বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনাকালে শব্দের জাল বুনলেন সিদ্ধান্ত চতুর্বেদী, পড়ে শোনালেন নিজের ‘কবিতা’
সিদ্ধান্ত চতুর্বেদী
সিদ্ধান্ত চতুর্বেদী

করোনাকালে শব্দের জাল বুনলেন সিদ্ধান্ত চতুর্বেদী, পড়ে শোনালেন নিজের ‘কবিতা’

  • অ্যাম্বুলেন্সের নিয়মিত শব্দ নিয়ে কবিতা লিখেছেন, ‘গাল্লি বয়’ খ্যাত অভিনেতা সিদ্ধান্ত চতুর্বেদী।

‘গাল্লি বয়’ খ্যাত অভিনেতা সিদ্ধান্ত চতুর্বেদী সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছেন। নিজের লেখা একটি কবিতা আবৃত্তি করতে শোনাতে দেখা গেছে তাঁকে। তিনি অ্যাম্বুলেন্সের নিয়মিত শব্দ সম্পর্কে কথা বলেছেন, সম্প্রতি করোনাভাইরাসের বাড়বাড়ন্তের জন্য। 

কবিতায় তাঁকে বলতে শোনা যায়, ‘জানলায় বসা আচমকাই অ্যাম্বুলেন্সের আওয়াজ পাই এবং প্রত্যেক সেকেন্ডে যেন মনে হচ্ছে আপন কেউ শেষ নিঃশ্বাস গুনছে। মন একটু নিস্তেজ হয়ে পড়ে, প্রত্যেকটা চলতি মানুষকে নিজের মনে হচ্ছে। কারণ জয়ের আগে আমরা যে উৎসব করেছিলাম, এবার উৎসব করার কোনো কারণই হয়তো থাকবে না’।

অতিমারী চলাকালীন চিকিৎসায় বিশৃঙ্খলার মধ্যে সারাদেশে অনেকেই হাসপাতালে বিছানার অভাব নিয়ে লড়াই করছে, এমনকি ছুটির পরিকল্পনা নিয়েও কথা বলেছেন সিদ্ধন্ত তাঁর কবিতায়।

'ভাবছি কি করব, ঘরে বসে বসে আলমারি সাজাই নয়তো কোনো ভালো জায়গাই ছুটি কাটাতে যাই। এই দমবন্ধ করা পরিস্থতির থেকে একটু দূরে, আমি খোলাখুলি নিঃশ্বাস নেওয়ার মতো স্থানে যেতে চাই। প্রতিদিন বিছানার দাবির মধ্যে আমি নিজের পরিধি আরো ছড়াতে চাই। অনলাইন টিকিট কাটি, জামাকাপড় কিনি, স্যুটকেস বার করি কিন্তু জানলায় বসতেই সেই একই অ্যাম্বুলেন্সের আওয়াজ। এমন মনে হয় কেউ নিজের, মন একটু স্তব্ধ হয়ে যায় কারণ অ্যাম্বুলেন্সের রাস্তা আমার ঘরের নীচে দিয়েই যায়’।

ভিডিয়ো শেয়ার করে ইনস্টাগ্রামে ক্যাপশনে তিনি লিখেছেন, ‘এই ধরণের ভাবনা আসছে। ভাবলাম ভাগ করে নিই... পথ দিয়ে যাচ্ছে অ্যাম্বুলেন্স #আমারনোট’। প্রায়শই সিদ্ধান্ত #আমারনোট দিয়ে নিজের কবিতা শেয়ার করেন সিদ্ধান্ত। 

প্রসঙ্গত, ২০১৯ সালে ‘গাল্লি বয়’ থেকে দারুণ খ্যাতি অর্জন করেছিলেন অভিনেতা। এরপর বান্টি অউর বাবলি ২ এবং শকুন বত্রার আগামীতে ছবিতে দেখা মিলবে তাঁর। এছাড়াও পাইপলাইনে রয়েছে ফোন ভুত এবং যুদ্রা। 

 

বন্ধ করুন