বাংলা নিউজ > বায়োস্কোপ > Made In Heaven 2: ‘গল্প ও ফ্যাশান চুরি', দুই বিতর্কে কী বলছেন Made In Heaven 2 নির্মাতারা?

Made In Heaven 2: ‘গল্প ও ফ্যাশান চুরি', দুই বিতর্কে কী বলছেন Made In Heaven 2 নির্মাতারা?

মেড ইন হেভেন-২ বিতর্ক

দলিত সম্প্রদায়ের সদস্য, লেখক, সাংবাদিক ইয়াশিকা দত্তের অভিযোগ, তাঁর জীবনের উপর ভিত্তি করেই ওয়েব সিরিজের পঞ্চমপর্বে পল্লবী মেনকের চরিত্রটি তৈরি করেছেন নির্মাতারা। অথচ তাঁরা অনুমতি নেওয়ারও প্রয়োজন বোধ করেননি এমনকি কৃতজ্ঞতা স্বীকারও করা হয়নি।

অবশেষে দীর্ঘ প্রতিক্ষার পর মুক্তি পেয়েছে 'মেড ইন হেভেন-২'। আর মুক্তি পেতেই এই ওয়েব সিরিজটি এখন চর্চার কেন্দ্রবিন্দুতে। ইতিমধ্যেই দর্শকদের প্রশংসা কুড়িয়েছে এই 'মেড ইন হেভেন-২'। তবে শুধুই কি প্রশংসা, এর মাঝে বিতর্কও রয়েছে। এই সিজনে সবথেকে বেশি আলোচনার কেন্দ্রবিন্দুতে দলিত সম্প্রদায়ের সদস্য পল্লবী মেনকের চরিত্রটি। যে চরিত্রে অভিনয় করেছেন রাধিকা আপ্তে। এই চরিত্রটি নিয়েই বিস্ফোরক দাবি করেছেন দলিত সম্প্রদায়ের সদস্য, লেখক, সাংবাদিক ইয়াশিকা দত্ত।

কী অভিযোগ?

দলিত সম্প্রদায়ের সদস্য, লেখক, সাংবাদিক ইয়াশিকা দত্তের অভিযোগ, তাঁর জীবনের উপর ভিত্তি করেই ওয়েব সিরিজের পঞ্চমপর্বে পল্লবী মেনকের চরিত্রটি তৈরি করেছেন নির্মাতারা। অথচ তাঁরা অনুমতি নেওয়ারও প্রয়োজন বোধ করেননি এমনকি কৃতজ্ঞতা স্বীকারও করা হয়নি।

যদিও ইয়াশিকা দত্তের অভিযোগ উড়িয়ে দিয়েছেন 'মেড ইন হেভেন-২'র নির্মাতারা। জোয়া আখতার, রীমা, কাগতি এবং নীরজ ঘায়ওয়ান, তিনজনেই নিজেদের সমাজমাধ্যমে স্পষ্ট জানিয়েছেন, ইয়াশিকা দত্তের অভিযোগ ভিত্তিহীন। তাঁরা কারোর জীবন থেকে গল্প নেননি, সাধারণভাবে গবেষণার মধ্যে দিয়েই চরিত্রগুলি তৈরি করেছেন। গল্পে পল্লবীর চরিত্রের ঠাকুমার গল্পের সঙ্গে ইয়াশিকার লেখা বই, ‘কামিং আউট অ্যাজ অ্যা দলিত’-এর মিল পাওয়া যেতে পারে, কারণ এই সম্প্রদায়ের ইতিহাস ঘাঁটতে গেলে দেখা যাবে, বহু ক্ষেত্রেই তাঁদের সঙ্গে একই ঘটনা ঘটে। ইয়াশিকার বই ছাড়াও সুজাতা গিডলের ‘অ্যান্টস অ্যামাং এলিফ্যান্ট’, সূরজ ইয়ংদের ‘কাস্ট মার্স্টার্স’-এরমতো বহু বই থেকেই পল্লবীর কাল্পনিক বই ‘ডিনায়েড’ অনুপ্রাণিত।

এদিকে মেড ইন হেভেন-২ নিয়ে বিতর্কের এখানেই শেষ নয়। এই ওয়েব সিরিজ নিয়ে দানা বেঁধেছে নতুন আরও একটি বিতর্ক। আর এই বিতর্কটি এবার ‘ফ্যাশান’ নিয়ে। ফ্যাশন ডিজাইনার তরুণ তাহিলিয়ানির অভিযোগ, ‘মেড ইন হেভেন ২'র একটি পর্বে কোনও কৃতজ্ঞতা স্বীকার ছাড়াই তাঁর ‘ডিজাইন’ ব্যবহার করা হয়েছে। তিনি জানতেনও না যে এই সিরিজে একটি ''কাল্পনিক ডিজাইনার' দ্বারা তার সৃষ্টি উপস্থাপন করা হবে। তরুণ তাহিলিয়ানি, মৃণাল ঠাকুরকে সমন্বিত পর্বের স্ক্রিনশট পোস্ট করে লিখেছেন, ‘এটি সবচেয়ে দুর্ভাগ্যজনক যখন একটি জনপ্রিয় OTT সিরিজ পোশাক ব্যবহারের পিছনে প্রাথমিক বোঝাপড়া ও নিয়ম ভাঙে।’

<p>ফ্যাশন ডিজাইনার তরুণ তাহিলিয়ানির অভিযোগ</p>

ফ্যাশন ডিজাইনার তরুণ তাহিলিয়ানির অভিযোগ

তরুণ তাহিলিয়ানি তার বিবৃতিতে যোগ করেছেন, 'মেড ইন হেভেন'-এর দ্বিতীয় পর্বের উল্লেখযোগ্য অংশগুলিতে তরুণ তাহিলিয়ানি স্টুডিওর পোশাক ব্যবহার করা হয়েছে। এক্ষেত্রে স্টাইলিস্ট তাঁর সরল বিশ্বাস ভেঙেছেন।' এটিকে ‘বিশ্বাসের মর্মান্তিক লঙ্ঘন’ বলে অভিহিত করে তরুণ তাহিলিয়ানি। এদিনে এই পোশাক বিতর্ক নিয়ে এখনও মুখ খোলেননি 'মেড ইন হেভেন'-এর নির্মাতারা।

বায়োস্কোপ খবর

Latest News

'চরিত্রটা খুব একটা...' ‘হীরামান্ডি’র প্রিমিয়ারের মাসপূর্তিতে কেন এমন বললেন রিচা? দিনে রেকর্ডভাঙা ৫২.৩ ডিগ্রির জ্বালাপোড়া গরমের পর বিকেলে দিল্লিতে স্বস্তির বর্ষণ পাত্তাবং, সান্তুক, লুংচু: হাঁসফাঁস গরমে ভিড় এড়াতে পৌঁছে যান এই অফবিট জায়গায় ‘‌আমি আপনাদের পাশে আছি’‌, হেঁটে স্বামীজির বাড়ি গিয়ে সন্ন্যাসীদের আশ্বাস মমতার কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা IPL 2024: ধোনি দুম করে নেতৃত্ব ছাড়ায় কি তাল কাটে?কেন প্লে-অফে উঠতে পারল না CSK? মহিলাদের ফোন নম্বর জোগাড় করতে সরকারি প্রকল্পের ফর্ম ফিল আপ করাচ্ছেন TMC নেতারা 'ওরা নিরুদ্দেশ হলে তো…', বং গাই-বাঁকুড়া মিমসের সঙ্গে গোল বাঁধল বিটকেল বাঙালির! কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ৩০ মের রাশিফল দেখে নিন একেই বলে ভালোবাসা! আদৃতের ঘামও মুছিয়ে দিল এক অনুরাগী

Latest IPL News

কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.