বাংলা নিউজ > বায়োস্কোপ > কেন নাম-খ্যাতি-অর্থ-শোবিজ ছেড়ে হিজাব পরার সিদ্ধান্ত? মুখ খুললেন সানা খান
অভিনয় ছেড়ে ইসলামের পথে সানা

কেন নাম-খ্যাতি-অর্থ-শোবিজ ছেড়ে হিজাব পরার সিদ্ধান্ত? মুখ খুললেন সানা খান

  • সানা খান আবেগপ্রবণ হয়ে প্রকাশ করেছেন কেন তিনি নাম, খ্যাতি, অর্থ এবং শোবিজ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

অভিনয় জগত থেকে চিরবিদায় নিয়েছেন সানা খান। ১৫ বছরের সুদীর্ঘ অভিনয় জীবনে ইতি টেনে ইসলাম নির্দেশিত ধর্মীয় জীবনের পথ বেছে নিয়েছেন প্রাক্তন অভিনেত্রী।

সম্প্রতি সামাজিক মাধ্যমে নতুন সাক্ষাৎকারের একটি ভিডিয়ো শেয়ার করেছেন সানা। সাক্ষাত্কারের সময় আবেগপ্রবণ হয়ে দেখা মিলেছে প্রাক্তন অভিনেত্রীর। তিনি প্রকাশ করেছেন, কেন নাম, খ্যাতি, অর্থ ছেড়ে দিয়ে শোবিজ ইন্ডাস্ট্রি থেকে হিজাব পরিধানের সিদ্ধান্ত নিয়েছেন।

ভিডিয়োতে সানাকে বলেছেন, অতীত জীবনে খ্যাতি, নাম অর্থ সব ছিল তাঁর কাছে। কোনও কিছুর কমতি ছিল না তাঁর কাছে। সেই সঙ্গে আরও বলেছিলেন যে, তিনি যা চেয়েছেন সব কিছুই করতে পেরেছেন। তবে এতসব কিছু থাকার পরেও তাঁর মতে, সব কিছুর মাঝে একটি জিনিসের অনুপস্থিত বোধ করছিলেন তিনি। সেইটা হল 'শান্তি'। কোনও কিছুতেই যেন সানার হৃদয়ে শান্তি মিলছিল না সেই সময়।

আরও পড়ুন: জন্মদিন পালন ইউলিয়ার, চর্চিত প্রেমিকার ব্যক্তিগত পার্টিতে ছায়ার মতো পাশে সলমন

অভিনেত্রীর কথায়, সময়টা ২০১৯ সালের রমজান মাস। সেই সময় তিনি বেশ অসুস্থ হয়ে পড়েছিলেন। অসুস্থতার কারণে ওই সময় তিনি ডিপ্রেশনে ভুগছিলেন। সানা ‘মুত্তাবিফি হুজ্জাজ’ দক্ষিণ এশিয়ার সঙ্গে এক সাক্ষাতকারে বলেন, ‘আমি স্বপ্নে নিজেকে জ্বলন্ত কবরে জ্বলতে দেখতাম। এই স্বপ্ন আমার কাছে মনে হয়েছিল কোনও বিশেষ বার্তা।’ এরপর তিনি গ্ল্যামার জগত ছেড়ে দেন। নিজেকে বিলিয়ে দেন ধর্মের পথে।

২০২০ সালের অক্টোবর মাসে সকলকে চমকে দিয়ে বলিউডকে বিদায় জানিয়েছিলেন প্রাক্তন অভিনেত্রী সানা খান। সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন, বিনোদন জগত থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন। কারণ ইসলামের কাছে সমর্পন করতে চান নিজেকে।

এরপরই এক মাসের মধ্যে গুজরাটের হীরে ব্যবসায়ী মুফতি আনসের সঙ্গে নিকাহ সারেন তিনি। উল্লেখ্য, ২০২০ সালের নভেম্বরে আনাস সইয়াদের সঙ্গে গাঁটছড়া বাঁধেন সলমন খানের এককালের সহ-অভিনেত্রী। বিয়ের পরেই নিজের নামে বদল এনে রাখেন সইয়াদ সানা খান। এ বছর তিনি জীবনের প্রথম হজ পালন করছেন স্বামীর সঙ্গে।

তামিল, তেলুগু, কন্নড়, মালায়ালাম ভাষায় একাধিক ছবিতে অভিনয় করেছিলেন সানা। ২০১২ সালে রিয়ালিটি শো ‘বিগ বস’-এ অংশগ্রহণ করে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছিলেন। সলমন খানের ‘জয় হো’, ‘ওয়াজা তুম হো’, ‘স্পেশ্যাল অপস’ ছবিতেও কাজ করেছেন। বর্তমানে স্বামীর সঙ্গে সুখে সংসার করছেন এই প্রাক্তন বলিউড অভিনেত্রী।

বন্ধ করুন