বাংলা নিউজ > বায়োস্কোপ > Pathaan Advanced Booking: অগ্রিম বুকিংয়ে বাজিমাত পাঠানের, ৩০০ কোটি আনতে পারে শাহরুখের ছবি প্রথম সপ্তাহেই

Pathaan Advanced Booking: অগ্রিম বুকিংয়ে বাজিমাত পাঠানের, ৩০০ কোটি আনতে পারে শাহরুখের ছবি প্রথম সপ্তাহেই

পাঠান-এর অগ্রিম বুকিং শুরু, দেখুন কেমন টিকিট বিক্রি হচ্ছে। 

শাহরুখ ম্যাজিক কাজ করছে এখন সিনেমা হলগুলিতে। ২০২২ সালে যেখানে একাধিক বড় বাজেটের বলিউড ছবি ফ্লপ করেছে, সেখানে ২০২৩-এর শুরুতেই সম্পূর্ণ আলাদা চিত্র। পাঠানের অগ্রিম বুকিং শুরু হতেই টিকিট বিক্রি হয়ে গেল হুড়মুড়িয়ে। 

শুরু হয়ে গিয়েছে শাহরুখ খান আর দীপিকা পাড়ুকোনের পাঠান ছবির অ্যাডভান্সড বুকিং। ২০ জানুয়ারি শুক্রবার থেকে তা শুরু হওয়ার কথা ছিল। তবে খুলে যায় তাঁর একদিন আগেই। ইতিমধ্যেই দেশের অন্যতম বড় সিনেমা চেইনগুলি ১ লক্ষের বেশি টিকিট বুক করেছে। ট্রেড এক্সপার্টসদের মতে, প্রথম দিনে ৩৫ থেকে ৪০ কোটি সংগ্রহের জন্য প্রস্তুত পাঠান। প্রথম সপ্তাহান্তে তা ভারতে ১৫০-২০০ কোটি এবং বিশ্বব্যাপী ৩০০ কোটি আয় করতে পারে। 

ট্রেড অ্যানালিসিস্ট অতুল মোহন শেয়ার করেছেন যে প্রথম দিনের জন্য অগ্রিম বুকিংয়ের মাধ্যমে ৯০ হাজারটি টিকিট বিক্রি হয়েছেষ পিভিআর ৩৫ হাজার ও আইনক্স ৩০ হাজার টিকিট বিক্রি করেছে। সিনেপলিস বিক্রি করেছে ২৫ হাজার টিকিট। আপাতত ১৯ জানুয়ারি রাত ৯টা অবধি হিসেব এটি। 

হিন্দুস্তান টাইমসকে অতুল বলেন, ‘প্রবণতা হল যে প্রথম দিনে অগ্রিম বুকিং সবচেয়ে বেশি হয় এবং তারপর কমে। আমরা এটুকু বলতে পারি শোগুলো ভালো। সিনেপোলিস, পিভিআর, আইনক্সের মতো চেইনে পাঠানকে পাঁচটির মধ্যে চারটি স্ক্রিন দেওয়া হয়েছে।’ রিপোর্ট অনুসারে, সিনেমাটি ইতিমধ্যেই ১৫ কোটি টাকার টিকিট বিক্রি করে ফেলেছে। 

ফিল্ম এক্সিবিউটর অক্ষয় রথিরও বিশ্বাস পাঠান প্রথম সপ্তাহেই ১০০-১৫০ কোটির ঘর ছুঁয়ে ফেলবে। সঙ্গে পাঁচ দিনের যে টানা ছুটি এই সিনেমা পাবে তা শাপে বর হবে। 

প্রযোজক ও ফিল্ম বিজনেস অ্যানালিসিস্ট গিরিশ জোহর বলেন, ‘বক্স অফিস খুব ডায়নামিক। প্রথম দিনের ও দ্বিতীয় দিনের প্রথমার্ধের অগ্রিম বুকিং করে ফেলেছে। গত বছর সিনেমার যা অবস্থা ছিল তা ভেঙে দিয়েছে পাঠান। যদি সব ঠিক থাকে সপ্তাহের শেষে বিশ্বব্যপী ৩০০ কোটি ছাড়িয়ে যাবে, ভারতে হবে ১৭৫ থেকে ২০০ কোটি।’

তবে এই বিপুল আর্থিক সমগ্রহের একটা বড় কারণ হল পঠানের টিকিটের মূল্য বেশ বাড়ানো আছে। তবে এটা অস্বীকার করা যায় না যে আছে শাহরুখ ম্যাজিকও। চার বছর ১ মাস পর পরদায় ফিরবেন কিং খান। শেষ তাঁকে দেখা গিয়েছিল আনন্দ এল রাইয়ের জিরোতে। সঙ্গে এই ছবিতে একদম না দেখা অ্যাকশন মুডে আসবেন দীপিকাও। নায়ক জন এখানে ভিলেন। সলমন খানের কেমিও করার কথা আছে। সব মিলিয়ে জোরকা ঝটকা, তবে তা ধীরে নয লেগেছে জোরসেই। 

 

 

 

বন্ধ করুন