বাংলা নিউজ > বায়োস্কোপ > লুচি-বেগুন ভাজা থেকে চিকেন-চিংড়ি, চিত্রাঙ্গদার বিয়ের মেনু শুনলে জিভে জল আসবেই

লুচি-বেগুন ভাজা থেকে চিকেন-চিংড়ি, চিত্রাঙ্গদার বিয়ের মেনু শুনলে জিভে জল আসবেই

চিত্রাঙ্গদা বিয়ের মেনুতে কোন কোন পদ ছিল?

ঋতাভরীর দিদি চিত্রাঙ্গদার বিয়ের হল বর্ধমানের রাজবাড়িতে। ছবি-ভিডিয়ো তো অনেক দেখলেন, এবার চলুন জেনে নেওয়া যাক লোভনীয় মেনু। 

বছরের শুরুতেই বিয়ের পিঁড়িতে বসেছিলেন অভিনেত্রী ঋতাভরীর দিদি চিত্রাঙ্গদা। জাঁকজমকে ভরা সেই বিয়ের একাধিক ছবি-ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। পরিবার-বন্ধুবান্ধবদের নিয়ে বেশ হইহই করেই বিয়ে করলেন চিত্রাঙ্গদা।

বর্ধমানের রাজবাড়িতে বসেছিল বিবাহের আসর। ছোটবেলার বন্ধু সম্বিত চট্টোপাধ্যায়ের গলায় মালা দিলেন ঐতিহ্য ও অধুনিকতার মিশেলে অনুষ্ঠান করে। কারণ বিয়ে দেন মহিলা পুরোহিত নন্দিনী ভৌমিক। এসব খবর যদিও এখন বেশ পুরনো। তার চেয়ে চলুন ঢুঁ মেরে দেখা যাক বিয়ের মেনুতে কী কী ছিল।

শীতের বিকেলে চা-কফি থাকবে না তা কখনও হয়! মকটেলের আয়োজনও ছিল গন্ধরাজ ঘোল, আমপান্না ও সোডা সিকঞ্জি দিয়ে। খাবারের মেনুতে ছিল অঢেল আযোজন। লুচি, কড়াইশুটির কচুড়ি, বেগুনভাজা, নারকেল কিশমিশ দিয়ে ছোলার ডাল, কষা আলুরদম, মাছের কোফতা কারি, ভাত, বাসন্তি পোলাও, গলদা চিংড়ির মালাইকারি, চিতল মাছের ম্যুইঠ্যা, আম কাসুন্দি চিকেন, ঢাকাই কষা মাংস, আমসত্ত্ব খেজুরের চাটনি ও পাঁপড়। আর ডেজার্টে বেকড মিহিদানা, নলেন গুড়ের সন্দেশ ও মালাই দিয়ে গরম ছানার মালপোয়া। মানে অতিথিদের পেটপুজোটাও কিন্তু জব্বর হয়েছে।

প্রসঙ্গত, নন্দিনীক উপরেই সিনেমা ছিল ঋতাভরীর ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’। সেই নন্দিনীই ঋতাভরীর বিয়ে দিলেন। যে বিয়েতে নেই কন্যা সম্প্রদান। সিঁদূর দানেও রয়েছে নতুনত্ব। সেই ঋতাভরীর বিখ্যাত ডায়লগ ‘অসাম্য মুছে সাম্যটুকু গড়তে চেয়েছি’। যেখানে বউও সিঁদুরের ছোঁয়া রাখে বরের কপালে।

চিত্রাঙ্গদা-সম্বিতের বিয়ে হওয়ার কথা ছিল ২০২১-এই। তবে করোনা আক্রাণ্ত হয়ে পড়েন তিনি ও মা শতরূপা। এরপর ২০২২-এর এপ্রিলে হয়েছিল রেজিস্ট্রি ম্যারেজ। ডিসেম্বরে হল সামাজিক বিয়ে। লাল বেনারসি পরে লাল ওড়না মাথায় দিয়ে টুকটুকে বউ সাজলেন চিত্রাঙ্গদা। হাতে আলতা। সাবেকিয়ানার ছোঁয়া চারদিকে।

চিত্রাঙ্গদার বর সম্বিত চট্টোপাধ্যায় পেশায় সঙ্গীত শিল্পী। বিশিষ্ট তবলাবাদক পণ্ডিত শুভেন চট্টোপাধ্যায়ের ছেলে।

বায়োস্কোপ খবর

Latest News

India বনাম Bangladesh ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? এবারের ইউরো কাপে এখনও পর্যন্ত কেমন পারফরমেন্স ফরাসি ফুটবলারদের? আর জল জমবে না ব্যান্ডেল সাবওয়েতে, বিরাট পরিকল্পনা রেলের, মনে হবে বিদেশে আছেন! BB OTT 3-তে ডাক, দিল্লির রাস্তায় বড়া পাও বিক্রি করে চন্দ্রিকার আয় কত জানেন? ২৩ বছর পর আবার ‘কসুর’-এ আফতাব, এবারও কি ম্যাজিক দেখাতে পারবেন তিনি হিমসাগর থেকে আম্রপালি আম পাঠালেন বাংলার মুখ্যমন্ত্রী, মোদী–শাহ সহ আর কারা পেলেন? IND vs BAN T20 WC 2024 Live: আজ বাংলাদেশকে হারালেই সেমির দিকে এক পা ভারতের ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের হাওড়ায় বসে আয়ারল্যান্ডের লোকদের সঙ্গে প্রতারণা! ইডির জালে বাংলার ২ ভাঙড়ে ISF নেতার স্ত্রীকে মারধর, চুল কেটে দিল দুষ্কৃতীরা, TMC-র বিরুদ্ধে অভিযোগ

T20 WC 2024

‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.