বাংলা নিউজ > বায়োস্কোপ > Pavel: বাড়ছে শোয়ের সংখ্যা, তবু ‘কলকাতা চলন্তিকা’ নিয়ে একটা আক্ষেপ রয়েছে পাভেলের
শো বাড়ছে ‘কলকাতা চলন্তিকার’, ছবির সাফল্যের জোয়ারে ভাসছেন পরিচালক।

Pavel: বাড়ছে শোয়ের সংখ্যা, তবু ‘কলকাতা চলন্তিকা’ নিয়ে একটা আক্ষেপ রয়েছে পাভেলের

  • Pavel on Kolkata Chalantika: দ্বিতীয় সপ্তাহে পা রাখতেই যেমন শো টাইম বেড়েছে, তেমনই বেড়েছে হলের সংখ্যা। বাড়ছে মাল্টিপ্লেক্সগুলির শো টাইমিং। বুক মাই শোয়ে হায়েস্ট রেটিংয়ে চলছে, হায়েস্ট রিভিউ পেয়েছে 'কলকাতা চলন্তিকা'। কিন্তু ছবি ঘিরে এখনও একটা আক্ষেপ রয়েছে পাভেলের। আশা ছাড়েননি পরিচালক। 

গত ২৫ অগস্ট মুক্তি পেয়েছে পরিচালক পাভেল পরিচালিত 'কলকাতা চলন্তিকা'। পাভেলের একাধিক ছবিতে বার বার উঠে এসেছে ‘কলকাতা প্রেমের কথা’। ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন সৌরভ দাস, দিতিপ্রিয়া রায়, ইশা সাহা, অপরাজিতা আঢ্য, রজতাভ দত্ত, শতাব্দী চক্রবর্তী, অনির্বাণ চক্রবর্তী, কিরণ দত্ত, অনামিকা সাহা সহ আরও অনেকে।

মুক্তির প্রথম দিনে মাত্র হাতে গোনা কয়েকটা সিনেমা হল পেয়েছিল এই ছবি। মুক্তির পরপর প্রথম সপ্তাহে একটু যেন মুষড়েই পড়েছিলেন পরিচালক। প্রেক্ষাগৃহের সংখ্যা কম ছিল, শো টাইম কম ছিল। তবে হাল ছাড়তে নারাজ ছিলেন তিনি। কারণ দর্শক সেই সময় অন্য কথা বলছে। প্রেক্ষাগৃহ থেকে বেরিয়ে তাঁদের চোখেমুখে আবেগ, কান্না, ভালোবাসা। ছবি দ্বিতীয় সপ্তাহে পা রাখতেই যেমন শো টাইম বেড়েছে, তেমনই বেড়েছে হলের সংখ্যা। বাড়ছে মাল্টিপ্লেক্সগুলির শো টাইমিং। বুক মাই শোয়ে হায়েস্ট রেটিংয়ে চলছে, হায়েস্ট রিভিউ পেয়েছে 'কলকাতা চলন্তিকা'।

এত ভালোবাসা পাচ্ছে পাভেলে ছবি, কেমন অনুভূতি? সেই খোঁজ নিতেই হিন্দুস্তান টাইমস বাংলার তরফে যোগাযোগ করা হয়েছিলেন পরিচালক পাভেলের সঙ্গে। বৃহস্পতিবার সকালে ফোন তুলতেই, পরিচালকের গলায় একরাশ উচ্ছ্বাস ধরা পড়ল। পাভেলের কথায়, এত মানুষের ভালোবাসা আশীর্বাদে তিনি আপ্লুত। তবে সেই সঙ্গে আক্ষেপের কথাও জানিয়েছেন তিনি। 

নন্দন, নজরুলতীর্থ, রাধা স্টুডিও মতো সিনেমাহলগুলিতে প্রথম সপ্তাহ থেকে জায়গা পায়নি ‘কলকাতা চলন্তিকা’। খানিক আক্ষেপের সুরেই পরিচালক বললেন, আমি জানতাম অনেকেই আমাকে ভালোবাসে। তবে এমনটা হবে বুঝতে পারিনি। পাভেলের কথায়, ‘আমার ছবির শেষ শট নন্দনে। কিন্তু ছবিটা এখনও নন্দনেই জায়গা পেল না। আমি নন্দনের দায়িত্বপ্রাপ্ত যাঁরা কর্মকর্তারা রয়েছেন ফোনের তাঁদের সঙ্গে কথা বলেছি। ওঁনার ৯ তারিখ চেষ্টা করছেন বলছেন। তবে আমি এখনও আশা ছাড়িনি। আমার আফশোস থেকে যাবে, এই ছবিটা আরও বেশি করে দর্শকদের কাছে পৌঁছতে পারত, কিন্তু সেটা অনেক কারণেই হয়ে উঠল না।’

পাভেলের কথায়, 'কলকাতা চলন্তিকা'-র থেকে অনেক কিছু শিক্ষা পেয়েছেন তিনি। মুক্তির পর থেকে একাধিক সিনেমাহলে 'হাউসফুল'-এর বোর্ড টাঙানো রয়েছে 'কলকাতা চলন্তিকা'-র জন্য। পরিচালক আশাবাদী, আরও সিনেমাহল ও শো টাইম বাড়বে। প্রচুর মানুষের ভালোবাসা পেয়েছেন ছবির জন্য। পুজোর আগে এখনও খানিকটা সময় রয়েছে। আগামীতে আরও ভালো ছবি তৈরি করার চেষ্টা করবেন, যা মানুষকে অনুপ্রেরণা দেবে- নিজের কাছে এই প্রতিজ্ঞা পাভেলের। আপাতত ছবির সাফল্যের জোয়ারে ভাসছেন পরিচালক।

বন্ধ করুন