ছিল মাত্র ৭৫ লক্ষ টাকা। আর মঙ্গলবার তা আরও কমে দাঁড়িয়েছে মাত্র ৫০ লক্ষ। আর সব মিলিয়ে গদর-২র আয় এই মুহূর্তে দাঁড়িয়েছে ৫১৬.০৮ কোটি টাকা। তাই ফিল্ম বাণিজ্য বিশ্লেষকরা মনে করছেন সানি দেওল-অভিনীত গদর-২র পাঠানের সর্বকালের রেকর্ড ৫৪৩ কোটি অতিক্রম করার সম্ভাবনা এখন অনেকটাই কম।

১১ অগস্ট মুক্তির দিনেই গদর ২, বক্সঅফিসে ৪০ কোটি টাকা আয় করে ফেলে। আর মাত্র এক সপ্তাহে এই ছবির আয় ছিল ২৮৪.৬৩ কোটি টাকা। দ্বিতীয় সপ্তাহের এই আয় দাঁড়ায় ১৩৪.৪৭ কোটিতে এবং তৃতীয় সপ্তাহে আয় হয়েছিল ৬৫.৩৫ কোটি টাকা। আর চতুর্থ সপ্তাহে তা কমে হয় ২৭.৫৫ কোটি। আর পঞ্চম সপ্তাহে জওয়ান আসার পর থেকে সানির ছবিতে হলে দর্শক হচ্ছে না বললেই চলে। গদর ২র শুক্রবার আয় ছিল ৯০ লক্ষ। শনিবার তা হয় ১.৩৫ কোটি, রবিবারে ১.৬০ কোটি, সোমবার এক ধাক্কায় কমে দাঁড়ায় ৭৫ লক্ষে। আর মঙ্গবার গদর-২র আয় আরও পড়ে গেল।

আরও পড়ুন-গদর-২ OMG-2, জওয়ান নিয়ে চর্চার মাঝেই কত টাকার ব্যবসা করল আয়ুষ্মানের ড্রিম গার্ল-২?

জওয়ান-এর মুক্তির পর, সানি দেওলের ছবিটি ২০২৩ সালে সর্বোচ্চ হিন্দি ওপেনারদের তালিকায় দ্বিতীয়স্থান থেকে তৃতীয়স্থানে নেমে এসেছে।

এদিকে 'জওয়ান' আসায় গদর-২ আয়ে কি ভাটা পড়বে এই প্রশ্নে সাম্প্রতিক এক সম্প্রতি এক সাক্ষাৎকারে মুখ খুলেছিলেন পরিচালক সানির ছবির পরিচালক অনিল শর্মা। তিনি বলেছিলেন, ‘দুটি ছবিই কাজ করবে। দুটোই সমানভাবে উপভোগ করবে জনগণ। আমি নিজেই শাহরুখ খানের ফ্যান। পাঠান হলে গিয়ে দেখেছি। পাঠানের ট্রেলার আসার পর অনেকেই বলেছিল, খুব খারাপ ট্রেলার। আমার কিন্তু বেশ ভালোই লেগেছিল। এখন জওয়ান সিনেমাটা হলে গিয়ে দেখার জন্য মুখিয়ে আছি। আমি জানি না ছবিটি সম্পর্কে ইন্ডাস্ট্রি কী বলবে, তবে আমি নিশ্চিত জওয়ান গণ-বিনোদন পাবেন। এসআরকে-ভক্ত হিসেবে আমি অন্তত সিনেমাটা দেখতে হলে যাচ্ছিই যাচ্ছি। এটাও সুপারহিট হবে।’

এদিকে গদর-২, দ্য কাশ্মীর ফাইলস, দ্য কেরালা স্টোরির সাফল্য নিয়ে সম্প্রতি মুখ খুলেছেন খ্যতনামা অভিনেতা নাসিরুদ্দিন শাহ। তাঁর কথায়, 'এখন আপনি যত বেশি জিঙ্গোইস্ট হবেন, তত বেশি জনপ্রিয় হয়ে উঠবেন। কারণ এই ভাবনাই এখন দেশে চলছে। দেশকে ভালোবাসা স্পষ্ট নয়, তা ঢাকঢোল পিটিয়ে বলতে হবে। লোকেরা বুঝতে পারে না যে তারা যা করছে তা খুব ক্ষতিকারক। এই যেমন, 'কেরালা স্টোরি' এবং 'গদর ২'-এর মতো ছবি, আমি সেগুলি দেখিনি তবে আমি জানি সেগুলি কী।' 

বন্ধ করুন