বাংলা নিউজ > বায়োস্কোপ > Kiran Rao: ‘দিল চাহতা হ্যায়’তে এক ঝলক দেখা গিয়েছে আমিরের প্রাক্তন স্ত্রী'কে, খেয়াল করেছেন?

Kiran Rao: ‘দিল চাহতা হ্যায়’তে এক ঝলক দেখা গিয়েছে আমিরের প্রাক্তন স্ত্রী'কে, খেয়াল করেছেন?

দিল চাহতা হ্যায় ছবিতে কিরণ!

Kiran Rao in Dil Chahta Hai: সে কী! ‘দিল চাহতা হ্যায়’তে ক্যামিও রোলে ধরা দিয়েছিল আমিরের প্রাক্তন স্ত্রী কিরণ রাও। লক্ষ্য করেছেন কখনও? দেখুন ভিডিয়ো-

বলিউডের হাতেগোনা মহিলা পরিচালকদের মধ্যে অন্যতম কিরণ রাও। সোমবার ‘ধোবি ঘাট’ পরিচালকের ৪৯তম জন্মদিন। আশুতোষ গোয়ারিকরের সহকারী হিসাবে কাজ শুরু করেছিলেন কিরণ। ‘লাগান’, ‘স্বদেশ’এর মতো ছবির সহকারী পরিচালক কিরণ রাও। তবে জানেন কি ফারহান আখতার পরিচালিত ‘দিল চাহতা হ্যায়’ (২০০১) ছবিতে একটি ছোট্ট চরিত্রে অভিনয় করেছিলেন কিরণ? হ্যাঁ, আমিরের সঙ্গে প্রেমের বাঁধনে বাঁধা পড়বার অনেক আগে একসঙ্গে স্ক্রিন শেয়ার করেছিলেন দুজনে।

আমির খান, সইফ আলি খান, অক্ষয় খান্না অভিনীত ব্লকবাস্টার ছবিতে মাত্র কয়েক সেকেন্ডের জন্য পর্দায় ভেসে উঠেছিল কিরণের মুখ। হোটেলের লবিতে অপেক্ষারত অবস্থায় ধরা দেন আমির,সইফরা। সেখানেই দুই বন্ধুর সঙ্গে হাজির হন কিরণ। কাঁধ পর্যন্ত ঝোলা কোঁকড়ানো চুল, প্রিন্টেট ব্লু হল্টার টপ এবং কোমরে জড়ানো হলুদ রঙা কাপড়ের টুকরো। ভিডিয়ো ক্লিপটিতে দেখা যায় কিরণের বান্ধবীকে দেখেই ভয়ে একটি গাছের পিছনে লুকিয়ে পড়েন। অক্ষয় ও সইফকে দেখে ওই দিকে এগিয়ে যায় মেয়েটি।

ফারহান আখতার পরিচালিত এই ছবি বন্ধুত্বের গল্প বলে। কলেজ উত্তীর্ণ তিন যুবক নিজেদের জীবনের লক্ষ্য খুঁজে বার করবার চেষ্টা করছে। পাশাপাশি নিজেদের জীবনের প্যাঁচানো সম্পর্কের জট আলগা করবার চেষ্টাতেও ব্রতী তাঁরা। ছবিতে আমিরের নায়িকা হিসাবে দেখা মিলেছিল প্রীতি জিন্টার।

মাত্র কয়েক সেকেন্ডের জন্য ‘দিল চাহতা হ্যায়’ ছবিতে কিরণ ধরা দিলেও, এই ছবির সময় পরস্পরকে চিনতেন না তাঁরা। ‘লাগান’ ছবির সেটে দুজনের মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠে। তখন সবে রিনা দত্তর থেকে ডিভোর্স নিয়েছেন আমির খান। সেই কঠিন সময়ে কিরণকে পাশে পান আমির। এরপর ২০০৫ সালে সাত পাকে বাঁধা পড়েন আমির-কিরণ। ২০১১ সালে সারোগেসির মাধ্যমে জন্ম হয় তাঁদের একমাত্র সন্তান আজাদ রাও খানের। গত বছর সকলকে চমকে দিয়ে আচমকা বিচ্ছেদের ঘোষণা সারেন আমির-কিরণ। বিয়ে ভাঙলেও বন্ধুত্বের সম্পর্ক অটুট রয়েছে দুজনের। খাতায় কলমে স্বামী-স্ত্রী না হলেও আজাদের বাবা-মা'র দায়িত্ব পালনে কোনও কমতি রাখতে চান না তাঁরা।

 

বন্ধ করুন