বাংলা নিউজ > বায়োস্কোপ > Navina Cinema: পুজোয় আসছে চার-চারটে বাংলা ছবি! সারা রাত হল খোলা রাখবে নবীনা

Navina Cinema: পুজোয় আসছে চার-চারটে বাংলা ছবি! সারা রাত হল খোলা রাখবে নবীনা

পুজোয় সারারাত খোলা থাকবে নবীনা সিনেমা হল। 

এবার পুজোয় সিনেমা নিয়ে আসছেন দেব-মিমি-জিৎ-কোয়েলরা। আসছে চারটি বাংলা সিনেমা। আর নবীনার সারা রাত খোলা থাকার সিদ্ধান্ত পোয়াবারো হতে চলেছে নির্মাতাদের জন্য। 

বাঙালির কাছে পুজোর আনন্দই আলাদা। সে আপনি পৃথিবীর যে প্রান্তেই থাকুন না কেন। আর কলকাতায় থাকা বাঙালির কাছে তো এই চারটে তিন বছরের মধ্যে শ্রেষ্ঠ। যেই চারটে দিনের পরিকল্পনা চলে সারা বছর ধরে। সকাল-বিকেল ঠিক কেমন সাজ হবে তা নিয়ে চলে চর্চা। কোন রেস্তোরাঁয় খাওয়া হবে তার লম্বাতালিকা তৈরি হয়ে যায়। তবে এই সময়ের আরেক উৎসাহ কিন্তু অবশ্যই পুজোর ছবি। পুজোয় প্যান্ডেলে প্যান্ডেলে ঘুরে ঠাকুর দেখার সঙ্গে হলে গিয়ে সিনেমা দেখাটাও চাই-ই চাই। 

আর এবার সেই সুযোগই বাঙালির কাছে আরও বিস্তারে নিয়ে আসছে নবীনা। বাংলার এই ঐতিহ্যশালী হল পরিকল্পনা করেছে পুজোর সময় রাতেও খুলে রাখা হবে প্রেক্ষাগৃহ। সে কথা জানিয়েছেন এই নবীনার কর্নধার নবীন চৌখানি। আটশো সিটের এই সিনেমাহলে ‘জওয়ান’-এর শোয়ের চাহিদা দেখেই দুর্গাপুজোর দিনগুলিতে রাতেও প্রেক্ষাগৃহের দরজা খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। জানা যাচ্ছে, আটশো সিটের এই সিনেমাহলে ‘জওয়ান’-এর শোয়ের চাহিদা দেখেই দুর্গাপুজোর দিনগুলিতে রাতেও প্রেক্ষাগৃহের দরজা খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। অতিরিক্ত লোক নেওয়ার কথাও ভাবা হচ্ছে। যাতে পরিষেবা দিতে কোনও সমস্যা না হয়। 

পুজোয় এবার চারটে বাংলা ছবি মুক্তি পাচ্ছে। যেই তালিকায় রয়েছে দেবের ‘বাঘাযতীন’। ছবিতে দেবকে দেখা যাবে স্বাধীনতা সংগ্রামী যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়ের চরিত্রে। অরুন রায়ের পরিচালনায় ছবিটি মুক্তি পাবে হিন্দিতেও। কোয়েল মল্লিকের জঙ্গলে মিতিন মাসি-ও আসছে পুজোতেই। অরিন্দম শীল পরিচালিত ছবিটির দর্শক তালিকায় রয়েছে ছোটরাও। তারপর রয়ছে শিবপ্রসাদ ও নন্দিতার রক্তবীজ। যাতে দেখা যাবে মিমি আর আবীরকে। এই ছববিটি ছবিটি বাংলা ছাড়াও হিন্দি, ওড়িয়া, অহমীয়া ভাষায় মুক্তি পাবে। তাছাড়াও রয়েছে সৃজিত মুখোপাধ্যায়ের ‘দশম অবতার’। যাতে রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, যিশু, অনির্বাণ, জয়া আহসানের মতো তারকারা। এমন অবস্থায় নবীনার সিদ্ধান্ত যে লাভজনক হবে বাংলা ছবির নির্মাতাদের জন্য তা বলাই বাহুল্য। 

প্রসঙ্গত, শাহরুখ খানের জওয়ান-এর ফার্স্ট ডে ফার্স্ট শো দেখতে নির্ঘুম রাত কাটিয়েছে শহর কলকাতাও। ভোর ৫টা কিংবা ৬টার শো ছিল হাউজফুল। অনেকে তো রাতে বাড়িই ফেরেননি শো মিস হওয়ার ভয়ে। সিনেমা নিয়ে এরকম পাগলামোর সাক্ষী বহুদিন পর থাকল শহর কলকাতা। হলে রমরমিয়ে চলছে কিং খানের জওয়ান। তবে প্রশ্ন হল, বাঙালি দর্শকরা কি জওয়ানের মতো ভালোবাসা বাংলা ছবিকেও দেবে কখনওয

বায়োস্কোপ খবর

Latest News

বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি যদি প্রথমবার শ্রাবণ সোমবারের উপবাস করেন, তাহলে জেনে নিন কী খাবেন আর কী খাবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.