বাড়ি > বায়োস্কোপ > সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্ত: চোখের জলে শীর্ষ আদালতের রায়কে স্বাগত জানাল পরিবার
দিদি নীতু সিং, প্রিয়াঙ্কা সিং, সুশান্ত ও মীতু সিং (বাঁ দিক থেকে) 
দিদি নীতু সিং, প্রিয়াঙ্কা সিং, সুশান্ত ও মীতু সিং (বাঁ দিক থেকে) 

সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্ত: চোখের জলে শীর্ষ আদালতের রায়কে স্বাগত জানাল পরিবার

  • ‘ধন্যবাদ ঈশ্বর! আপনি আমাদের প্রার্থনায় সাড়া দিয়েছেন!! কিন্তু এটা লড়াইয়ে শুরু…সত্য উন্মোচনের পথে প্রথম পদক্ষেপ!’,জানালেন সুশান্তের দিদি শ্বেতা সিং কীর্তি। 

সব জল্পনার অবসান। বুধবার দেশের সর্বোচ্চ আদালত জানিয়ে দিল সুশান্তের মৃত্যুর তদন্ত থাকবে সিবিআইয়ের হাতেই। রিয়া চক্রবর্তীর পিটিশন খারিজ করে দিল শীর্ষ আদালত। বিচারপতি হৃষিকেশ রায়ের সিঙ্গল বেঞ্চের পর্যবেক্ষণ সুশান্তের মৃত্যুর মামলায় বিহার পুলিশের এফআইআর পুরোপুরি বৈধ এবং এই মামলার সিবিআই তদন্তের সুপারিশ করবার অধিকারও রয়েছে বিহার সরকারের। পর্যবেক্ষণ শীর্ষ আদালতের। সুপ্রিম কোর্টের এই রায় সামনে আসবার পর থেকেই সন্তুষ্ট সুশান্তের পরিবার, তাঁর কোটি কোটি অনুরাগীরা। এদিন নিজেদের বিশেষ অধিকার প্রয়োগ করে এই মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দিয়েছে সুপ্রিম কোর্ট।

এই ঐতিহাসিক রায় সামনে আসবার পর সেই রায়কে স্বাগত জানাল সুশান্তের পরিবার। এদিন সুশান্তের দিদি শ্বেতা সিং কীর্তি টুইট করে ধন্যবাদ জানালেন ভগবান এবং সুশান্ত সিং রাজপুতের অগুনতি ভক্তদের। পরপর তিনটি টুইট করেন শ্বেতা। তিনি লেখেন, 'ধন্যবাদ ঈশ্বর! আপনি আমাদের প্রার্থনায় সাড়া দিয়েছেন!! কিন্তু এটা লড়াইয়ে শুরু…সত্য উন্মোচনের পথে প্রথম পদক্ষেপ! সিবিআইয়ের প্রতি পূর্ণ আস্থা রয়েছে!!

তিনি অপর একটি টুইট লেখেন, ‘আমার বৃহত্তর পরিবারের কাছে কৃতজ্ঞ!! আমি সন্তুষ্ট…জয়ের পথে প্রথম পদক্ষেপ, একটা নিরপেক্ষ তদন্ত চাই’।

এদিন সুপ্রিম কোর্টের রায় সামনে আসবার পর টুইটারে প্রতিক্রিয়া জানালেন সুশান্তের প্রাক্তন বান্ধবী অঙ্কিতা। এদিন তিনি লেখেন, ‘ন্যায়বিচার হল সত্যের শুরু। সত্যের জয়’।

সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্তের রায়কে স্বাগত জানিয়েছেন প্রয়াত অভিনেতার অপর চর্চিত বান্ধবী কৃতী শ্যাননও। তিনি লেখেন, গত দু মাস অত্যন্ত উদ্বেগের সঙ্গে কেটেছে, যা কিছু ঘটছিল সবটাই খুব অস্পষ্ট। সুশান্তের মামলায় সুপ্রিম কোর্টের সিবিআই তদন্তের এই রায় একটা আশার আলো জাগাল যে সত্যিটা সামনে আসবে। সিবিআইয়ের প্রতি আস্থা রাখুন, জল্পনা বন্ধ করুন।  সিবিআইকে তাঁদের কাজ করতে দিন। 

সুশান্তের বাবা কেকে সিংয়ের আইনজীবী বিকাশ সিং সুপ্রিম কোর্টের রায় সামনে আসবার পর সংবাদ সংস্থা এএনআইকে জানান, 'সুশান্ত সিংয়ের পরিবারের জন্য বড় জয়, মুম্বই পুলিশ এই মামলায় ভুল দিশা দিয়েছিল। আজ সুপ্রিম কোর্ট স্পষ্ট জানিয়ে দিয়েছে পাটনা পুলিশের কাছে জুরিসডিকশন ছিল এই মামলার এফআইআর দায়ের করবার এবং বিহার সরকারেরও পূর্ণ অধিকার রয়েছে এই মামলার তদন্তের সিবিআই তদন্তের সুপারিশ সিবিআইয়ের হাতে দেওয়ার। সিবিআইয়ের তদন্তে কোর্ট স্ট্যাম্প দিয়েছে এবং সুশান্ত সংক্রান্ত কোনও মামলা দায়ের হলে সেটা সিবিআই তদন্ত করবে জানিয়ে দিয়েছে সিবিআই'।

সুশান্তের মৃত্যুর তদন্ত নিয়ে মুম্বই পুলিশের উপর শুরু থেকেই একাধিক প্রশ্ন তুলেছেন সুশান্ত ভক্তরা। এদিনের সিদ্ধান্ত সামনে আসবার পর মুম্বই পুলিশের কমিশনার পরমবীর সিং জানান, ‘আমরা রায়ের প্রতিলিপি হাতে পেলে তা খতিয়ে দেখব এবং পরবর্তী পদক্ষেপ কি হবে সেই নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আমরা সুপ্রিম কোর্টে আমাদের আইনজীবীদের সঙ্গে কথা বলেছি এবং রায়ের কপি পাঠাতে বলা হয়েছে’।

বন্ধ করুন