বাংলা নিউজ > বায়োস্কোপ > Dona Ganguly: ‘দাদার বউ নাচুনি’, সোশ্যালে লাগাতার গালিগালাজ! পালটা জবাব ডোনার

Dona Ganguly: ‘দাদার বউ নাচুনি’, সোশ্যালে লাগাতার গালিগালাজ! পালটা জবাব ডোনার

কটাক্ষ নিয়ে জবাব ডোনার 

Dona Ganguly: ‘তাতে যদি আমাকে এই লোকটা নাচুনি বলে, আমার কিছু যায় আসে না’, ট্রোলারদের কড়া ভাষায় জবাব দিলেন ডোনা। 

সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্ত্রী হওয়ার পাশাপাশি ডোনার নিজস্ব পরিচিতি রয়েছে। শুধু বাংলার নয়, ভারতের অন্যতম প্রতিষ্ঠিত ধ্রুপদী নৃত্যশিল্পী তিনি। প্রথিত যশা এই ওডিসি নৃত্যশিল্পীও কিন্তু ট্রোলের মুখে পড়েন হামেশা। নাচ নিয়ে কটাক্ষ-বিদ্রুপ সইতে হয় অনেককিছুই। 

সোশ্যাল মিডিয়ায় বেশ অ্যাক্টিভ ডোনা। নিজের ফেসবুক পেজে মূলত নাচ সংক্রান্ত আপটেডই শেয়ার করেন। অন্যদিকে ব্যক্তিগত অ্যাকাউন্টে উঠে আসে নিজের রোজনামচা। সম্প্রতি এক সাক্ষাৎকারে ডোনার কাছে প্রশ্ন রাখা হয়েছিল, নাচ নিয়ে সমাজের ছুৎমার্গের কথা। ডোনা জানান, বিয়ের পরে নাচটা করে উঠতে পারে না, সংসারের চাপে নাচটা হয়ে ওঠে না। এটা ঘটেই থাকে। সত্যি বলতে কিছুদিন আগেই আমাকে একজন দেখালো, ফেসবুকে আমাকে একজন নাচুনি বলেছে। লিখেছে দাদার বউ নাচুনি। আমাকে বলল, আমি কেন এদের ব্লক করি না। আমি বললাম থাক। আমি প্রয়োজন মনে করি না। লিখেছে থাকুক'।

হ্যাঁ, কাটক্ষ নিয়ে মাথা ঘামাতে না-রাজ ডোনা। নিজের প্যাশনকে ফলো করাটাই তাঁর জীবনের একমাত্র মন্ত্র। আজতক বাংলাকে দেওয়া ওই সাক্ষাৎকারে ডোনা আরও বলেন, ‘আমি নিজের প্যাশন ফলো করি। আমি গর্বিত ভারতীয়। নিজের সংস্কৃতিকে আমি এগিয়ে নিয়ে যাচ্ছি। আমি ভারতের সাংস্কৃতিক অ্যাম্বাসেডার। আমার গুরুজি আমাকে যা শিখিয়েছেন, আমি চেষ্টা করি সেটাকে যথার্থভাবে ফুটিয়ে তুলতে। বিশ্বের নানান প্রান্তে আমি সেই নৃত্য পরিবেশন করি। তাতে যদি আমাকে এই লোকটা নাচুনি বলে, আমার কিছু যায় আসে না। কারণ ওই লোকটা আন-কালচারড।…. উনি সেটা না বুঝলে আমি কী করব। আমি ওঁনাকে সংস্কৃতি শেখানোর দায়িত্ব নিইনি।’ 

ট্রোলারদের ‘ইগনোর’ করে জীবনে এগিয়ে যাওয়াটাই ডোনার কাছে শ্রেয়। নৃত্যশিল্পীর কথায়, ‘এগুলো নিয়ে রাগ হয় না। মনে হয়, লোকজন কতটা অশিক্ষিত। ভাবি দেশের আরও এগোনো উচিত।’ 

কিংবদন্তি ভারতীয় ধ্রুপদী নৃত্যশিল্পী কেলুচরণ মহাপাত্রের সুযোগ্যা শিষ্যা ডোনা। তাঁর নাচের ট্রুপ রয়েছে। নাম ‘দীক্ষা মঞ্জরি’। দেশে-বিদেশে পারফর্ম করেন তিনি। সম্প্রতি কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চেও দীক্ষা মঞ্জরির পারফর্ম্যান্স তাক লাগিয়েছে। 

প্রসঙ্গত, মহারাজের কিশোর বয়সের প্রেম ডোনা, পরস্পরের প্রতিবেশী ছিলেন তাঁরা তবে বেহালার গাঙ্গুলি আর রায় পরিবারের মধ্যেকার সম্পর্ক একেবারেই মধুর ছিল না। পরিবারের কাছে লুকিয়ে ১৯৯৬ সালের অগস্ট মাসেই আইনি বিয়েটা সেরে ফেলেছিলেন দুজনে। এক বছর পর সবটা জানাজানি হতে সামাজিক রীতি মেনে চারহাত এক হয় দুজনের। দাম্পত্য জীবনের ২৭ বছর পার করে ফেলেছেন তাঁরা। সৌরভ-ডোনার একমাত্র সন্তান সানা। 

 

বায়োস্কোপ খবর

Latest News

মুম্বই সিটিকে চাপে রাখতে মোহন কর্তাদের বড় চাল! বাগান সমর্থকদের জন্য খুশির খবর সুদীপ্তাকে নিজের হাতে খাইয়ে দিলেন দাদা, সৌরভকে দেখেই ভয়ে বুক দুরু দুরু সাহেবের! ভুয়ো পরিচয়ে কলকাতার হোটেলে রাত কাটায় বেঙ্গালুরুকাণ্ডের ধৃতরা! ভাইরাল CCTV ফুটেজ সিডনির শপিং মলে ছুরি নিয়ে ভয়াবহ হামলা, PM অ্যালবানিজ জানালেন ‘হতাহত বহু’ স্পটলাইটে ৭ জন, ভারতের T20 বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারেন কোন কোন ঘরোয়া ব্যাটার? 'টিকিটের নেশা হেরোইনের নেশার চেয়েও খারাপ', বিজেপি কর্মীদেরই তোপ পদ্ম প্রার্থীর পরপর সিলিন্ডার বিস্ফোরণ, দমদমের ছাতাকলে বস্তিতে ভয়াবহ আগুন তৃতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করল আইএসএফ, ভাঁজ পড়ল বাম–কংগ্রেসের কপালে‌ দমদমের ঝুপড়িতে বিধ্বংসী আগুন, পরপর শোনা গেল বিস্ফোরণের আওয়াজ চাকরিতে প্রমোশন, আসবে টাকা, পরীক্ষায় সাফল্য! পয়লা বৈশাখের পর লাকি রাশি কারা?

Latest IPL News

ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.