বাংলা নিউজ > বায়োস্কোপ > Taali Trailer: 'তালি বাজাব না, অন্যদের দিয়ে বাজাব', তৃতীয় লিঙ্গের অধিকারের লড়াই বলতে হাজির সুস্মিতা

Taali Trailer: 'তালি বাজাব না, অন্যদের দিয়ে বাজাব', তৃতীয় লিঙ্গের অধিকারের লড়াই বলতে হাজির সুস্মিতা

মুক্তি পেল সুস্মিতা সেন অভিনীত ‘তালি’ সিরিজের ট্রেলার

Taali Trailer: মুক্তি পেল সুস্মিতা সেন অভিনীত ‘তালি’ সিরিজের ট্রেলার। এখানে তাঁকে তৃতীয় লিঙ্গের ব্যক্তি হিসেবে দেখা যাবে। এই সিরিজে ফুটে উঠবে সমাজকর্মী শ্রীগৌরী সাওয়ান্তের গল্প।

আজকাল সমস্ত সরকারি নথিতে পুরুষ, মহিলা ছাড়াও আরও একটি অপশন থাকে, ট্রান্সজেন্ডার বা তৃতীয় লিঙ্গ। লক্ষ্য করেছেন? কার লড়াইয়ের ফসল এই সংযোজন আজ অনেকেই জানেন। তবুও বলি তাঁর নাম শ্রীগৌরী সাওয়ান্ত। তাঁরই লড়াই, তৃতীয় লিঙ্গের মানুষদের হয়ে কথা বলা সবটাই তুলে ধরা হবে ‘তালি’ ওয়েব সিরিজে। সম্প্রতি মুক্তি পেল এই ওয়েব সিরিজের ট্রেলার। নাম ভূমিকায় অভিনয় করবেন সুস্মিতা সেন।

সোমবার, ৭ অগস্ট অভিনেত্রী সুস্মিতা সেন এবং এই ছবির নির্মাতারা ‘তালি’র ট্রেলার প্রকাশ্যে আনেন। ট্রেলারের শুরুতেই সুস্মিতাকে বলতে শোনা যায়, 'নমস্কার আমি গৌরী। এই গল্প আমার মতো আরও অনেকেরই। কারণ এই গৌরীও কখনও গণেশ ছিল।'

এরপরই পর্দায় একে একে ফুটে ওঠে গণেশ থেকে গৌরী এবং একজন মা হওয়ার লড়াইয়ের গল্প। গণেশ চাইত সে বড় হয়ে মা হবে। কিন্তু তাকে খুব ছোটতেই বুঝিয়ে দেওয়া হয় পুরুষরা মা হয় না। তার ইচ্ছেকে সেখানেই দমিয়ে দেওয়ার চেষ্টা করা হয়। দেওয়া হয় শাস্তিও। তবুও দমে যায়নি সে। একটু একটু করে মন থেকে, শরীর থেকে মেয়ে হয়ে ওঠে গণেশ। তার পরিচয় ঘটে তৃতীয় লিঙ্গের একটি দলের সঙ্গে। তাঁদের সঙ্গে নাচ, গান, পুজোয় মেতে ওঠে কিশোর গণেশ। সেখান থেকেই শুরু হয় তাঁর লড়াই। অস্ত্রোপচার করে মনের পাশাপাশি শরীরের দিক থেকেও গণেশ পুরোপুরি গৌরী হয়ে ওঠে। তারপর শুরু হয়ে তাঁর আরও একটি সামাজিক লড়াই।

আরও পড়ুন: মিস ইউনিভার্স হওয়ার ২৯ বছর! কোন কথা ভেবে এখনও চোখে জল আসে সুস্মিতার

গৌরী ওরফে সুস্মিতা সেন বলে ওঠেন, 'এখানে কুকুরদের নিরাপত্তা আছে কিন্তু তৃতীয় লিঙ্গের মানুষদের নেই। আপনাদের মধ্যে থাকা আমাদের জন্য ভয়ের।' পিটিশন দাখিল করে তৃতীয় লিঙ্গের মানুষদের অধিকার পেয়ে দেওয়া, নিজের পরিচিতি গড়ে তোলার পাশাপাশি একজন মা হওয়ার গল্প দেখাল ‘তালি’র ট্রেলার। আরও একবার মনে করাল মা হওয়া কেবল 'একটা অনুভূতি'।

এই ট্রেলার শেয়ার করে গৌরী ওরফে সুস্মিতা সেন লেখেন, 'গৌরী এসে গেল নিজের অভিমান, সম্মান আর স্বতন্ত্রতা বজায় রাখার জন্য। তালি বাজাব না, অন্যদের দিয়ে বাজাব।' আগামী ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে এই সিরিজ।

ট্রেলার মুক্তি পাওয়ার পরেই কমেন্টের বন্যা বয়ে গিয়েছে এই ছবিতে। এক ব্যক্তি লেখেন, 'আগুন জ্বালিয়ে দিলেন। অন্যান্য অভিনেত্রীদের করা একঘেঁয়ে চরিত্রের বদলে এরকম কিছু করার জন্য সাহস লাগে।' আরেক ভক্ত লেখেন, 'দুর্দান্ত! অনবদ্য লাগল।'

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.