বাংলা নিউজ > বায়োস্কোপ > পাপিয়ার 'মাদার ইন্ডিয়া' হচ্ছেন ঋতুপর্ণা; বলবেন এক অন্য মায়ের গল্প
এবার 'মাদার ইন্ডিয়া'-র চরিত্রে ঋতুপর্ণা। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
এবার 'মাদার ইন্ডিয়া'-র চরিত্রে ঋতুপর্ণা। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

পাপিয়ার 'মাদার ইন্ডিয়া' হচ্ছেন ঋতুপর্ণা; বলবেন এক অন্য মায়ের গল্প

  • এবার পরিচালকের আসনে বসতে চলেছেন অভিনেত্রী পাপিয়া অধিকারী। তাঁর প্রথম ছবির নাম 'মাদার ইন্ডিয়া'। মুখ্যচরিত্রে দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্তকে।

আগেই জানা গেছিল এবার পরিচালকের আসনে বসতে চলেছেন অভিনেত্রী পাপিয়া অধিকারী। তাঁর প্রথম ছবির নাম 'মাদার ইন্ডিয়া'। মুখ্যচরিত্রে দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্তকে। ছবিতে তুলে ধরা হয়েছে মাতৃত্বের গল্প। তবে এ গল্প আর পাঁচটা মায়ের গল্পের থেকে আলাদা বলেই দাবি পরিচালকের। কীরকম? নিজেই এর জবাব দিয়েছেন পাপিয়া, 'এই ছবির মাধ্যমে পতিতালয়ের মেয়েদের এক নতুন দৃষ্টিভঙ্গিতে দেখানোর চেষ্টা করেছি'। উল্লেখ্য, গল্পের চিত্রনাট্য নিজেই লিখেছেন পাপিয়া।

এক অভিনেত্রীর পরিচালনায় টলিপাড়ার অন্যতম জনপ্রিয় অভিনেত্রীকে অভিনয় করতে দেখা যাবে এই ছবিতে। ছবির কেন্দ্রীয় চরিত্রে যে দেখা যাবে ঋতুপর্ণাকে তা আর নিশ্চয়ই বলার অপেক্ষা রাখে না। ছবিতে তাঁর চরিত্রটি একজন উচ্চপ্রতিষ্ঠিত, সম্ভ্রান্ত ঘরের নারীর। রয়েছে নৃত্যে পরিদর্শিতা। এই নারীই পতিতালয়ের নারীদের বদ্ধ জীবনে একমুঠো টাটকা বাতাসের মতো প্রবেশ করে। তাঁদের দে মুক্তির স্বাদ। নিজের এই চরিত্র সম্পর্কে বলতে গিয়ে ঋতুপর্ণা জানিয়েছেন 'মাদার ইন্ডিয়া'-য় তাঁর এই চরিত্রটিতে প্রচুর শেড রয়েছে। ছবির শুরুতে তাঁর জার্নির পথ একরকম হলেও শেষদিকে তা সম্পূর্ণ পাল্টে যায়। আরও বলেন, গর্ভে সন্তান ধারণ না করেও যে মা হওয়া যায় তা এই গল্পের মূল উপজীব্য। কীভাবে মাতৃত্বের ফলে ওই নারীচরিত্রের উত্তরণ ঘটে তা নিয়েই এগোবে এই ছবি।

এবার পরিচালকের আসনে বসছেন পাপিয়া অধিকারী। (ছবি সৌজন্যে - টুইটার)
এবার পরিচালকের আসনে বসছেন পাপিয়া অধিকারী। (ছবি সৌজন্যে - টুইটার)

নিজের বক্তব্যের শেষে ঋতুর সংযোজন, 'বহু বছর ধরে পাপিয়াদি-কে চিনি। তাই ওঁর থেকে এরকমই অন্যরকম চিত্রনাট্যই আশা করেছিলাম'। প্রসঙ্গত, ছবির এখনও বাকি কাস্টিং চূড়ান্ত হয়নি। আপাতত কাজ চলছে। তবে একটি বিশেষ চরিত্রে নাকি রাজেশ শর্মার কথা ভাবা হয়েছে। সেই নিয়ে চলছে কথাবার্তাও। প্রি-প্রোডাকশনের কাজও জোরকদমে এগোচ্ছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী অক্টোবরের শেষদিকেই শুরু হয়ে যাবে ছবির শ্যুটিং।

বন্ধ করুন