বাংলা নিউজ > বায়োস্কোপ > কপাল পুড়ল রণবীর কাপুরের! ১৫০ কোটির ‘শামশেরা’ ৫০ কোটিও আয় করতে পারবে কি?
রবিবারও আশাজনক ব্যবসা করতে পারল না ‘শামশেরা’।

কপাল পুড়ল রণবীর কাপুরের! ১৫০ কোটির ‘শামশেরা’ ৫০ কোটিও আয় করতে পারবে কি?

  • প্রথম সপ্তাহান্তে ছবি মোট আয় করল ৩১ কোটি। চলচিত্র বিশেষজ্ঞদের ধারণা মোট ৫০ কোটির বেশি ঘরে তোলাও মুশকিল হবে শামশেরার পক্ষে।

অভিনয় গুণ দিয়ে বরাবরই পয়লা নম্বরে থাকেন রণবীর কাপুর। তবে মাঝে চার বছর বড় পরদায় দেখা মেলেনি তাঁর। শুক্রবার ফিরেছেন ‘শামশেরা’ নিয়ে। বিগ বাজেদের এই ঐতিহাসিক ছবি নিয়ে দর্শকদের উৎসাহ ছিল চরমে। এক তো লোভনীয় স্টারকাস্ট, দ্বৈত চরিত্রে রণবীর সঙ্গে যশরাজ প্রোডাকশনের ছবি। 

তবে শুরুতেই ভরাডুবি। শুক্র ও শনিবারে মোট ২০ কোটি ২৫ লক্ষর ব্যবসা করেছিল। রবিবার অবস্থার হালকা উন্নতি হয়। ১০-১১ শতাংশ বেশি আয় করে ছবি। যদিও সাধারণত ৫০ শাতাংশ বেশি টিকিট বিক্রি হয় সাধারণত রবিবারে। সেই তুলনায় এখানেও অসফল ‘শামশেরা’। প্রথম সপ্তাহান্তে ছবি মোট আয় করল ৩১ কোটি। 

শনিবার শামশেরা-র আয় ছিল ১০.২৫কোটি টাকা। শনিবার তা কমে হয়েছিল ১০ কোটি। আর রবিবারে তা বেড়ে দাঁড়ায় ১১-১২ কোটি। ফলত চলচ্চিত্র বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন ৫০ কোটিতেই থেমে যাবে রণবীর কাপুরের এই ছবির বিজয়রথ। এদিকে সিনেমার বাজেট ছিল ১৫০ কোটি। এখন এই ছবিকে একমাত্র বাঁচাতে পারে স্যাটেলাইট বা ওটিটি সত্ত্বর থেকে পাওয়া টাকা। 

ট্রেড অ্যানালিসিস্ট তরণ আদর্শ ছবি নিয়ে একটা টুইট করেছিলেন। লিখেছিলেন ‘অসহ্য’। মাত্র হাফ স্টার দিয়েছিলেন তিনি এই ছবিকে। ‘ঠগস অফ হিন্দোস্তানের স্মৃতিকে উসকে দিল। রণবীর কাপুরের তারকা-ক্ষমতাও এই ছবিকে ভরাডুবি হওয়ার থেকে বাঁচাতে পারবে না। বড্ড হতাশ’, লিখেছিলেন তরণ। আরও পড়ুন: ‘কেমন লাগল শামশেরা’, রণবীরকে নিয়ে প্রশ্ন করতেই অবাক করা প্রতিক্রিয়া ভিকির

এবার হয়তো নিজের পরের ছবি ‘ব্রহ্মাস্ত্র’-তে মনোনিবেশ করবেন রণবীর। কারণ ২০২২-র বিগ সবথেকে বেশি বাজেটের বলিউড ছবি এই সাইফাই ট্রিলজি। যার প্রথম পার্টে রয়েছেন রণবীর-আলিয়া। এই সিনেমা যদি না চলে তাহলে কপালে দুঃখ আছে প্রযোজক করণ জোহরেরও। আয়ান মুখোপাধ্যায় পরিচালিত এই ছবিতে থাকছেন অমিতাভ বচ্চন, মৌনি রায়, নাগার্জুনা। 

 

বন্ধ করুন