বাংলা নিউজ > বায়োস্কোপ > Rishi Kapoor Birth Anniversary: ৭১তম জন্মবার্ষিকী ঋষি কাপুরের, স্মৃতির পাতায় ডুবে ছবি দিলেন করিনা, ঋদ্ধিমারা

Rishi Kapoor Birth Anniversary: ৭১তম জন্মবার্ষিকী ঋষি কাপুরের, স্মৃতির পাতায় ডুবে ছবি দিলেন করিনা, ঋদ্ধিমারা

জন্মবার্ষিকীতে ঋষি কাপুরকে স্মরণ করলেন নিকটজনেরা

Rishi Kapoor Birth Anniversary: ক্যানসারের সঙ্গে লড়াই করে শেষমেশ ২০২০ সালের ৩০ এপ্রিল চলে গিয়েছিলেন বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর। ৭০টির বেশি জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন। আজ অভিনেতার ৭১তম জন্মবার্ষিকী।

৩০ এপ্রিল ২০২০ সালে কাছের মানুষ, ভক্তদের কাঁদিয়ে চলে গিয়েছিলেন বলিউড অভিনেতা ঋষি কাপুর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। আজ অভিনেতার ৭১তম জন্মবার্ষিকী। কেরিয়ারের শুরুর দিকেই সুপারস্টারের তকমা লেগে গিয়েছিল তাঁর গায়ে। ভারতীয় সিনেমার অন্যতম সেরা এবং ভার্সেটাইল অভিনেতা হিসেবে পরিচিত তিনি।

১৯৫২ সালের ৪ সেপ্টেম্বর বলিউডের 'ফার্স্ট ফ্যামিলি'তে জন্ম ঋষি কাপুরের। রাজ কাপুর ও কৃষ্ণা রাজ কাপুরের দ্বিতীয় পুত্র এবং অভিনেতা পৃথবীরাজ কাপুরের নাতি। অভিনয় দেখেই বড় হয়েছেন ঋষি কাপুর। তাঁরা মোট পাঁচ ভাই-বোন। বড় ভাই রণধীর কাপুর ও ছোট ভাই রাজিব কাপুর। বোন ঋতু নন্দা ও রাইমা জৈন। আরও পড়ুন: ৭১-এ পা দিলেন শক্তি কাপুর, ‘বাপু’কে জন্মদিনের বিশেষ শুভেচ্ছা শ্রদ্ধার

কিংবদন্তি অভিনেতার জন্মবার্ষিকীতে তাঁকে স্মরণ করে পোস্ট করছেন নিকটজনেরা। চিন্টু কাকার জন্মদিনে প্রয়াত অভিনেতার একটি সাদাকালো ছবি পোস্ট করে শুভেচ্ছা জানিয়েছেন অভিনেত্রী করিনা কাপুর খান। ইনস্টাগ্রাম স্টোরিতে ছবি পোস্ট করে বেবো লেখেন, ‘শুভ জন্মদিন চিন্টু কাকা। সব সময় আমাদের হৃদয়ের মধ্যে থেকো। মিস করি তোমায়’। জন্মবার্ষিকীর শুভেচ্ছা জানাতে ঋষি-পুত্র রণবীর কাপুর এবং প্রয়াত অভিনেতার সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন সঞ্জয় দত্ত।

ঋষি-কন্যা ঋদ্ধিমা কাপুর সাহানি বাবার জন্মবার্ষিকীতে স্মৃতির পাতা থেকে কয়েকটি পুরনো ছবি পোস্ট করে শুভেচ্ছা জানিয়েছেন। ছবিগুলি ঋষি কাপুরের তরুণ বয়সের।

১৯৭০ সালে বাবা রাজ কাপুরের পরিচালনায় ‘মেরা নাম জোকার’ ছবির মধ্য দিয়ে শিশুশিল্পী হিসেবে বলিউডে পা রাখেন ঋষি। রাজ কাপুরের ছেলেবেলার চরিত্রে অভিনয় করেন। দর্শক ভালোবাসায় ভরিয়ে দিয়েছিল কাপুর পরিবারের এই ছোট্ট সদস্যকে। হিরো হিসাবে ঋষি কাপুরের পথচলা শুরু ১৯৭৩ সালে মুক্তি প্রাপ্ত ছবি ‘ববি’র সঙ্গে। ‘ববি’, ‘প্রেম রোগ’, ‘দিওয়ানা’, ‘নাগীনা’, ‘নসীব আপনার আপনা’, ‘ইয়ারানা’, ‘পাতিয়ালা হাউস’-এর মতো একাধিক হিট ছবিতে কাজ করেছিলেন ঋষি কাপুর।

ঋষি আর নীতুর জুটি ছিল সুপার ডুপার হিট। ১৯৭৩ থেকে ১৯৮১ সালের মধ্যে নীতু সিংয়ের সঙ্গে জুটিবদ্ধ হয়ে ১২টি ছবিতে কাজ করেছেন তিনি। এরপর ১৯৮০ সালের ২২ জানুয়ারি বিয়ে করেন অভিনেত্রী নীতুকে। ১৯৮০ সালের ১৫ সেপ্টেম্বর জন্ম হয় মেয়ে ঋদ্ধিমা কাপুরের। এরপর ১৯৮২ সালের ২৮ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন তাঁদের ছেলে তথা অভিনেতা রণবীর কাপুর।

২০১৮ সলে ক্যানসার আক্তান্ত হওয়ার কথা জানতে পারেন অভিনেতা। স্ত্রী নীতুকে সঙ্গে নিয়ে নিউ ইয়র্কে যান চিকিৎসার জন্য। প্রায় এক বছর পর সেপ্টেম্বর ২০১৯ সালে দেশে ফেরেন তিনি। নিয়মিত চেকআপের মধ্যেই থাকতেন। ২০১৯ সলের ১৩ ডিসেম্বর মুক্তিপ্রাপ্ত ‘দ্য বডি’ ঋশি কাপুর অভিনীত শেষ ছবি। পেয়েছেন একাধিক পুরস্কার। মনখোলা হাসিখুশি মানুষটি চোখের জলে নয় বরং অনাবিল হাসি দিয়েই মনে থাকুক সকলের।

বায়োস্কোপ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল West Indies গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.