মহামারী শেষ হলে দেখা হবে..এই কথায় বলছেন বাংলার শিল্পীরা
মহামারী শেষ হলে দেখা হবে..এই কথায় বলছেন বাংলার শিল্পীরা

পৃথিবীর মন ভালো নেই…তবুও আশার গান বাঁধছেন শুভদীপ,চিরন্তন,রূপঙ্কর,লোপামু্দ্রারা

  • মহামারী শেষ হলে দেখা হবে..এই কথাই বলছেন বাংলার শিল্পীরা। রূপঙ্কর,লোপামুদ্রা,জয়তি,শোভন,মধুরা সহ মোট ১০ শিল্পীর প্রচেষ্টায় তৈরি হল ‘পৃথিবীর মন ভালো নেই’।

করোনার জেরে গত ৫৩ দিন ধরে দেশ জুড়ে জারি রয়েছে লকডাউন। ভারতবাসীর ডিকশেনারিতে এখন নতুন শব্দ-লকডাউন,কোয়ারেন্টাইন, আইশোলেশন। করোনায় মৃতের সংখ্যা প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে। দেশে আক্রান্তের সংখ্যা ৮৫ হাজার ছাপিয়েছে, বিশ্বের করোনা আক্রান্ত প্রায় ৪৭ লক্ষ মানুষ। সত্যিই মন ভালো নেই পৃথিবীরর। আর সেই মন কেমনের বাস্তব চিত্রটাই ধরা পড়ল বাচিকশিল্পী শুভদীপ চক্রবর্তী-র ভাবনা ও সঙ্গীত পরিচালক চিরন্তন বন্দ্যোপাধ্যায়ের সুরে। এই দুই শিল্পীর উদ্যোগে সামনে এল নতুন বাংলা গান ‘পৃথিবীর মন ভালো নেই’।

এই গানে গলা মিলিয়েছেন রূপঙ্কর বাগচী, লোপামুদ্রা মিত্র,জয়তী চক্রবর্তীর মতো অভিজ্ঞ শিল্পীরা,রয়েছেন তরুণ প্রজন্মের জনপ্রিয় সঙ্গীত তারকারও। গেয়েছেন শোভন,অরিত্র, মধুরা, তথাগত, সিসপিয়া। সঙ্গীত পরিচালক চিরন্তন নিজেও এই গানে গলা মিলেয়েছেন। একদিকে যেমন এই গানে উঠে এসেছে বর্তমান বাস্তব পরিস্থিতির করুন চিত্র, অন্যদিকে রয়েছে জীবনের প্রতি গভীর বিশ্বাসের কথা, আশার কথা, ভরসার কথা। ‘পৃথিবীর মন ভালো নেই’-এর সঙ্গীতায়োজনের দায়িত্বে রয়েছেন দেবর্ষি মুখোপাধ্যায়, এবং শব্দগ্রহন করেছেন দেবজিৎ সেনগুপ্ত।

লকডাউনের নিয়ম মেনেই বাড়ি বসে এই মিউজিক ভিডিয়োর যাবতীয় কাজ সেরেছেন শিল্পীরা। রেকর্ডিং থেকে ভিডিয়োর শ্যুটিং সবটাই হয়েছে বাড়ি বসে। সামাজিক দূরত্ব মেনেই একে অপরের পাশে থাকার বার্তা এই গানের মধ্যে দিয়ে তুলে ধরলেন শুভদীপ-চিরন্তনরা।

করোনা সংকট কেটে যাবে, আবার মন খুলে হাসবে পৃথিবী-এই বিশ্বাস মানুষের মধ্যে জাগিয়ে তুলবে এই গান বিশ্বাসী এই প্রজেক্টের সঙ্গে যুক্ত সঙ্গীতশিল্পীরা। ইনরেকো লেবেল থেকে শনিবার মুক্তি পেয়েছে ‘পৃথিবীর মন ভালো নেই’।

 গানটি দেখে নিন নীচের লিঙ্কে ক্লিক করে-

বন্ধ করুন