বাংলা নিউজ > বায়োস্কোপ > Aryan Khan: মাদক মামলা থেকে আরিয়ানকে ক্লিনচিট দেওয়া সঞ্জয় সিং নিলেন স্বেচ্ছাবসর

Aryan Khan: মাদক মামলা থেকে আরিয়ানকে ক্লিনচিট দেওয়া সঞ্জয় সিং নিলেন স্বেচ্ছাবসর

মাদক মামলায় আরিয়ানকে ক্লিনচিট দেওয়া সঞ্জয় সিং নিলেন সেচ্ছাবসর।

সঞ্জয় কুমার সিং হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, ব্যক্তিগত কারণে তিনি স্বেচ্ছাবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। মাদক মামলায় তিনিই ক্লিনচিট দেন শাহরুখ-পুত্র আরিয়ানকে। 

কর্ডেলিয়া মাদক তল্লাশি মামলায় শাহরুখ-পুত্র আরিয়ান খানের ভূমিকা তদন্তে এবং তাকে নির্দোষ প্রমাণিত করার জন্য নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) একটি বিশেষ তদন্তকারী দলের (এসআইটি) নেতৃত্ব দেওয়া ইন্ডিয়ান পুলিশ সার্ভিস (আইপিএস) অফিসার সঞ্জয় কুমার সিং ‘ব্যক্তিগত কারণে’ চাকরি থেকে স্বেচ্ছাবসর নিয়েছেন।

ওড়িশা ক্যাডারের ১৯৯৬ ব্যাচের আইপিএস অফিসার সঞ্জয় মুম্বইয়ে এনসিবির ডেপুটি ডিরেক্টর জেনারেল (ডিডিজি) ছিলেন। ২০২৫ সালের জানুয়ারিতে চাকরি থেকে অবসর নেওয়ার কথা। তবে চলতি বছরের ২৯ ফেব্রুয়ারি, প্রায় এক বছর আগেই ভিআরএসের জন্য আবেদন করেন তিনি। গত ১৬ এপ্রিল তাঁর আবেদন মঞ্জুর করে রাজ্য সরকার।

‘আমার একটি সফল কেরিয়ার ছিল। ব্যক্তিগত কারণে স্বেচ্ছাবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’, জানান সঞ্জয়।

২০০৮ থেকে ২০১৫ সালের মধ্যে সিবিআইয়ে থাকাকালীন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ওপি চৌতালার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, ২০১০ কমনওয়েলথ গেমসের দুর্নীতি মামলা, মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়ার (এমসিআই) অনিয়ম এবং সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সে (সিআরপিএফ) নিয়োগ কেলেঙ্কারি-সহ বেশ কয়েকটি হাই-প্রোফাইল মামলা পরিচালনা করেছিলেন সঞ্জয় সিং।

সঞ্জয়ের বস, এনসিবি-র ডিরেক্টর জেনারেল এসএন প্রধান বলেন, ‘সঞ্জয় সিং একজন প্রতিশ্রুতিবদ্ধ পেশাদার, যিনি প্রতিটি জায়গায় কাজ করেছেন। তার তদন্ত দক্ষতা ছিল পুঙ্খানুপুঙ্খ। এটা এনসিবির ক্ষতি, এখানে থাকাকালীন ও আমাদের জন্য সম্পদ হয়ে উঠেছিল।’

সঞ্জয় কুমারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করেছেন এমন ব্যক্তিরা দাবি করেন যে, তিনি অভিযুক্তদের বিরুদ্ধে তার মামলাগুলি শক্তিশালী নথি, সমর্থনযোগ্য এবং বৈজ্ঞানিক প্রমাণ দিয়ে তৈরি করেতেন এবং একটি মামলাকে যৌক্তিক পরিণতিতে নিয়ে যাওয়ার জন্য বিভিন্ন আদালতের দ্বারা নির্ধারিত আইনি পদ্ধতি এবং নির্দেশিকা অনুসরণ করে চলতেন।

২০২১ সালের জানুয়ারিতে এনসিবিতে যোগ দেওয়ার আগে, সিং ওড়িশার অতিরিক্ত ডিরেক্টর জেনারেল অফ পুলিশ ছিলেন। মাদকের বিরুদ্ধে রাজ্য পুলিশের টাস্ক ফোর্সের তদারকি করতেন। তারও আগে তিনি ভুবনেশ্বরের পুলিশ কমিশনার ছিলেন।

আরিয়ান খান মামলার তদন্ত চলাকালীন, সঞ্জয় তার তদন্তের তদারকি করতে একাধিকবার মুম্বই সফর করেছিলেন এবং সমস্ত বিবৃতি খতিয়ে দেখেন, যার পরে বিশেষ দল এই সিদ্ধান্তে পৌঁছায় যে আরিয়ানকে অভিযুক্ত করার মতো কোনও প্রমাণ নেই।

তদন্তে কেন্দ্র এনসিবি-র প্রাক্তন জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ এবং আরিয়ান খান-সহ ছ'জনের বিরুদ্ধে মাদক পাচারের অভিযোগ তুলে নেওয়ার সুপারিশ করে।

বায়োস্কোপ খবর

Latest News

বিছানায় খালি গায়ে রুবেল, জড়িয়ে শ্বেতা! ঘনিষ্ঠ মুহূর্তেকে ‘শো অফ’ বলে কটাক্ষ 'বাঁচিয়ে রাখুন! ৪ তারিখ গোটা দেশ সবুজময়,' কর্মীদের আবীর খেলতে দেখে বললেন অভিষেক Nigeria Women বনাম Kenya Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বুমরাহ-র ইয়র্কারে মুগ্ধ ব্রেট লি, বিশ্বকাপের আগে দিলেন দরাজ সার্টিফিকেট ঋতুকালীন ছুটি পাবেন মহিলারা, বড় সিদ্ধান্ত সিকিম হাইকোর্টের চলতি মরশুমে মুম্বইয়ের বোলিং মেন্টরের দায়িত্বে পেসার ধাওয়াল কুলকার্নি রাহুলের বক্তৃতার মাঝে কি উঠল ‘মোদী… মোদী’ স্লোগান? না, ভাইরাল ভিডিয়োটি এডিট করা Uganda Women বনাম Botswana Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সাদা সিধে ছেলের পেটে এত...খেতে বসে গম্ভীরকে গার্লফ্রেন্ডের কথা কেন বলেছিল নারিন? সদ্য বিয়ে হয়েছে,বৃষ্টি ভেজা শরীরে উষ্ণতা ফুলকি নায়িকার! বরের সাথে ঠাসা রোম্যান্স

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.