বাংলা নিউজ > বায়োস্কোপ > Swatantrya Veer Savarkar trailer: ইংরেজ তাড়াতে ‘হিন্দুত্বের জনক’ সভারকরের লড়াই থেকে জেলে যাওয়া, প্রকাশ্যে ট্রেলার

Swatantrya Veer Savarkar trailer: ইংরেজ তাড়াতে ‘হিন্দুত্বের জনক’ সভারকরের লড়াই থেকে জেলে যাওয়া, প্রকাশ্যে ট্রেলার

প্রকাশ্যে স্বতন্ত্র বীর সভারকর-এর ট্রেলার। 

রণদীপ সেই মহান নেতার গল্প নিয়ে এসেছেন, যিনি ভারতকে স্বাধীনতা দিতে সামনে থেকে লড়াই করেছেন। যদিও সেই ইতিহাস সম্পর্কে খুব কম মানুষই সচেতন। তিনি বীর সভারকার। যিনি ‘হিন্দুত্বের জনক’ হিসেবেও পরিচিত। দেখুন স্বতন্ত্র বীর সভারকর ছবির ট্রেলার-

মুক্তি পেয়েছে রণদীপ হুডা অভিনীত ছবি ‘স্বতন্ত্র বীর সভারকার’-এর ট্রেলার। বিনায়ক দামোদর সভারকরের উপর ভিত্তি করে নির্মিত ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন রণদীপ হুডা। অভিনয়ের পাশাপাশি তিনি এই সিনেমাটির পরিচালনা ও প্রযোজনাও করেছেন। বহু বছর ধরেই এই ছবির জন্য প্রস্তুতি নিচ্ছিলেন রণদীপ। অবশেষে প্রকাশ্যে এল ছবির ট্রেলার।

রণদীপ সেই মহান নেতার গল্প নিয়ে এসেছেন, যিনি ভারতকে স্বাধীনতা দিতে সামনে থেকে লড়াই করেছেন। যদিও সেই ইতিহাস সম্পর্কে খুব কম মানুষই সচেতন। ‘আমরা সবাই পড়েছি যে, অহিংসার মাধ্যমেই ভারত স্বাধীনতা পেয়েছে। এটা সেই গল্প নয়।’, স্বতন্ত্র বীর সাভারকারের ট্রেলার শুরু হয় রণদীপ হুদার এই সংলাপ দিয়ে। ছবিতে দেখানো হয়েছে কিভাবে সভারকর অখন্ড ভারতের জন্য লড়াই করেছিলেন। কীভাবে তিনি ভারতকে স্বাধীন করার জন্য তাঁর নিজের সেনাবাহিনী গড়ে তুলেছিলেন এবং কীভাবে তিনি ব্রিটিশদের ভারত থেকে তাড়ানোর জন্য সর্বাত্মক চেষ্টা করেছিলেন।

তাঁর এই বিপ্লবী মনোভাব ভয় ধরিয়েছিলে সেই সময়ের ইংরেজ শাসকদের মনে। সভারকরতে সহ্য করতে হয়েছিল ব্রিটিশদের অত্যাচার। তাঁকে দুবার কালা পানি-র শাস্তি দেওয়া হয়, জেলের মধ্যে অকথ্য অত্যাচার তো আছেই। সভারকর তবুও হাল ছাড়েননি এবং তার লড়াই চালিয়ে যান।

বীর সভারকরের চরিত্রে রণদীপ হুডা সম্পূর্ণ ন্যায় করেছেন। ট্রেলার দেখলেই বোঝা যায় যে তিনি এই চরিত্রে অভিনয় করেননি বরং এটি যাপন করেছেন। রণদীপ প্রতিটি দৃশ্যেই হয়ে উঠেছেন স্বাধীনতার জন্য প্রাণপণ লড়াই করা সভারকর। ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন অঙ্কিতা লোখান্ডে। তাকে সভারকারের স্ত্রী যমুনাবাইয়ের ভূমিকায় দেখা যায়। নিজের পারফরম্যান্সে মুগ্ধ করেছেন বিগ বসের প্রাক্তন প্রতিযোগী অঙ্কিতাও।

রণদীপ হুদার ছবি স্বতন্ত্র বীর সাভারকার প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ২২ মার্চ। এই ছবিটি পরিচালনা করেছেন রণদীপ নিজেই। পরিচালক হিসেবে অভিষেক হচ্ছে তাঁর এই সিনেমার মাধ্যমে। ছবিটির প্রযোজকও তিনি।

সভারকর-কে বলা হয় ‘হিন্দুত্বের জনক’। লোকসভা ভোটের আগে তাই অনেকেই এটিকে বিজেপির প্রোপাগণ্ডা সিনেমা হিসেবে ধরেছেন। তবে ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে দাঁড়িয়ে রণদীপ দাবি করেন, ‘এটি কোনও প্রোপাগন্ডা ফিল্ম নয়। এই ছবির লক্ষ্য রাজনীতিবিদ, স্বাধীনতা সংগ্রামী বীর সভারকরের বিরুদ্ধে ছড়ানো মিথ্যে অপপ্রচারের মুখ বন্ধ করা।’ সভারকর প্রাণভিক্ষে করেছিলেন ইংরেজ সরকারের কাছে। রণদীপের দাবি, সেই সময় অনেক বিপ্লবীই তেমনটা করেছিলেন। আর সেটা দেখানো হয়েছে এই সিনেমাতে। অভিনেতার দাবি, সেলুলার জেল থেকে বেরিয়ে আসতে চেয়েছিলেন কারণ দেশের মানুষের জন্য আরও কাজ করা বাকি ছিল তাঁর। 

 

বায়োস্কোপ খবর

Latest News

পচা শামুকে পা কাটতে রাজি নয়, বাংলাদেশ সফরের জন্য পূর্ণ শক্তির দল ঘোষণা ভারতের ফোকাস কোচবিহার, নির্বাচনের দিন সরাসরি নজর রাখবেন দুই বিশেষ পর্যবেক্ষক 'মণিপুরকে ঐক্যবদ্ধ রেখে শান্তি ফেরানো মোদীর অগ্রাধিকার', ইম্ফলে বার্তা শাহের বৃষ্টিতে ভেসে যেতে পারে পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পুরো টি-টোয়েন্টি সিরিজই ‘শেনোভা আমার আর রবি কিষাণের মেয়ে', BJP সাংসদকে কোর্টে নিয়ে যাওয়ার হুমকি মহিলার কেমন কাটবে কালকের দিন? মঙ্গলবার কি হবে মঙ্গলময়? জানুন ১৬ এপ্রিলের রাশিফল প্রচারে গিয়ে অসুস্থ হয়ে পড়লেন মিঠুন–টিগ্গা, ব়্যালি ছেড়ে চলে যেতে বাধ্য হলেন CSK vs MI: ধোনি ছক্কা মারতেই হাঁ নেহা! মিস করবেন না করিনার মুখটা সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের পদমর্যাদা রক্ষা করা আপনাদের দায়িত্ব, মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিবকে মনে করাল আদালত

Latest IPL News

সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.