বাংলা নিউজ > বায়োস্কোপ > Dawshom Awbotaar: পুজোয় আসছে সৃজিতের কপ ইউনিভার্স, ‘দশম অবতার’-এর ফার্স্ট লুক পোস্টারে প্রসেনজিৎ-যিশু-জয়া-অনির্বাণ

Dawshom Awbotaar: পুজোয় আসছে সৃজিতের কপ ইউনিভার্স, ‘দশম অবতার’-এর ফার্স্ট লুক পোস্টারে প্রসেনজিৎ-যিশু-জয়া-অনির্বাণ

আসছে দশম অবতার 

Dawshom Awbotaar's motion poster: দশম অবতারের মোশন পোস্টারের নেপথ্যে শোনা গেল ‘ওঁ’ ধ্বনি। তবে সবচেয়ে নজরকাড়া পোস্টারে চরিত্রদের মুখের সঙ্গে শ্রীকৃষ্ণের দশটি অবতারের এক একটি উপাদান।

সৃজিতের পুজো রিলিজ মানেই বাঙালির মনে বাড়তি উন্মাদনা। এবার পরিচালকের পুজোমুক্তি ছবি ‘দশম অবতার’। জন্মাষ্টমীর প্রাক্কালে প্রকাশ্যে এল ছবির ফার্স্ট লুক পোস্টার। সৃজিতের এই ‘কপ ইউনিভার্স’-এর ফার্স্ট লুকেই চমক! ২২শে শ্রাবণের প্রবীর রায়চৌধুরী ফিরেছেন এই ছবিতে। সঙ্গে ‘ভিঞ্চিদা’ ছবির ‘এসিপি পোদ্দার’ অনির্বাণ ভট্টাচার্য, আর নতুন দুই সদস্য যিশু সেনগুপ্ত এবং জয়া আহসান। যদিও সৃজিতের ক্যাম্পের পুরোনো সদস্য তাঁরাও।

ছবির মোশন পোস্টারের নেপথ্যে শোনা গেল ‘ওঁ’ ধ্বনি। তবে সবচেয়ে নজরকাড়া পোস্টারের শ্রীকৃষ্ণের দশটি অবতারের এক একটি উপাদান। তির-ধনুক, মাছ, নরসিংহ, কুঠার, বৌদ্ধদের জপমন্ত্র, দাবার সাদা ঘোড়া, বনসাই, বন্য শুয়োরের দাঁত, কচ্ছপ এবং ময়ূরের পালক। চরিত্রের মুখের কোলাজের সঙ্গে মিলেমিশে রয়েছে এগুলো। গল্পে কেমনভাবে তা ব্যবহৃত হয়, সেটা দেখবার।

 চরিত্রদের লুকও এসেছে সামনে। দশম অবতারের ফার্স্ট লুক শেয়ার করে সৃজিত লেখেন- ‘আসছি আমরা এই পুজোতে’। খবর, ‘২২শে শ্রাবণ’ ও ‘দ্বিতীয় পুরুষ’ — দুই ছবি মিলিয়েই নাকি এবার নতুন পুলিশি ব্রহ্মাণ্ড রচনা করেছেন সৃজিত মুখোপাধ্যায়। 

পুজোয় সৃজিত-প্রসেনজিৎ জুটি মানেই ছবি হিট! দশম অবতারে ‘প্রবীর রায়চৌধুরী’ মানে ইন্ডাস্ট্রি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের যে লুক সামনে এসেছে তা দেখেই উত্তেজিত ভক্তকুল। জ্বলন্ত চুরুট হাতে ইজিচেয়ারে বসে আছেন বুম্বাদা। ফ্রেঞ্চকাট দাড়ি-গোঁফ আর স্যুটে একদম পুরুষালি লুকে ধরা দিলেন ষাটোর্ধ নায়ক।

শার্ট-প্যান্টে সামনে এলেন ‘এসিপি পোদ্দার’। অনির্বাণের বুদ্ধিদীপ্ত চাউনি নজর কাড়ল। সৃজিতের সঙ্গে অনির্বাণের নয় নম্বর ছবি হতে চলেছে ‘দশম অবতার’। যিশুর কথায় সৃজিতের সঙ্গে তাঁর সম্পর্ক ‘স্বামী-স্ত্রী’র মতো। তাঁদের আড়িভাব চলতেই থাকে। সৃজিতের ‘রাজা’কে এই ছবির ফার্স্ট লুকে পাওয়া গেল খানিক উদাসী নয়নে। একমাথা এলোমেলো চুল, চশমার সঙ্গে গোঁফ, চাপদাড়িতে সামনে এলেন যিশু সেনগুপ্ত। অনেকে যিশুর এই লুকের সঙ্গে ‘কাকাবাবু’র মিল খুঁজে পেয়েছেন।

শুরুতে সৃজিতের দশম অবতারের নায়িকা হওয়ার কথা ছিল শুভশ্রীর। তবে অন্তঃসত্ত্বা হওয়ার জেরে ছবি থেকে বাদ পড়েন অভিনেত্রী। জায়গা দখল করেন জয়া আহসান। একটা সময় সৃজিত-জয়ার প্রেম নিয়ে দুই বাংলায় কম আলোচনা হয়নি। তাই এই ছবিতে জয়ার কাস্টিং নিয়ে রীতিমতো শোরগোল। ৬ বছর পর সৃজিতের ছবিতে ফিরছেন জয়া। সৃজিতের কপ ইউনিভার্স-এ মহিলা পুলিশ জয়াকে ফার্স্ট লুকে দেখা গেল মেরুণরঙা জ্যাকেট। সোফায় বসে রয়েছেন তিনি, চোখে দৃঢ় চাউনি। 

দশম অবতার প্রযোজনার দায়িত্বে রয়েছে জিও স্টুডিও এবং এসভিএফ। সূত্রের খবর, শাহরুখের ‘জওয়ান’ ছবির সঙ্গেই নাকি দেখানো হবে সৃজিতের নতুন ছবি ‘দশম অবতার’ ছবির টিজার। কারণ বাংলায় ‘জওয়ান’-এর পরিবেশনার দায়িত্বে রয়েছে এসভিএফ। আপতত অপেক্ষা সেই ঝলকের। 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে? T20 এবং ODI World Cup মিলিয়ে ৩ হাজার রানের মাইলস্টোন ছুঁলেন কোহলি, লিখলেন ইতিহাস

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.